scorecardresearch
 

Relationship Tips: ডেটিং অ্যাপে আলাপের পর প্রথম ডেট, কোন কোন বিষয়ে সতর্ক থাকবেন ?

Relationship Tips: বর্তমানে বিশেষ বন্ধু বা বান্ধবী খুঁজতে অনেকেই অনলাইন ডেটিং অ্যাপগুলোর ওপর ভরসা করছেন। কর্মব্যস্ততার মাঝে অনেকেই মনের মানুষ খুঁজে উঠতে পারেন না। এ দিকে, অচেনা-অজানা কারোর সঙ্গেও জীবন কাটাতে পছন্দ করছেন না নতুন প্রজন্ম। স্বাভাবিকভাবেই চাহিদা বাড়ছে ডেটিং অ্যাপগুলির।

Advertisement
সতর্ক থাকুন প্রথম ডেটে সতর্ক থাকুন প্রথম ডেটে
হাইলাইটস
  • বর্তমানে বিশেষ বন্ধু বা বান্ধবী খুঁজতে অনেকেই অনলাইন ডেটিং অ্যাপগুলোর ওপর ভরসা করছেন।
  • কর্মব্যস্ততার মাঝে অনেকেই মনের মানুষ খুঁজে উঠতে পারেন না।

বর্তমানে বিশেষ বন্ধু বা বান্ধবী খুঁজতে অনেকেই অনলাইন ডেটিং অ্যাপগুলোর ওপর ভরসা করছেন। কর্মব্যস্ততার মাঝে অনেকেই মনের মানুষ খুঁজে উঠতে পারেন না। এ দিকে, অচেনা-অজানা কারোর সঙ্গেও জীবন কাটাতে পছন্দ করছেন না নতুন প্রজন্ম। স্বাভাবিকভাবেই চাহিদা বাড়ছে ডেটিং অ্যাপগুলির। অনলাইনেই একে অপরকে বুঝেশুনে তার পর আসে দেখা-সাক্ষাতের পালা। তবে ডেটিং সাইট থেকে আলাপ হওয়া সেই মানুষটির সঙ্গে দেখা করতে যাওয়ার আগে কিছু জিনিস অবশ্যই মাথায় রাখা প্রয়োজন রয়েছে। নয়তো বিপদে পড়তে পারেন। 

কোথায় দেখা করবেন
প্রথম দেখাটা কোথায় করবেন, সে বিষয়ে ভাবতে হবে। প্রথমেই এমন একটা জায়গা বাছুন, যা আপনার চেনা এলাকার মধ্যে পড়ে। এবং এলাকাটি জনবহুল। খুব ফাঁকা কোথাও দেখা করবেন না। সেক্ষেত্রে কোনও ক্যাফে বা রেস্তোরাঁ অথবা নন্দনের মতো জনবহুল এলাকায় প্রথম দেখা সারতে পারেন। 

জরুরি নম্বর সঙ্গে রাখুন
বাড়ির লোককে অবশ্যই জানিয়ে যান যে কার সঙ্গে কোথায় যাচ্ছেন। বাড়ির লোককে না বলতে পারলে আপনার কাছের বন্ধুকে এ বিষয়ে বলে রাখুন। কিছু প্রয়োজনীয় নম্বর সঙ্গে রাখুন। কোথায় যাচ্ছেন সেখানকার লোকেশন পাঠিয়ে দিন আপনার বন্ধু-বান্ধবদের। পারলে ওই এলাকায় বিপদে পড়লে আপদকালীন কিছু ফোন নম্বর সঙ্গে অবশ্যই রাখুন।

আরও পড়ুন

কথা বলুন মন খুলে
প্রথম ডেটে গিয়ে একে-অপরের সঙ্গে যত কথা বলবেন ততই ভাল। তবে মনে রাখবেন, নিজের সম্পর্কে এমন কিছু বলবেন না, যা বিশ্বাসযোগ্য নয়। অকারণ মিথ্যা বলে মনজয় করারও চেষ্টা করবেন না। আপনি যেমন, ঠিক সে ভাবেই নিজেকে তুলে ধরুন সঙ্গীর সামনে। এতে ভবিষ্যতে সম্পর্কটি এগোলে জটিলতা কম হবে।

সঙ্গী কেমন বোঝার চেষ্টা করুন
কয়েক ঘণ্টার মধ্যে কাউকে বোঝা সম্ভব নয়। তাও চেষ্টা করুন। তার পরিবার, বন্ধু-বান্ধব, তার বেড়ে ওঠা নিয়ে জানতে চান। তার পছন্দ-অপছন্দ জানার চেষ্টা করুন। সঙ্গীর চোখে চোখ রেখে কথা বলার চেষ্টা করুন। 

Advertisement

অতীতের কোনও কথা নয়
প্রথম দিনই খুব আবেগতাড়িত হয়ে নিজের বিষয়ে সবটা উজাড় করবেন না। বিশ্বাস ও ভরসা তৈরি হওয়ার সময় দিন। প্রথম দিনই নিজের ও তাঁর খুব ব্যক্তিগত বিষয় নিয়ে কথা বলবেন না। অতীতের সম্পর্ক নিয়েও কথা সে দিন এড়িয়ে চলুন। বরং সময় দিন নতুন সম্পর্কটাকে।

ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা
যদি দেখেন, আপনার অনিচ্ছা সত্ত্বেও পাশের মানুষটি ঘনিষ্ট হওয়ার চেষ্টা করছেন, তবে প্রতিবাদ করুন। দরকারে সেখান থেকে বেরিয়ে আসুন। ডেটে এসেছেন মানে আপনি ঘনিষ্ঠ হতে চাইছেন, তা কিন্তু নয়।  

Advertisement