scorecardresearch
 

Happy Dhanteras 2022 Wishes: শুভ ধনতেরাস! সকলকে শুভেচ্ছা পাঠান ভার্চুয়াল মাধ্যমে

Dhanteras 2022 Wishes: জ্যোতিষী জানান, ২২ অক্টোবর শনিবার থেকে পাঁচ দিনব্যাপী উৎসব শুরু হবে। এবছর ধনতেরাস উৎসব হবে দু'দিন। এই উৎসবটি দেবতাদের প্রধান চিকিৎসক ভগবান ধন্বন্তরীর জন্মবার্ষিকী হিসেবে পালিত হয়। 

Advertisement
ধনতেরাসের শুভেচ্ছা বার্তা ধনতেরাসের শুভেচ্ছা বার্তা

কার্তিক মাসের শুক্লপক্ষের ত্রয়োদশী তিথিতেই হয় ধনতেরাস। দীপাবলির ঠিক দু'দিন আগে, ধনত্রয়োদশী কিংবা ধন্বন্তরি- ত্রয়োদশীই সংক্ষেপে ধনতেরাস। এই উৎসব দিয়েই আসলে সূচনা হয় প্রায় ৫ দিন ব্যাপী দীপাবলির উদযাপনের। এই বছর ধনতেরাস পড়েছে ২ নভেম্বর, মঙ্গলবার। এই বছর ধনতেরাসে বিশেষ শুভ যোগ রয়েছে পুজো ও কেনাকাটার জন্য। এমনকী যারা বিনিয়োগ করার কথা ভাবছেন, তাঁদের জন্যেও এই বছর ধনতেরাস অত্যন্ত শুভ সময়। 

গোটা দেশের হিন্দুরা এই উৎসবকে অত্যন্ত শুভ বলে মনে করে। যে কোনও কাজ সম্পন্ন করার জন্য এদিন অত্যন্ত শুভ বলে মনে করা হয়। ধনতেরাসে লক্ষ্মী- গণেশ পুজো করা হয়। বিশ্বাস করা হয় যে, এদিন সোনা -রুপো বা ধাতু কিনলে পরিবারে সুখ-সমৃদ্ধি ঘটে। গয়না, বাসনপত্রের দোকানে ক্রেতারা ভিড় জমান। শুধু দোকান নয়, অনেকে বাড়িতেও পুজো করেন। জ্যোতিষী জানান, ২২ অক্টোবর শনিবার থেকে পাঁচ দিনব্যাপী উৎসব শুরু হবে। এবছর ধনতেরাস উৎসব হবে দু'দিন। এই উৎসবটি দেবতাদের প্রধান চিকিৎসক ভগবান ধন্বন্তরীর জন্মবার্ষিকী হিসেবে পালিত হয়। 

 

Happy Dhanteras 2022 Wishes in bengali

ধনতেরাসের দিন সোনা, রুপোর গয়না ও ধাতব পাত্র কেনার প্রথা রয়েছে। শাস্ত্রে বলা হয়েছে, এর ফলে ঘরে সুখ-সমৃদ্ধি থাকে, সমৃদ্ধি আসে এবং লক্ষ্মী দেবী (Devi Lakshmi) প্রসন্ন হন। এবার ধন ত্রয়োদশী, কার্তিক কৃষ্ণ ত্রয়োদশী শনিবার বিকেল ৪:১৩ মিনিটে শুরু হচ্ছে এবং ২৩ অক্টোবর রবিবার বিকেল ৪.৪৫ মিনিট পর্যন্ত থাকবে। ভার্চুয়াল মাধ্যমে সকলকে পাঠান ধনতেরাসের শুভেচ্ছাবার্তা। 

 

Happy Dhanteras 2022 Wishes in bengali


ধনতেরাস ২০২২-র শুভেচ্ছা বার্তা (Dhanteras 2022 Wishes)

Advertisement

* এই ধনতেরাসে আপনার পরিবারে ভরে থাকুক সুখ, শান্তি ও সমৃদ্ধি। শুভ ধনতেরাস ২০২২!

