scorecardresearch
 

Bengal Weather: বিকেলের মধ্যে দক্ষিণবঙ্গের ৪ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, পূর্বাভাস

আগামী কয়েক ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হবে। সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। তাদের তরফে জানানো হয়েছে, আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে বাঁকুড়া ও দক্ষিণ বর্ধমানে বৃষ্টি হবে। সঙ্গে বজ্রপাতও হবে।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • আগামী কয়েক ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হবে
  • সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর


আগামী কয়েক ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হবে। সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। তাদের তরফে জানানো হয়েছে, আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে বাঁকুড়া ও দক্ষিণ বর্ধমানে বৃষ্টি হবে। সঙ্গে বজ্রপাতও হবে। 

হাওয়া অফিস জানিয়েছে, বুধবার বেলা ১২ টা ৪৫ মিনিটের পর়বর্তী কয়েক ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের  বাঁকুড়া ও দক্ষিণ বর্ধমানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। বজ্রপাত হওয়ার সম্ভাবনাও প্রবল। সেজন্য সবাইকে সতর্ক করা হচ্ছে। এবং নিরাপদ জায়গায় থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। 

আরও পড়ুন : 5G-র ঘোষণার মধ্যেই Nokia-র ধামাকা, ৫ হাজার টাকারও কম দামে দিচ্ছে ফোন

হাওয়া অফিস আরও জানিয়েছে, বৃষ্টি হবে বীরভূম ও মুর্শিদাবাদেও। বিকেলের মধ্যে এই ২ জেলাতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। হালকা ও মাঝারি বৃষ্টি হবে। সঙ্গে বজ্রপাতও। 

রাতেও হতে পারে বৃষ্টি
রাতেও হতে পারে বৃষ্টি

হাওয়া অফিস আরও জানিয়েছে, আজ দিনভর দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের জেলাগুলিতে মেঘলা থাকতে পারে। বইবে ঝোড়ো হাওয়াও। যেমন দক্ষিণ দিনাজপুরে এদিন দুপুরে হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।  বৃষ্টি হবে প্রায় গোটা উত্তরবঙ্গে। দুপুরেই বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা, দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলায়। বিকেল থেকে রাত পর্যন্ত চলতে পারে এই বৃষ্টি। 

আরও পড়ুন : সেপ্টেম্বরেই DA-র সঙ্গে বাড়বে এরিয়ারও? কত টাকা পাবেন সরকারি কর্মীরা

আবার আগামী তিন চার দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। এর জেরে নদীর জলস্তর বাড়বে। নীচু এলাকা প্লাবিত হতে পারে। পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির কারণে ধ্বস নামতে পারে। শস্যের ক্ষতি হতে পারে।বৃহস্পতিবার উত্তরবঙ্গের সবকটি জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের কোথাও আপাতত তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই বলেও জানানো হয়েছে।

Advertisement

আবহাওয়া দফতরের আরও পূর্বাভাস, কলকাতা ও আশপাশের এলাকার আগামী ২৪ ঘন্টায় মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে।

আবার বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই ভারী বৃষ্টির হতে পারে বলে পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। কিন্তু উত্তরবঙ্গের কোথাও তাপমাত্রার পরিবর্তনের সম্ভাবনা নেই বললেই চলে। দক্ষিণবঙ্গে এখনই ভারী বৃষ্টি হবে না। পূর্বাভাসে আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলির কোথাও না কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে ভারী বা ব্যাপক বৃষ্টি হবে না। তাপমাত্রার হেরফেরও তেমন তেখা যাবে না।  

Advertisement