scorecardresearch
 

Kuntal Ghosh: 'অভিষেকের নাম বলতে চাপ তদন্তকারীদের', বিচারককে চিঠি কুন্তলের

নিয়োগ মামলায় অভিযুক্ত কুন্তল এবং তাপস মণ্ডলকে বৃহস্পতিবার তোলা হয় আলিপুরের দায়রা আদালতে।কুন্তলের কাছে ‘কালীঘাটের কাকু’র কথাও জানতে চাওয়া হয়েছিল। তবে তিনি এড়িয়ে গিয়েছেন। কুন্তল বলেন,'আমার আর কিছু বলার নেই।' আর কারও নাম বলতে চান?

Advertisement
অভিষেকের নাম বূলাতে চাপ, বিস্ফোরক কুন্তল ঘোষ। অভিষেকের নাম বূলাতে চাপ, বিস্ফোরক কুন্তল ঘোষ।
হাইলাইটস
  • অভিষেকের নাম বলানোয় চাপ দেওয়ার অভিযোগ।
  • বিচারককে চিঠি কুন্তলের।

নিয়োগ দুর্নীতিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলানোয় চাপ দিচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বৃহস্পতিবার আরও একবার দাবি করলেন বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষ। সেই সঙ্গে আলিপুরের দায়রা আদালতের বিচারকের এই মর্মে চিঠিও দিয়েছেন তিনি। কুন্তল বলেন,'আগের দিন যা বলেছিলাম, সেটা চিঠির আকারে দিয়েছি। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলানোর চেষ্টা হচ্ছে। আমাকে চাপ দিচ্ছে।'

নিয়োগ দুর্নীতিতে যুক্ত তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, এই মর্মে কুন্তলকে বয়ান দেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে বলে আদালতে অভিযোগ করেছেন কুন্তল ঘোষ। আইনজীবী মারফত চিঠিও দিয়েছেন।। বিচারক প্রশ্ন করেন, এতদিন পরে এই চিঠি কেন? কুন্তলের আইনজীবী জানান, মক্কেলের সঙ্গে দেখার করার সুযোগ দেওয়া হয়নি। এ দিন সংবাদ মাধ্যমের প্রশ্নের উত্তরে আদালত চত্বরে কুন্তল বলেন,'আগে যে বক্তব্য রেখেছিলাম, সেটাই লিখিত আকারে মহামান্য বিচারককে জানিয়েছি।’’ কার নাম বলার জন্য জোর দেওয়া হচ্ছে? কুন্তল বলেন,'অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলার জন্য আমায় চাপ দেওয়া হচ্ছে। আদালতকে চিঠি দিয়ে সবটা জানিয়েছি।'

এ দিন কুন্তলের কাছে ‘কালীঘাটের কাকু’র কথাও জানতে চাওয়া হয়েছিল। তবে তিনি এড়িয়ে গিয়েছেন। কুন্তল বলেন,'আমার আর কিছু বলার নেই।' আর কারও নাম বলতে চান? ঘাড় নেড়ে 'না' বলেন তৃণমূলের বহিষ্কৃত নেতা। বৃহস্পতিবার আলিপুর আদালতে শুনানি হয় কুন্তল ও তাপস মণ্ডলের। তাপস মণ্ডল একাধিকবার দাবি করেছিলেন, কুন্তলের কাছেই তিনি কালীঘাটের কাকু ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের নাম শুনেছিলেন। তাঁর কাছে টাকা জমা দেওয়ার কথাও বলেছিলেন। কিন্তু তাঁর ব্যাপারে মুখ খুলতে চাইছেন না কুন্তল। 

আরও পড়ুন- আজই চিঠি পাঠানো হচ্ছে,' DA ইস্যুতে হাইকোর্টের নির্দেশে তত্‍পর যৌথ মঞ্চ

এদিকে, এ দিন তাপস মণ্ডলকে আদালত চত্বরে প্রশ্ন করা হয়,প্রভাবশালীর নাম বলবেন?' তাপস জবাব দেন,'ওর কাছেই নতুন নাম শুনুন।' কে? তাপসের উত্তর,'কুন্তল, কুন্তল।' তার পরই চাপ দেওয়ার অভিযোগ করেন কুন্তল। এর আগেও তিনি দাবি করেছিলেন,অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম প্রকাশ করার জন্য তাঁকে চাপ দেওয়া হচ্ছে।

Advertisement

Advertisement