scorecardresearch
 

Mamata Banerjee: চোরের পাল্টা পকেটমার, তর্জা তুঙ্গে রাজ্যে, রাজ্যের বকেয়া ইস্যুতে ফের নিশানা মমতার

১০০ দিনের কাজের বকেয়া-জট কাটাতে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখোমুখি বসুন মুখ্যমন্ত্রী। পরামর্শ দিয়েছেন বিজেপি সাংসদ গিরিরাজ সিং। এই নিয়েও উত্তর দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী।

Advertisement
Mamata Banerjee
Mamata Banerjee

আজ ফের উত্তরবঙ্গ যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে রাজ্য রাজনীতি নতুন করে সরগরম। এদিন উত্তরবঙ্গের বিমান ধরার আগে সাংবাদিকদের মুখোমুখি হলেন মুখ্যমন্ত্রী। আর সেখানে কেন্দ্রীয় সরকার ও বিজেপিকে ফের নিশানা করলেন মমতা।

 এক সপ্তাহের ঠাসা কর্মসূচি নিয়ে বুধবার উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার আত্মীয়ের বিয়ে রয়েছে। সেইকথা এদিন নিজেই বিমানবন্দরে জানালেন মুখ্যমন্ত্রী। শুক্রবার পাহাড়ে গণবন্টন কর্মসূচিতে যোগ দেবেন মমতা। শনিবার এবং রবিবারে আলিপুরদুয়ার এবং সোমবার, মঙ্গলবার জলপাইগুড়ি- শিলিগুড়ি হয়ে কলকাতায় ফিরবেন তিনি। সেই সফরসূচি নিজেই জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। এর পাশাপাশি রাজ্যের বকেয়া ও ভুয়ো জব কার্ড নিয়ে বিজেপিকে নিশানা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

রাজ্যের বকেয়া আটকে রেখেছে কেন্দ্র। প্রাপ্যের দাবিতে সংসদ সরব রাজ্য়ের শাসকদলের সাংসদরা। তবু হেলদোল নেই কেন্দ্রের। এর মধ্যেই ফের একবার ১০০ দিনের কাজ ও আবাস যোজনার ‘গরমিল’ খুঁজতে বাংলায় আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। কেন্দ্রের তরফে পঞ্চায়েত দফতরকে লেখা চিঠিতে জানানো হয়েছে, তৃণমূল সরকারের আমলে ১০০ দিনের কাজের প্রকল্প এবং প্রধানমন্ত্রী আবাস যোজনায় বিস্তর গরমিলের অভিযোগ উঠেছে। তা খুঁজতে ফের বাংলায় আসছে কেন্দ্রীয় দল। যদিও এই কেন্দ্রীয় দলের পরিদর্শনকে আমল দিতে নারাজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন, “ওঁরা পকেটমার। মানুষের পকেট কাটে। এর আগে ১০৭টি দল এসেছে। আরও দল আসুক। এরা বিজেপিকে রাজনৈতিক অক্সিজেন জোগাতে আসে। ও করেগা, হাম লড়েগা।” পাশাপাশি দুই অর্থবর্ষে দেশে যে ভুয়ো জব কার্ড বাতিল হয়েছে তাতে শীর্ষে রয়েছে বিজেপি শাসিত উত্তরপ্রদেশ। তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নিচ্ছে গ্রামোন্নয়ন মন্ত্রক? এই নিয়েও প্রশ্ন তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন

১০০ দিনের কাজের বকেয়া-জট কাটাতে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখোমুখি বসুন মুখ্যমন্ত্রী। পরামর্শ দিয়েছেন বিজেপি সাংসদ গিরিরাজ সিং। এই নিয়েও উত্তর দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায় তিনবার মোদীর সঙ্গে দেখা করেছি।  মুখ্যমন্ত্রী জনান, লোকসভায় কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠক হবে। সেই বৈঠকের পরেই পরবর্তী কর্মসূচি স্থির হবে। 

Advertisement

Advertisement