scorecardresearch
 

হোয়াইট হাউসের সদস্য 'মেজর', বাইডেন পোষ্যর নয়া রেকর্ড

মার্কিন রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হওয়ার সঙ্গে সঙ্গে তাঁর পোষ্য জার্মান শেফার্ড 'মেজর'ও হোয়াইট হাউসের বাসিন্দা হতে চলেছেন। এই প্রথম কোন 'দত্তক' নেওয়া সারমেয় যে হোয়াইট হাউসে থাকতে চলেছে আগামী বছরগুলিতে। 

Advertisement
ফোটো- বাইডেনের ইনস্টাগ্রাম সৌজন্যে ফোটো- বাইডেনের ইনস্টাগ্রাম সৌজন্যে
হাইলাইটস
  • বাইডেন তাঁর পোষা প্রাণীর ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে চলেছেন
  • পোষ্য জার্মান শেফার্ড 'মেজর'ও হোয়াইট হাউসের বাসিন্দা হতে চলেছেন
  • প্রথম কোন 'দত্তক' নেওয়া সারমেয় যে হোয়াইট হাউসে থাকতে চলেছে আগামী বছরগুলিতে

রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্পকে চার বছরের শেষে হারিয়ে সাম্প্রতিক ইতিহাসের নির্বাচনে কার্যত রেকর্ডই গড়লেন জো বাইডেন। মার্কিন রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হওয়ার সঙ্গে সঙ্গে তাঁর পোষ্য জার্মান শেফার্ড 'মেজর'ও হোয়াইট হাউসের বাসিন্দা হতে চলেছেন। এই প্রথম কোন 'দত্তক' নেওয়া সারমেয় যে হোয়াইট হাউসে থাকতে চলেছে আগামী বছরগুলিতে। 

মনে হতে পারে রেকর্ড কেন? মার্কিন ইতিহাসে জর্জ ওয়াশিংটন থেকে পরবর্তী প্রায় ৩০ জন রাষ্ট্রপতি প্রত্যেক প্রেসিডেন্টেরই পোষ্য ছিল। জর্জ ওয়াশিংটনই প্রথম প্রেসিডেন্ট যাঁর কুকুর ছিল। কিন্তু ডোনাল্ড ট্রাম্প ছিলেন ব্যাতিক্রম। তাঁর চার বছরের প্রশাসনকালে কোনও কুকুর পোষ্য হিসেবে হোয়াইট হাউসে জায়গা পায়নি।

অবশ্য মেজর ছাড়াও বাইডেনের অপর আরেকটি জার্মান শেফার্ড রয়েছে যার নাম চ্যাম্প। তিনিও আগামী দিনে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গেই থাকতে চলেছেন। ২০১৮ সালে ডেলাওয়্যার হিউম্যান অ্যাসোসিয়েশন থেকে মেজরকে দত্তক নেন বাইডেন দম্পতি। আর তার আগে ২০০৮ সালে ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর স্ত্রী জিল-কে চ্যাম্প নামের জার্মান শেপার্ডটি উপহার দিয়েছিলেন জো বাইডেন। 

Advertisement

সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট এক সময় জানিয়েছিলেন, "মেজরকে বাইডেন পরিবারে স্বাগত জানাতে পেরে আমরা খুব খুশি। মেজরের মতো আরও অনেক পোষ্যকে তাঁদের বাড়ি খুঁজে দেওয়ার জন্য আমরা ডেলাওয়্যার হিউম্যান অ্যাসোসিয়েশনের কাছে কৃতজ্ঞ"। 

ইতিমধ্যেই বাইডেন তাঁর পোষা প্রাণীর ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে চলেছেন। নির্বাচনী প্রচারের সময়, তিনি কীভাবে "হোয়াইট হাউসে পোষ্য ফিরিয়ে" আনতে চেয়েছিলেন সে সম্পর্কেও বলেছিলেন।

Advertisement