scorecardresearch
 

West Bengal Weather Update: এখন ঝকঝকে আকাশ, বৃষ্টির সম্ভাবনাও কম, পুজোতে কি ফের বর্ষণ?

পুজোয় বৃষ্টির আশঙ্কা কম। শনিবার আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাসে জানিয়েছে, এই সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা কম দক্ষিণবঙ্গে। হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • পুজোয় বৃষ্টির আশঙ্কা কম।
  • শনিবার আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাসে জানিয়েছে, এই সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা কম দক্ষিণবঙ্গে।

পুজোয় বৃষ্টির আশঙ্কা কম। শনিবার আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাসে জানিয়েছে, এই সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা কম দক্ষিণবঙ্গে। হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে পুজোতে বৃষ্টি হবে কী না, তা এখনই বলা যাচ্ছে না। দক্ষিণবঙ্গে শনিবার থেকেই বদলাচ্ছে পরিস্থিতি। বৃষ্টি বিদায় নেওয়ায় বাড়বে তাপমাত্রা। সামান্য বৃষ্টি হলেও তা পুজোর আগে শপিংয়ে বাধা হবে না বলেই আশ্বস্ত করছেন আবহাওয়াবিদরা। 

আগামী দু-তিনদিনে তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। সঙ্গে বাতাসে জলীয় বাষ্প (Humidity) থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই উপরের দিকের পাঁচ জেলাতে বিক্ষিপ্তভাবে দু-এক পশলা হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা। সোমবারের পর আবহাওয়ার আরও উন্নতি হবে।

এদিকে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুর বিদায় রেখা লখনউ, নাগপুর, পুণে হয়ে আলিবাগ পর্যন্ত বিস্তৃত। আগামী ২-৩ দিনে উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশের বাকি অংশ থেকে বর্ষা বিদায় নেবে। মহারাষ্ট্রের আরও কিছু অংশ থেকেও বর্ষা বিদায় নেবে আগামী ২-৩ দিনে। পূর্ব ভারতের রাজ্যগুলি থেকেও বর্ষা বিদায় পর্ব শুরু হবে আগামী সপ্তাহের শুরুতে। সোম থেকে মঙ্গলবারের মধ্যে ঝাড়খণ্ড, বিহার, ওড়িশা, ছত্তীসগড় এবং তেলঙ্গানা রাজ্য থেকে বর্ষা বিদায় পর্ব শুরু হওয়ার সম্ভাবনা।

আরও পড়ুন

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি চলবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি-- উপরের দিকের এই ৫ জেলাতে বিক্ষিপ্তভাবে দু-এক পশলা হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। সোমবারের পর আকাশ পরিষ্কার হবে। বৃষ্টির সম্ভাবনা আরও কমে যাবে।

 

Advertisement