scorecardresearch
 

Best Yoga For Belly Fat: এই ৩ যোগাসনে পেটের চর্বি কমবে খুব অল্প দিনেই

Best Yoga For Belly Fat: যদি আপনার স্থূলতা থাকে এবং আপনি ফিট হওয়ার প্রস্তুতি নেন, তাহলে যোগ ব্যায়াম করা আপনার জন্য উপকারী প্রমাণিত হতে পারে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস (International Yoga Day) হিসাবে উদযাপিত হয়। শারীরিক ও মানসিক স্বাস্থ্য, সামগ্রিক সুস্থতা এবং অভ্যন্তরীণ শান্তির জন্য যোগ ব্যায়াম অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনি যদি নিয়মিত যোগ ব্যায়াম (Yoga) করেন, তাহলে অনেক উপকার পাবেন। যদি আপনার স্থূলতা থাকে এবং আপনি ফিট হওয়ার প্রস্তুতি নেন, তাহলে যোগ ব্যায়াম করা আপনার জন্য উপকারী প্রমাণিত হতে পারে।

অনেক আসনের মধ্যে, রোজ ত্রিকোণাসন, সর্বাঙ্গাসন এবং বীরভদ্রাসন অভ্যাস করলে শুধু আপনার পেটের মেদই কমবে না, কোমরের চারপাশে জমে থাকা চর্বিও কমবে।

ত্রিকোণাসন (Trikonasana) 

আরও পড়ুন

যদি আপনার পেটে মেদ বেড়ে যায়, তাহলে ত্রিকোণাসন আপনার জন্য খুবই ভাল। এই আসনটি শুধু হজমশক্তিই বাড়ায় না, এটি পেট ও কোমরে জমে থাকা চর্বি কমাতেও সহায়ক। এই আসনটি শরীরে রক্ত চলাচল বাড়ায় এবং এর উন্নতিও করে। এই আসনটি করার ফলে, আপনার ভারসাম্য এবং একাগ্রতাও উন্নত হয়।

সর্বাঙ্গাসন (Sarvangasana)

সর্বাঙ্গাসনও ওজন কমানোর প্রক্রিয়ায় আপনার জন্য খুবই সহায়ক। এই আসনটি হজমশক্তির উন্নতির পাশাপাশি শরীরে শক্তি যোগায়। এর পাশাপাশি এটি মেটাবলিজম বাড়ায়। থাইরয়েড লেভেলের ভারসাম্যও বজায় রাখে। এই আসনটি পেটের পেশী শক্তিশালী করে। এছাড়াও শ্বাসযন্ত্রের সিস্টেম উন্নত করে।

বীরভদ্রাসন

আপনি যদি আপনার উরু এবং কাঁধকে টোন করতে চান, তবে বীরভদ্রাসন সহায়ক হতে পারে। বীরভদ্রাসন আপনার পিঠ, পা এবং বাহুকে টোন করার পাশাপাশি আপনার ভারসাম্য উন্নত করে। এটি আপনার পেট টোনিং করতেও সাহায্য করে।
 

Advertisement