scorecardresearch
 

Sandip Ghosh: আর ডাক্তার নয় সন্দীপ ঘোষ? রেজিস্ট্রেশনও বাতিলের পথে

RG Kar Case: গত ৭ সেপ্টেম্বর সন্দীপ ঘোষকে শোকজ করেছিল রাজ্য মেডিক্যাল কাউন্সিল। ৭২ ঘণ্টার মধ্যে জবাব চাওয়া হয়েছিল। কিন্তু তারপর থেকে ১১ দিনের বেশি কেটে গিয়েছে, জবাব আসেনি। 

Advertisement
সন্দীপ ঘোষ -- ফাইল ছবি সন্দীপ ঘোষ -- ফাইল ছবি
হাইলাইটস
  • ১১ দিনেও মেলেনি শোকজের জবাব
  • আজই হয়তো ফাইনাল সিদ্ধান্ত
  • বুধবারের বৈঠকেই সিদ্ধান্ত

যাবতীয় অভিযোগ, দুর্নীতির মধ্যেও তাকে এতদিন ডাক্তার বলা হত। এবার সেই তকমাও চলে গেল। সূত্রের খবর, সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশনও বাতিল হতে চলেছে। যার নির্যাস, সন্দীপ ঘোষ আর ডাক্তারও থাকবে না। আজ অর্থাত্‍ বৃহস্পতিবারই হয়তো সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল করে দেওয়া হবে। 

১১ দিনেও মেলেনি শোকজের জবাব

আরজি কর হাসপাতালে তরুণী ডাক্তারকে ধর্ষণ ও খুনের অভিযোগে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে আরজি কর-এর প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। তারও আগে তাকে দুর্নীতি মামলায় গ্রেফতার করেছিল সিবিআই। এরপরেই সন্দীপ ঘোষের ডাক্তারির রেজিস্ট্রেশন বাতিলের দাবি ওঠে রাজ্য মেডিক্যাল কাউন্সিলের একাংশের মধ্যে। গত ৭ সেপ্টেম্বর সন্দীপ ঘোষকে শোকজ করেছিল রাজ্য মেডিক্যাল কাউন্সিল। ৭২ ঘণ্টার মধ্যে জবাব চাওয়া হয়েছিল। কিন্তু তারপর থেকে ১১ দিনের বেশি কেটে গিয়েছে, জবাব আসেনি। 

আরও পড়ুন

আজই হয়তো ফাইনাল সিদ্ধান্ত

এবার চরম সিদ্ধান্তই নিতে চলেছে মেডিক্যাল কাউন্সিল। আজই সম্ভবত রেজিস্ট্রেশন বাতিল হয়ে যাবে সন্দীপ ঘোষের। CBI-এর হাতে গ্রেফতারির ৫ দিন বাদে আর জি কর মেডিক্য়ালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে শোকজ করেছিল রাজ্য মেডিক্যাল কাউন্সিল। মেডিক্যাল কাউন্সিলের ব্যাখ্যা ছিল, কোনও চিকিৎসকের রেজিস্ট্রেশন স্বতঃপ্রণোদিত হয়ে বাতিল করতে হলে দু’টি কারণে তা করা সম্ভব। এক, কেউ যদি কোনও অপরাধমূলক কাজের চক্রান্ত কিংবা তাতে সরাসরি যুক্ত থাকার অপরাধে আদালতে দোষী প্রমাণিত হন এবং দুই, কোনও অপরাধমূলক কাজে নাম জড়ানোর ফলে জনসমাজে যদি তাঁর বদনাম হয়ে থাকে। তবে দু’টি ক্ষেত্রেই শোকজ় না করে রেজিস্ট্রেশন বাতিল করা নিয়মবিরুদ্ধ। তাই সন্দীপকে শোকজ় করা হয়েছিল।

বুধবারের বৈঠকেই সিদ্ধান্ত

রাজ্য মেডিক্যাল কাউন্সিলের সভাপতি তৃণমূল কংগ্রেসের বিধায়ক ডাক্তার সুদীপ্ত রায়। আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিলের বিষয়ে সিদ্ধান্ত নিতে বুধবার দুপুরেই আলোচনায় বসেছিল পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিল। সেই মিটিংয়েই রেজিস্ট্রেশন বাতিলের পক্ষে জোরাল সওয়াল ওঠে। চিকিৎসক সংগঠন আইএমএ-র রাজ্য শাখার তরফে তার আগে মেডিক্যাল কাউন্সিলের সভাপতিকে চিঠি পাঠানো হয়েছিল। চিঠিতে অনুরোধ করা হয়েছিল, সন্দীপের রেজিস্ট্রেশন যেন বাতিল করা হয়। 

Advertisement

Advertisement