scorecardresearch
 

How To Lose Weight: পেটের চর্বি গলবে হু হু করে, রোজ পাতে রাখুন এই ৪ ফল

Weight Loss Fruits: টাটকা ফলকে আমাদের স্বাস্থ্যের বন্ধু হিসেবে বিবেচনা করা হয়, কারণ এতে সব ধরনের পুষ্টি উপাদান রয়েছে যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। ওজন কমাতেও অনেকে ফল খান।

Advertisement
পেটের চর্বি গলবে হু হু করে, রোজ পাতে রাখুন এই ৪ ফল পেটের চর্বি গলবে হু হু করে, রোজ পাতে রাখুন এই ৪ ফল
হাইলাইটস
  • আমরা প্রায়ই তৈলাক্ত ফল এবং মিষ্টি জিনিস খেয়ে আমাদের ওজন বাড়াই
  • কিছু বিশেষ ফল খেলে তা ওজন কমাতে অনেক সাহায্য করবে

Weight Loss Fruits: টাটকা ফলকে আমাদের স্বাস্থ্যের বন্ধু হিসেবে বিবেচনা করা হয়, কারণ এতে সব ধরনের পুষ্টি উপাদান রয়েছে যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। ওজন কমাতেও অনেকে ফল খান। আজকাল ওজন বৃদ্ধি একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে, এর কারণে আমাদের উচ্চ কোলেস্টেরল, উচ্চ বিপি, ডায়াবেটিস এবং হার্ট অ্যাটাক সহ অনেক রোগের সম্মুখীন হতে হয়। আসুন জেনে নিই ওজন কমাতে কোন ফল খাওয়া উচিত।

আমরা প্রায়ই তৈলাক্ত ফল এবং মিষ্টি জিনিস খেয়ে আমাদের ওজন বাড়াই, কিন্তু কিছু বিশেষ ফল খেলে তা ওজন কমাতে অনেক সাহায্য করবে। প্রায়ই বলা হয় প্রতিদিন একটি আপেল খেলে ডাক্তারের কাছে যাওয়ার দরকার নেই। এই ফলটিতে পলিফেনল পাওয়া যায়। যা ওজন কমাতে অনেকাংশে সাহায্য করে। এর জন্য আপনাকে প্রতিদিনের খাদ্যতালিকায় আপেল অন্তর্ভুক্ত করতে হবে, আপনি চাইলে আপেলের জুসও খেতে পারেন।

আপনি নিশ্চয়ই কিউই ফল খেয়েছেন, দেখতে খুব বড় না হলেও এটি স্বাস্থ্যের জন্য অনেক উপকার বয়ে আনতে পারে। এই ফলটিতে প্রচুর পরিমাণে ভিটামিন সি, ভিটামিন ই, ফোলেট এবং ফাইবার পাওয়া যায়, যা ওজন কমাতে সহায়ক।

আরও পড়ুন

আপনি যদি ওজন কমানোর চেষ্টা করেন এবং সফল না হন তবে আপনার কমলা লেবুর সঙ্গে বন্ধুত্ব করা উচিত। আপনি যদি প্রতিদিন এই ফল বা এর জুস খান তবে এটি ওজন কমাতে অনেক সাহায্য করবে। তবে ফাইবার যুক্ত ফল খাওয়া বেশি উপকারী, কারণ এতে ফাইবার উপাদান রয়েছে।

পেঁপে ওজন কমাতেও বেশ কার্যকরী প্রমাণিত হতে পারে কারণ এর পুষ্টিগুণ অনেক বেশি। এতে রয়েছে গ্যালিক অ্যাসিড যা স্থূলতার শত্রু। সাধারণত এটি কেটে খাওয়া হয়, তবে আপনি চাইলে এর পাল্প দিয়ে রস হিসাবে পান করতে পারেন। পেঁপে হজমের জন্যও ভাল।

Advertisement

Advertisement