scorecardresearch
 

West Bengal Weather Update: ভ্যাপসা গরম কতদিন থাকবে? ৮ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

ঘূর্ণিঝড় রেমালের প্রভাব কাটতেই দক্ষিণবঙ্গে বৃষ্টি আর হচ্ছে না। ফিরেছে ভ্যাপসা গরম। দিনভর মেঘলা আকাশ। এই তাপমাত্রা কিছুদিনে একটু বেড়ে যাবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আলিপুর জানিয়েছে, আগামী দুই থেকে তিন দিনের মধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

Advertisement
হাইলাইটস
  • ঘূর্ণিঝড় রেমালের প্রভাব কাটতেই দক্ষিণবঙ্গে বৃষ্টি আর হচ্ছে না। ফিরেছে ভ্যাপসা গরম।
  • দিনভর মেঘলা আকাশ।

ঘূর্ণিঝড় রেমালের প্রভাব কাটতেই দক্ষিণবঙ্গে বৃষ্টি আর হচ্ছে না। ফিরেছে ভ্যাপসা গরম। দিনভর মেঘলা আকাশ। এই তাপমাত্রা কিছুদিনে একটু বেড়ে যাবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আলিপুর জানিয়েছে, আগামী দুই থেকে তিন দিনের মধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। জুন মাসের প্রথম সপ্তাহ থেকে দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এমনকি মে মাসের শেষ দিনেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণের কয়েকটি জেলায়।

বুধবার সকাল থেকে কলকাতার আকাশ মেঘলা। কোথাও কোথাও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ২.২ ডিগ্রি বেশি। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস। বুধবার রাত সাড়ে ১১টা পর্যন্ত দিঘা এবং বকখালি এলাকায় সমুদ্রে ঢেউয়ের উচ্চতা বেশি হতে পারে বলে জানিয়েছে আলিপুর। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায় আপাতত বৃষ্টি না হলেও উত্তরবঙ্গের ৮টা জেলায় ভারী বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার, মালদা ও দুই দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আবহাওয়াবিদদের থেকে পাওয়া তথ্যানুযায়ী, রিমাল এখন মেঘালয় ও অসমের ওপর রয়েছে। তার প্রভাবে অসম, মেঘালয় এবং অরুণাচল প্রদেশে প্রবল বৃষ্টির সম্ভাবনা। বঙ্গোপসাগরে এই মুহূর্তে আর কোনও সতর্কতা নেই। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ঘূর্ণিঝড় রিমালের টানে অনেকটা পথ এগিয়ে এসেছে। মালদ্বীপ এবং দক্ষিণ আরব সাগরের বেশিরভাগ অংশেই পৌঁছে যাবে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু। 

আরও পড়ুন

 

Advertisement