scorecardresearch
 

Sawan Belpatra Plant Remedies: শ্রাবণে বেলপাতা গাছে বাঁধুন এই জিনিস, কেটে যাবে শনির দোষ-বাধা

বেলপত্রকে শুভ গাছ বলে ধরা হয়। ঘরে বেলপাতার গাছ থাকলে নেতিবাচক শক্তি প্রবেশ করে না। সুখ-শান্তি থাকে। আর বেলপাতার অন্য মাহাত্ম্যও আছে। তা হল বেলপাতা শিবের খুব প্রিয়।

Advertisement
বেলপাতার প্রতিকার। বেলপাতার প্রতিকার।
হাইলাইটস
  • বেলপাতা শিবের প্রিয়।
  • বেলপাতায় লাল সুতো বেঁধে করুন দোষ দূর।

জ্যোতিষশাস্ত্র অনুসারে,নবগ্রহের শুভ বা অশুভ প্রভাব প্রতিটি রাশির জাতক-জাতিকাদের জীবনে পড়ে। প্রতিটি গ্রহের প্রভাব শুভ বা অশুভ হতে পারে। ৯টি গ্রহের মধ্যে শনিকে সবচেয়ে নিষ্ঠুর বলে মনে করা হয়। লোকবিশ্বাস, কর্মের দাতা শনিদেব। তিনি ব্যক্তিকে কর্ম অনুসারে ফল দেন। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রত্যেক মানুষকে তাঁর জীবনের কোনও না কোনও সময়ে শনির সাড়ে সাতি ও ঢাইয়ার মুখোমুখি হতে হয়। এর পাশাপাশি কোষ্ঠীতে গ্রহের অসুবিধাজনক  অবস্থানের কারণে পিতৃদোষও থাকে। তার প্রতিকার না করলে জীবনে কখনও শান্তি আসে না। অশান্তি, কাজে বাধা ঘিরে ধরে। শনির সাড়ে সাতি, ঢাইয়া এবং পিতৃদোষ কাটাতে নানা প্রতিকার করা হয়। বেলপাতা দিয়ে এই ধরনের প্রতিকার করা যায়। শ্রাবণ মাসেই তা করতে পারেন। 

বেলপত্রকে শুভ গাছ বলে ধরা হয়। ঘরে বেলপাতার গাছ থাকলে নেতিবাচক শক্তি প্রবেশ করে না। সুখ-শান্তি থাকে। আর বেলপাতার অন্য মাহাত্ম্যও আছে। তা হল বেলপাতা শিবের খুব প্রিয়। শিবকে জল ছাড়াও বেলপত্র নিবেদন করলে তিনি সুখী হন। ব্যক্তিকে সমস্ত দুঃখ থেকে মুক্তি দেওয়ার পাশাপাশি কোষ্ঠীতে গ্রহের দোষের প্রভাবও কমায়। 

বেলপাতার গাছে লাল সুতো বাঁধা- বাস্তুশাস্ত্র অনুসারে, বেলপাতা গাছের যথাযথ পুজো করলে শুভ ফল মেলে। মানুষ পাপ থেকে মুক্তি পায়। এর পাশাপাশি কোষ্ঠীতে গ্রহ দোষের প্রভাবও কমে। বাস্তু অনুসারে, বেলপাতার জলে লাল রঙের সুতো বাঁধাও শুভ বলে মনে করা হয়। বেলপত্র ভগবান শিবের খুব প্রিয়। নিয়মিত বেলপত্র নিবেদন করলে শনিদোষ এবং পিতৃদোষ থেকে মুক্তি মেলে। শ্রাবণ মাসে বেলপাতা গাছে লাল সুতো বাঁধা শুভ বলে মনে করা হয়। যে কোনও শ্রাবণ সোমবারে বেলপাতা গাছ পুজো করে লাল সুতো বেঁধে দিন। জীবনে কোনও বাধাবিঘ্ন থাকবে না। 

আরও পড়ুন

Advertisement

বাড়িতে বেলপাতার গাছ কোন দিকে লাগালে শুভ হয়?

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির উত্তর-পূর্ব দিকে বেলপাতার গাছ রোপণ করা শুভ বলে মনে করা হয়। সেদিক গাছ থাকলে মা লক্ষ্মী খুব খুশি হন। এছাড়া উত্তর-পশ্চিম দিকে বৃক্ষরোপণ করলে খ্যাতি বৃদ্ধি পায়। উত্তর-দক্ষিণ দিকে গাছ লাগালে সুখ-শান্তি বজায় থাকে।

রাহুর অবস্থান শক্তিশালী- বেলপাতার গাছে লাল রঙের সুতো বাঁধলে রাখলে রাহুর অবস্থানও মজবুত হয়। 

পিতৃ দোষ কমে-বেলপাতার মূলে লাল সুতো বেঁধে নিয়মিত জল নিবেদন করলে পিতৃদোষের প্রভাব কমে যায়।

 

Advertisement