scorecardresearch
 

Relationship Tips: পার্টনার আপনাকে সত্যিই ভালবাসে-নাকি নাটক? বুঝুন ৬ লক্ষণে

Relationship Tips: ভালোবাসার সম্পর্ক একতরফাভাবে কখনোই এগোয় না। সবকিছুতেই দুজনের সম্মতির প্রয়োজন হয়। দুজনের পাশাপাশি থেকে একে অপরকে বিশ্বাস করে, ভরসা করে ও সমর্থন করে ভালোবাসা আরও গভীর করে নেওয়া যায়। সম্পর্কে একে-অপরের প্রতি ভালোবাসা, টান, আবেগ এগুলো থাকা খুবই জরুরি।

Advertisement
রিলেশনশিপ টিপস রিলেশনশিপ টিপস
হাইলাইটস
  • ভালোবাসার সম্পর্ক একতরফাভাবে কখনোই এগোয় না। সবকিছুতেই দুজনের সম্মতির প্রয়োজন হয়। দুজনের পাশাপাশি থেকে একে অপরকে বিশ্বাস করে, ভরসা করে ও সমর্থন করে ভালোবাসা আরও গভীর করে নেওয়া যায়। সম্পর্কে একে-অপরের প্রতি ভালোবাসা, টান, আবেগ এগুলো থাকা খুবই জরুরি।

ভালোবাসার সম্পর্ক একতরফাভাবে কখনোই এগোয় না। সবকিছুতেই দুজনের সম্মতির প্রয়োজন হয়। দুজনের পাশাপাশি থেকে একে অপরকে বিশ্বাস করে, ভরসা করে ও সমর্থন করে ভালোবাসা আরও গভীর করে নেওয়া যায়। সম্পর্কে একে-অপরের প্রতি ভালোবাসা, টান, আবেগ এগুলো থাকা খুবই জরুরি। এতে সম্পর্ক আরও মজবুত হয়। কিন্তু কোনওদিন ভেবে দেখেছেন, যে মানুষটাকে আপনি এত ভালোবাসেন, যাকে ছাড়া জীবন অর্থহীন মনে হয়, সেই বিপরীত দিকের মানুষটি আপনাকে আদৌও ভালোবাসেন কিনা। সেটা আপনি বুঝতে পারবেন তার কিছু আচরণের মাধ্যমেই। 

সঙ্গী আপনাকে সব কথা শেয়ার করে?
দুজনের মধ্যে বন্ডিং ভালো হলে সম্পর্ক এগিয়ে নেওয়া সহজ হয়। এক্ষেত্রে দুজন দুজনের মনের কথা ভাগাভাগি করে থাকেন। কিন্তু যদি দেখেন যে সে আপনাকে সব কথা বলছেন না, কিছু বিষয় লুকিয়ে যাচ্ছেন। তাহলে বুঝবেন আপনার প্রতি সেই টান আর নেই। 

আপনার সব কথা মন দিয়ে কি শোনে?
আপনি যখন কোনও কথা বলেন তখন কি আপনার সঙ্গী মন দিয়ে আপনার কথা শোনেন নাকি ফোন নিয়ে ঘাঁটাঘাঁটি করে অথবা অন্য কোনও কাজ করে। যদি এটা হয়ে থাকে তবে এখনই সঙ্গীর সঙ্গে এই বিষয়গুলো নিয়ে আলোচনা করে নিন। 

আরও পড়ুন

সব কথাতেই বিরক্ত
একসময় আপনার সব কথাই মন দিয়ে শুনতেন, আপনার মনের সব কথা বুঝতে পারতেন, কিন্তু সেই সঙ্গী এখন একেবারে অন্য আচরণ করছে। আপনার ছোট ছোট কথাতেই বিরক্ত হচ্ছে। কোনও কথা শোনার আগ্রহ দেখাচ্ছে না তাহলে বুঝে যান যে আপনার সঙ্গীর ভালোবাসা আপনার প্রতি কমে এসেছে। সময় থাকতে এইসব কিছু নিয়ে আলোচনা করুন। 

আপনাকে এড়িয়ে চলছে
একটা সময়ে আপনারা খুব সুন্দর সময় কাটিয়েছেন। বহু জায়গায় ঘুরেছেন। এখন আপনি দেখা করতে বললে বা কোথাও ঘুরতে যেতে বললে নানান ধরনের অজুহাত দেখাচ্ছে আপনার সঙ্গী। অথচ আগে এই বিষয়গুলো একেবারেই ছিল না। 

Advertisement

আপনার প্রতি সেই ভালোবাসা আর নেই
সম্পর্ক পুরনো হওয়া মানে এই নয় যে ভালোবাসা কমে যাওয়া। বরং সম্পর্ক আরও মজবুত হয় সেটা যত পুরনো হয়। কিন্তু যদি দেখেন আপনার সঙ্গী সময়ের সঙ্গে সঙ্গে বদলে গিয়েছে, আপনার প্রতি যত্ন নেওয়া ছেড়ে দিয়েছেন, এক কথায় সম্পর্কের বাঁধন আলগা করে দিয়েছে তাহলে বুঝে যান যে আপনাকে আর ভালোবাসে না আপনার সঙ্গী। 

অকারণে মেজাজ হারানো
মন মেজাজ ভালো না থাকলে কথা একটু রুষ্ট হয়েই বলেন সবাই। কিন্তু এটা যদি পরপর অনেকবার হয়, বা দিনের পর দিন একই রকম চলতে থাকে, তবে তা ভাবনার বিষয় অবশ্যই। অকারণে আপনার সঙ্গে খারাপ ব্যবহার করলে বিষয়টি নিয়ে আপনাকে অবশ্যই ভাবতে হবে। যে বিষয়গুলো আগে তিনি লক্ষ্যই করতেন না, হুট করে সেই বিষয়গুলো নিয়ে মেজাজ করা শুরু করলে তা অবশ্যই চিন্তার বিষয়। অকারণে মেজাজ করার মানে তিনি আপনাকে দূরে রাখতে চান। সম্পর্ক থেকে দূরে থাকতে চান।

 

Advertisement