scorecardresearch
 

Weather : রাজ্যে আরও বাড়বে ঠান্ডা, কত ডিগ্রিতে নামবে তাপমাত্রা? UPDATE

রাজ্যে ঠান্ডা আরও বাড়বে। এমনিতেই গত কয়েকদিন ধরে শীতে কাঁপছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলা। পশ্চিমের জেলাগুলিতেও বইছে শীতপ্রবাহ।

Advertisement
Weather Weather
হাইলাইটস
  • রাজ্যে আরও বাড়বে ঠান্ডা
  • কত ডিগ্রিতে নামবে তাপমাত্রা?

রাজ্যে ঠান্ডা আরও বাড়বে। এমনিতেই গত কয়েকদিন ধরে শীতে কাঁপছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলা। পশ্চিমের জেলাগুলিতেও বইছে শীতপ্রবাহ। তবে এখনই এই শীত থেকে নিস্তার নেই। বরং তাপমাত্রা আরও কমতে পারে। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। 

রবিবার সকাল থেকে জাঁকিয়ে শীত অনুভূত হচ্ছে বঙ্গজুড়ে। পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমানের বেশ কিছু জায়গায় শৈত্যপ্রবাহের সম্ভাবনা আছে। কলকাতা এবং শহরতলিতেও তাপমাত্রা স্বাভাবিকের থেকে কম। সবথেকে বেশি ঠান্ডা পুরুলিয়া, আসানসোল, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, রাজ্যে আরও তাপমাত্রা কমতে পারে। মকর সংক্রান্তি সোমবার। তারপর থেকে তাপমাত্রা বাড়তে পারে। তবে সেটাও দু একদিনের জন্য। তারপর ফের তাপমাত্রা হু হু করে কমতে শুরু করতে পারে। 

প্রাথমিকভাবে আবহাওয়া দফতরের পূর্বাভাস, পশ্চিমী ঝঞ্ঝা এবং বঙ্গোপসাগর থেকে বয়ে আসা জলীয় বাষ্পপূর্ণ বাতাসের জেরে মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তর এবং দক্ষিণবঙ্গে। তবে বৃষ্টি শেষে ফের শীতের অনুভূতি কিছুটা ফিরতে পারে। এই বিষয়ে নিশ্চিতভাবে কিছুটা বলা না গেলেও হাওয়া অফিসের পূর্বাভাস, শুক্রবার থেকে ঠান্ডায় ফের কাঁপবে রাজ্য। 

আরও পড়ুন

প্রসঙ্গত, আজ রবিবার আসানসোলের তাপমাত্রা ছিল ৮.২ ডিগ্রি সেলসিয়াস, বহরমপুরে ৯.৬ ডিগ্রি, বাঁকুড়া ৮.৯, বর্ধমান ৯, কোচবিহার ১২.৬, দার্জিলিং ৬.৫, কালিম্পং ৯.৩, দিঘা ১১.৩, কলকাতা ১২.৯, দমদম ১১.২, কৃষ্ণনগর ৯.৪, মালদা ৯.৭, মেদিনীপুর ১১.৫, পুরুলিয়া ৬.৫, শিলিগুড়ি ৭.৪ ডিগ্রি সেলসিয়াস। মনে করা হচ্ছে, বৃষ্টির সময় এই তাপমাত্রা আরও কমতে পারে। অর্থাৎ মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত তাপমাত্রা আরও নামতে পারে। 

আবহাওয়া দফতর জানিয়েছে, রবি ও সোমবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। জেলাগুলির কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এর মধ্যে পুরুলিয়া ও পশ্চিম বর্ধমানে ঘন কুয়াশার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

Advertisement

Advertisement