scorecardresearch
 

Mango Eating Tips: আমের পর ভুলেও খাবেন না এই ৫ খাবার! ফল হবে মারাত্মক

Mango Eating Mistakes: আপনি যদি আম খেতে ভালবাসেন, তাহলে এই খবরটি আপনার কাজে লাগবে, কারণ আম খাওয়ার পর কিছু ভুল করলে তা স্বাস্থ্যের ক্ষতি করতে পারে।

Advertisement
আপনি যদি আম খেতে ভালবাসেন, তাহলে এই খবরটি আপনার কাজে লাগবে আপনি যদি আম খেতে ভালবাসেন, তাহলে এই খবরটি আপনার কাজে লাগবে
হাইলাইটস
  • আম আমরা সাধারণত কেটে বা চুষে খাই
  • এই ফল থেকে তৈরি শেক ও আইসক্রিমও খুব পছন্দের
  • আম খাওয়ার পর এই জিনিসগুলো কখনোই খাবেন না

Foods To Avoid Right After Consuming Mangoes: গ্রীষ্মকাল খুব কঠিন হলেও,  অনেকেই এই মরসুমের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন। এর কারণ আম। মিষ্টি এই ফলের স্বাদ সবাইকে এর দিকে আকৃষ্ট করে। আম নানাভাবে খাওয়া যায়, তবে খাওয়ার পর কিছু ভুল এড়িয়ে চলা উচিত, নয়তো স্বাস্থ্যের ক্ষতি হতে পারে।

আম খাওয়ার পর এই জিনিসগুলো কখনোই খাবেন না
আম আমরা সাধারণত কেটে বা চুষে খাই। এই ফল থেকে তৈরি শেক ও আইসক্রিমও খুব পছন্দের। আপনি যদি এর টেস্ট সংরক্ষণ করতে চান তবে আমসত্ত্ব  হিসাবেও খাওয়া যেতে পারে। আসুন জেনে নিই আম খাওয়ার পর কোন কোন জিনিস খাওয়া উচিত নয়।

 

 

জল
গ্রীষ্মে শরীরকে ডিহাইড্রেট করতে নিয়মিত বিরতিতে জল  পান করা খুবই গুরুত্বপূর্ণ, তবে আম খাওয়ার পর এটি করবেন না কারণ এতে পেটে ব্যথা হতে পারে। অন্তত ৩০ মিনিট পর জল পান করুন।

 দই 
গ্রীষ্মে পেট ঠাণ্ডা রাখতে স্বাস্থ্য বিশেষজ্ঞরা প্রায়ই দই খাওয়ার পরামর্শ দেন, তবে আম খাওয়ার পর দই স্পর্শ করবেন না কারণ এতে সর্দি লাগতে পারে ও অ্যালার্জি হতে পারে।

করলা
করলাকে স্বাস্থ্যের জন্য খুবই উপকারী বলে মনে করা হয়, তবে আম খাওয়ার পরপরই তা খাওয়া উচিত নয়, তা না হলে বমি, মাথা ঘোরা এবং শ্বাসকষ্টের মতো সমস্যা হতে পারে।

 

 

মশলা 
গ্রীষ্মে আমের স্বাদ নিন, তবে এই মিষ্টি ফলটি খাওয়ার পরে, বেশি করে মরিচ এবং মশলা খাওয়া এড়িয়ে চলুন, অন্যথায় ত্বকের জ্বালা এবং চুলকানির মতো সমস্যা দেখা দিতে পারে।

Advertisement

ঠান্ডা পানীয়
কোল্ড ড্রিঙ্কের শৌখিন মানুষের অভাব নেই, তবে আম খাওয়ার পর এই ধরনের পানীয় পান করা উচিত নয়, কারণ এটি রক্তে শর্করার মাত্রা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করে। বারবার এমনটা করলে ডায়াবেটিসের মতো মারাত্মক রোগ হওয়ার আশঙ্কা থাকে।

(Disclaimer:এখানে দেওয়া তথ্য ঘরোয়া প্রতিকার এবং সাধারণ তথ্যের উপর ভিত্তি করে। এটি গ্রহণ করার আগে, অবশ্যই ডাক্তারের পরামর্শ নিন। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement