scorecardresearch
 

Japanese Anti Aging Diet Secrets: বয়স ৫০ হলেও দেখতে লাগে ২৫, জানুন জাপানিদের দীর্ঘ যৌবনের গোপন রহস্য

চেহারায় বয়সের প্রভাব কমাতে চাইলে স্বাস্থ্যকর জীবনযাপন করা দরকার। জীবনযাপনের পদ্ধতিই জাপানিদের সুন্দর করে তোলে। দেয় দীর্ঘ যৌবন।

Advertisement
Japanese beauty secrets জাপানি সৌন্দর্যের টিপস। Japanese beauty secrets জাপানি সৌন্দর্যের টিপস।
হাইলাইটস
  • জাপানিরা দীর্ঘ যৌবন ধরে রাখেন।
  • জাপানি যৌবন ধরে রাখার ডায়েট।

ইদানীং জাপানি ও কোরিয়ান লাইফস্টাইল চর্চায়। অনেকেই দুই দেশের প্রসাধীন ব্যবহার করেন। বিশেষ করে জাপানি ও কোরিয়ানদের ডায়েট নিয়ে অনেকেরই উৎসাহের অন্ত নেই। বয়স বাড়লেও জাপানিরা যৌবন ধরে রাখেন। ৫০ বছর বয়সেও তাঁদের দেখলে ২৫ বছর বয়সী লাগে। তাঁদের যৌবন ধরে রাখার পিছনের রহস্য কী? জাপানিদের দেখে প্রায়ই এই প্রশ্ন মাথায় আসে। চেহারায় বয়সের প্রভাব কমাতে চাইলে স্বাস্থ্যকর জীবনযাপন করা দরকার। জীবনযাপনের পদ্ধতিই জাপানিদের সুন্দর করে তোলে। দেয় দীর্ঘ যৌবন।

জাপানিরা কী খায়- জাপানিরা সারা বিশ্বে তাঁদের খাদ্যাভ্যাস এবং জীবনযাত্রার জন্য খুবই বিখ্যাত। তাঁদের খাদ্যাভ্যাস বেশ ভারসাম্যপূর্ণ। এই কারণেই বয়স বাড়লেও ত্বক থাকে জেল্লাদার। চলুন জেনে নিই জাপানিদের দীর্ঘ যৌবন ধরে রাখার টপ সিক্রেট-

খাবার চিবিয়ে ধীরে ধীরে খাওয়া- জাপানিরা যখন খেতে বসে, তাঁরা ধীরে ধীরে খায়। চিবিয়ে খেতে উপভোগ করে। পরিবার এবং বন্ধুদের সঙ্গে সময় বের করে সকালের প্রাতরাশ, দুপুরের খাবার বা রাতের খাবার খান। এতে পরস্পরের সঙ্গে কথাবার্তাও হয়। সম্পর্কও মজবুত হয়। খুশি মনে খাবার খেলে তাড়াতাড়ি হজম হয়। 

আরও পড়ুন

পেট না ভরানো- জাপানের মানুষের সবচেয়ে বড় বিশেষত্ব হল, খাবার পেট ভরে খান না। পেটে জায়গা রেখে দেন। তাঁদের খাবারের প্লেট খুবই ছোট। অতিরিক্ত ক্যালোরি খান না তাঁরা। 

গ্রিন টি- চায়ে চুমুক দেওয়া জাপানিদের খুব পছন্দের। গ্রিন চি উপভোগ করেন জাপানিরা। এটি পুষ্টিগুণে ভরপুর। এতে অ্যান্টিঅক্সিডেন্ট পাওয়া যায়, যা ত্বকের জন্য উপকারী।

প্রাতরাশ মিস নয়- জাপানিরা কখনও প্রাতরাশ মিস করেন না। সকালের জলখাবার,দুপুরের খাবার এবং রাতের খাবার খুবই গুরুত্বপূর্ণ। সকালের জলখাবারে সব সময় স্বাস্থ্যকর জিনিস রাখা উচিত। কখনও জলখাবার তাই মিস করা উচিত নয়। সকালে পুষ্টিগুণে ভরা জলখাবার খান। সকালে অস্বাস্থ্যকর খাবার খাবেন না। 

Advertisement

অতিরিক্ত খাবেন না-  জাপানিরা কখনও পেট ভরে খান না। তাঁরা বুঝতে পারেন কতটা এবং কীভাবে খেতে হবে, যাঁতে স্বাস্থ্য ভালো থাকে। তাঁদের খাদ্য তালিকায় কার্বোহাইড্রেট, প্রোটিন এবং স্বাস্থ্যকর ফ্যাট থাকে।

মিষ্টি থেকে বিরত থাকা- জাপানের মানুষ অনেক ভালো জিনিস খায়। কিন্তু মিষ্টি থেকে দূরে থাকেন। তাঁরা মিষ্টি খান না মোটেও। 

রান্নার কৌশল- জাপানিরা কম রান্না করা খাবার বেশি খায়। এই ধরনের খাবার হজম হয় ভালো। সেদ্ধ খাবারই পছন্দ জাপানিদের। তাই বেশি পুষ্টিগুণ পান তাঁরা।

জাপানিরা ভাত প্রেমী- বাঙালিদের মতোই ভাত খেতে পছন্দ করেন জাপানিরা। ভাত খুব উৎসাহের সঙ্গে খান তাঁরা। রুটি একদম পছন্দ করেন না। ভাতে থাকে কার্বস। 

Advertisement