scorecardresearch
 

Sawan Tulsi Money Tips: শ্রাবণে তুলসীর পাশে লাগান এই ফুলের গাছ, টাকা-পয়সা অভাব হবে না

ঘরে তুলসী লাগালে আর্থিক সমস্যা থেকে মুক্তির পাশাপাশি অর্থনৈতিক অবস্থা মজবুত হয়। এর পাশাপাশি পারিবারিক জীবন সুখের হয়। পাশাপাশি চাকরি-ব্যবসায় অগ্রগতিও নিশ্চিত করে তুলসী।

Advertisement
তুলসীর সঙ্গে রাখুন এই গাছ। তুলসীর সঙ্গে রাখুন এই গাছ।
হাইলাইটস
  • শ্রাবণে তুলসী গাছের সঙ্গে রাখুন এই গাছ।
  • দুই গাছ রাখলে সমৃদ্ধি নিশ্চিত।

হিন্দু ধর্মে তুলসী অত্যন্ত পূজনীয়। এই গাছে মা লক্ষ্মীর বাস বলে লোকবিশ্বাস।  বিষ্ণুর প্রিয় তুলসী দুই প্রকার। একটি, রাম তুলসী আর একটি শ্যামা তুলসী। বাস্তুশাস্ত্রে তুলসীর গুরুত্ব অনেক। তাই বাড়িতে তুলসী লাগালে শুভ ফল পাওয়া যায়। সন্ধ্যায় প্রতিদিন স্নান করার পরে ঘি প্রদীপ জ্বালিয়ে তুলসী গাছে জল নিবেদন করলে সব ধরনে বাধা-ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়। সুখ ও সমৃদ্ধি আসে। বাস্তুশাস্ত্রে তুলসী গাছ নিয়ে রয়েছে নানা নিয়ম।

বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরে তুলসী লাগালে আর্থিক সমস্যা থেকে মুক্তির পাশাপাশি অর্থনৈতিক অবস্থা মজবুত হয়। এর পাশাপাশি পারিবারিক জীবন সুখের হয়। পাশাপাশি চাকরি-ব্যবসায় অগ্রগতিও নিশ্চিত করে তুলসী। কারণ তুলসী গাছে থাকে ইতিবাচক শক্তি। তুলসী গাছের সঙ্গে আর একটি গাছ লাগালে মিরাকল হতে পারে। অনেকেই জানেন না, তুলসীর মতোই গুরুত্বপূর্ণ ধুতরো ফুলের গাছ। তুলসী ও ধুতরো গাছ বাড়িতে থাকলে এর ফল বহুগুণ বেড়ে যায়।

তুলসীর কাছে কালো ধতুরা গাছ লাগান- বাস্তুশাস্ত্র অনুসারে, তুলসী গাছের সঙ্গে বাড়িতে রাখুন কালো ধুতরো গাছ। এটি অত্যন্ত শুভ বলে মনে করা হয়। শাস্ত্র মতে, এই দুটি গাছের পুজো করলে মা লক্ষ্মীর সঙ্গে ব্রহ্মা, বিষ্ণু, মহেশের পুজোর সমান ফল পাওয়া যায়। কারণ তুলসী হল বিষ্ণুর প্রিয়। কালো ধুতরো হল শিবের রূপ। এর পাশাপাশি তুলসীর শিকড়ে ব্রহ্মার আবাস বলে বিশ্বাস করা হয়। সেই সঙ্গে তুলসীতে মা লক্ষ্মীর বাস। তাই তুলসী ও ধুতরোর একসঙ্গে পুজো খুবই উপকারী।

আরও পড়ুন

কীভাবে পুজো করবেন- লোকবিশ্বাস,তুলসী এবং কালো ধুতরো গাছের পুজো করলে কোষ্ঠীর সমস্ত দোষ থেকে মুক্তি পাওয়া যায়। সুখ-সমৃদ্ধি, ভালো আয়ের পাশাপাশি পিতৃদোষ থেকেও স্বস্তি মেলে। বাস্তুশাস্ত্র অনুসারে, পিতৃদোষ থেকে মুক্তি পেতে সকালে সমস্ত কাজ থেকে সেরে, স্নান করুন। বিশুদ্ধ জলে সামান্য কাঁচা দুধ মিশিয়ে উভয় গাছে অর্পণ করুন।

Advertisement

কোন দিকে রাখবেন দুই গাছ- তুলসী ও ধুতরো ফুলের গাছ রাখবেন উত্তর-পূর্ব দিকে। ঘরে আসবে ইতিবাচক শক্তি। দক্ষিণ-পূর্ব দিকে তুলসী রোপণ শুভ হয় না। ইতিবাচক শক্তি মেলে না। 

 

TAGS:
Advertisement