scorecardresearch
 

Home Remedy For Ants: ঘরে পিঁপড়ের জ্বালায় অস্থির? রান্নাঘরের ৫ টোটকায় না মেরে তাড়ান

Home Remedy For Ants: অনেকেই পিঁপড়ে দূর করতে নানা পদ্ধতি নেন। সেই সব পদ্ধতি কয়েকদিনের জন্য কার্যকরীও হয়। তার পর যে-ই কে সেই। তাই পিঁপড়ে ঘর থেকে তাড়ানোর সহজ উপায় দেওয়া হল এই প্রতিবেদনে।  

Advertisement
Ants Home Remedies Ants Home Remedies
হাইলাইটস
  • পিঁপড়ের উৎপাতে জেরবার?
  • পিঁপড়ে তাড়াতে ৫ টোটকা।

ঘরে চিনি হোক বা রসগোল্লা- কিছুক্ষণ পড়ে থাকলেই ভিড় করে আসে পিঁপড়ে। কালো ও লাল পিঁপড়ে জ্বালায় অতীষ্ট হয়ে ওঠেন অনেকে। বিশেষ করে লাল পিঁপড়ের কামড় খেলে আর রক্ষে নেই! বড় জংলি পিঁপড়ের কামড় খেলে তো ফুলেও যায়। পিঁপড়ের হাত থেকে সহজে রক্ষা পাওয়া যায় না। অনেকেই পিঁপড়ে দূর করতে নানা পদ্ধতি নেন। সেই সব পদ্ধতি কয়েকদিনের জন্য কার্যকরীও হয়। তার পর যে-ই কে সেই। তাই পিঁপড়ে ঘর থেকে তাড়ানোর সহজ উপায় দেওয়া হল এই প্রতিবেদনে।  

নুন- ঘর থেকে পিঁপড়ে তাড়াতে নুন ব্যবহার করতে পারেন। সামান্য জলে নুন দিয়ে গরম করে ঘরের কোণে ছিটিয়ে দিলে পিঁপড়ে এক নিমিষে পালাবে। প্রাকৃতিকভাবে পিঁপড়ের হাত থেকে মুক্তি পাবেন। 

পুদিনা-গরমকালে প্রায় প্রতিটি বাড়িতে পুদিনা ব্যবহার করা হয়। গরমে পিঁপড়ে উৎপাত বাড়ে। পরিত্রাণ পেতে পুদিনা পাতা ব্যবহার করতে পারেন। আসলে, পিঁপড়ে পুদিনার তীব্র গন্ধ সহ্য করতে পারে না। যে কারণে তারা সেই জায়গা থেকে পালাতে শুরু করে। জলে পুদিনা ফুটিয়ে নিন। এছাড়া ১০ ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন এক কাপ জলে। পিঁপড়ের উৎপাত যেখানে সেখানে ছিটিয়ে দিন।

দারচিনি-গরম মশলায় ব্যবহৃত দারচিনি ঘরের সমস্ত পিঁপড়েকে মিনিটের মধ্যে গায়েব করে দিতে পারে। দারচিনির তীব্র গন্ধের কারণে এটা হয়। এর প্রভাবকে তীব্র করার জন্য এসেনসিয়াল তেলের সঙ্গে গুঁড়ো মিশিয়ে দিতে পারেন। দারচিনির এই প্রতিকার ঘরের দুর্গন্ধ দূর করতেও কাজ করে।

আরও পড়ুন- ফুলকো হবে লুচি, তেল চিপচিপে হবে না, ভাজুন এই ৪ টিপসে

গোলমরিচ- পিঁপড়ে গোলমরিচ একেবারেই পছন্দ করে না। পিঁপড়ের সমস্যা থেকে মুক্তি পেতে যে ঘরে পিঁপড়ে আসে সেখানে গোলমরিচ ছিটিয়ে দিন। জলে  গোলমরিচের গুঁড়ো মিশিয়ে স্প্রে করতে পারেন। এতে পিঁপড়ে মরে না, তবে পালিয়ে যায় তারা। 

Advertisement

লেবু- লেবুর তীব্র গন্ধও সহ্য করতে পারে না পিঁপড়ে। ঘরে পিঁপড়ে যাতে না আসে তার জন্য প্রতিদিন মোছার সময় জলে লেবু মিশিয়ে নিন। সেই জল দিয়ে মুছুন। পিঁপড়ে দূরে সরে যাবে। 

Advertisement