scorecardresearch
 

World Cup Final: বিশ্বকাপ ফাইনালের স্ক্রিনিং যাদবপুরে, ম্যাচ চলাকালীন নিষিদ্ধ এসব কাজ

র‌্যাগিংয়ের অভিযোগ নষ্ট হয়েছে ভাবমূর্তি। বর্তমানে ছাত্রমৃত্যুর পর ক্যাম্পাসের মধ্যে যাতে নতুন করে কোনও অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় সে বিষয়ে সতর্ক রয়েছে যাদবপুর (Jadavpur University) কর্তৃপক্ষ। এদিকে এদিনই রয়েছে বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল ম্যাচ। মহাযুদ্ধের মহামঞ্চে মুখোমুখি হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া। গোটা দেশের পাশাপাশি বিশ্বকাপ জ্বরে কাবু কলকাতাও।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • র‌্যাগিংয়ের অভিযোগ নষ্ট হয়েছে ভাবমূর্তি।
  • বর্তমানে ছাত্রমৃত্যুর পর ক্যাম্পাসের মধ্যে যাতে নতুন করে কোনও অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় সে বিষয়ে সতর্ক রয়েছে যাদবপুর (Jadavpur University) কর্তৃপক্ষ।

র‌্যাগিংয়ের অভিযোগ নষ্ট হয়েছে ভাবমূর্তি। বর্তমানে ছাত্রমৃত্যুর পর ক্যাম্পাসের মধ্যে যাতে নতুন করে কোনও অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় সে বিষয়ে সতর্ক রয়েছে যাদবপুর (Jadavpur University) কর্তৃপক্ষ। এদিকে এদিনই রয়েছে বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল ম্যাচ। মহাযুদ্ধের মহামঞ্চে মুখোমুখি হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া। গোটা দেশের পাশাপাশি বিশ্বকাপ জ্বরে কাবু কলকাতাও। জায়ন্ট স্ক্রিনে খেলা দেখতে পাড়ায় পাড়ায় চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এরইমধ্যে জায়ান্ট স্ক্রিনে খেলা দেখানোর তোড়জোড় হয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়েও।

সূত্রের খবর, স্ক্রিনিং হবে ক্যাম্পাসের চার নম্বর গেটের অদূরে সায়েন্স-আর্টস মোড়ের কাছে ওয়ার্ল্ড ভিউ চত্বরে। সাধারণত যে কোনও ছোটখাটো অনুষ্ঠান, চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয় এখানে। কিন্তু, বিশ্বকাপ ফাইনালের মতো এত বড় ম্যাচ দেখতে যে ভিড় হবে তা বলাই বাহুল্য। তাই সেখানে কোনওরকম অপ্রীতিকর ঘটনা রুখতে তৎপর বিশ্ববিদ্য়ালয় কর্তৃপক্ষ। 

প্রায়শই শোনা যায়, ক্যাম্পাসে ফেস্ট বা নানা অনুষ্ঠানে অনেক বহিরাগতই মদ-মাদক নিয়ে ঢুকে পড়েন। রাতভর চলে বহিরাগত দৌরাত্ম্য। তাই এবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অতিসতর্ক রয়েছে এ বিষয়ে। কোনও বহিরাগত যাতে ক্যাম্পাসে এই সময় না ঢোকে সে বিষয়ে জারি হয়েছে নিষেধাজ্ঞা। সুবর্ণ জয়ন্তী ভবনের যেখানে স্ক্রিনিং হবে সেখানে মদ ও মাদক সম্পূর্ণভাবে নিষিদ্ধ থাকবে বলে জানানো হয়েছে। চলবে না কোনওরকম বাজি পোড়ানো। সূত্রের খবর, স্ক্রিনিংয়ের জন্য দেওয়া হয়েছে এই সমস্ত শর্ত। এখন দেখার নিয়ম জারি হলেও পড়ুয়া কতটা তা মেনে চলেন। 

আরও পড়ুন

 

Advertisement