* ধনলক্ষ্মীর কৃপায় ঘুচে যাক দুঃখ- অশান্তি, আসুক সুখ সমৃদ্ধি! শুভ ধনতেরাস! 

* এই ধনতেরাসে আপনার জীবনে সুখ, সমৃদ্ধি ও সুস্বাস্থ্য নিয়ে আসুক। শুভ ধনতেরাস!

 

Happy Dhanteras 2022 Wishes in bengali

 
* আপনার উপর অর্থের বর্ষণ হোক সর্বদা, ধনতেরাসের পুণ্য লগ্নে এই কামনাই করি। ধনতেরাসের শুভেচ্ছা!  

* সকলকে জানাই ধনতেরাসের প্রীতি ও শুভেচ্ছা। 

* আপনার ধন-সম্পদ, সুখ-শান্তি অক্ষয় হোক...শুভ ধনতেরাস! 

* সমৃদ্ধি আসুক ধনতেরাসে, লক্ষ্মী আসুক সবার ঘরে! শুভ ধনতেরাস ২০২২...  

* মা লক্ষ্মীর কৃপা আপনার ও আপনার পরিবারের প্রতি সর্বদা থাকুক এই কামনা করি। শুভ ধনতেরাস ২০২২!  

 

Happy Dhanteras 2022 Wishes in bengali

* আজ যে কাজই শুরু করবেন তাতেই যেন সাফল্য পান, সব স্বপ্ন যেন পূর্ণ হয় আজ। ধনতেরাসের শুভেচ্ছা। 

* এবারের ধনতেরাসে আপনি যা যা চেয়েছেন, আপনার মনের সমস্ত আশা পূর্ণ হোক।  

* আপনার পরিবার মায়ার বাঁধনে জড়িয়ে থাকুক। মা লক্ষ্মী ও কুবেরের কৃপাদৃষ্টি সর্বদা আপনাদের উপরে থাকুক। ধনতেরাসের প্রীতি ও শুভেচ্ছা। 

* ধনতেরাস উপলক্ষে লক্ষ্মী-গণেশ আপনাকে সুখ ও সমৃদ্ধি দান করুক। ধনতেরাসের শুভেচ্ছা আপনার ও আপনার পরিবারকে। 

Happy Dhanteras 2022 Wishes in bengali

ধনতেরাস ২০২২ পুজোর সময় (Dhanteras 2022 Puja Timing) 

জ্যোতিষীর মতে, ধনতেরাসের পুজো ২২ অক্টোবর অর্থাৎ শনিবার করা উচিত। ধনতেরাসে, ত্রয়োদশীতে প্রদোষ সময়কালে দেবী লক্ষ্মী ও কুবেরের পুজো করা হয়। এবছর ত্রয়োদশী তিথিতে প্রদোষ সময় ২২ অক্টোবর লক্ষ্মী পুজোর শুভ সময় তৈরি হচ্ছে। এই কারণে ধনতেরাস বা ধন ত্রয়োদশী ২২ অক্টোবর পুজো করা উচিত। ২২ অক্টোবর, ধনতেরাস পুজোর শুভ সময় সন্ধ্যা ০৭:০১ থেকে রাত ০৮.১৭ পর্যন্ত হবে। ধনতেরাস পুজো করার জন্য আপনার কাছে ১ ঘন্টা ১৫ মিনিট সময় থাকবে। শুধুমাত্র শুভ সময়ে ধনতেরাসের পুজো করলেই ধনলক্ষ্মী সারা বছর অধিষ্ঠান করে সুখ ও সমৃদ্ধি প্রদান করেন। এই বিশেষ তিথিতে প্রার্থনা করলে সব সমস্যা ও নেটিবাচক শক্তি দূর হয়। 

 

Advertisement