scorecardresearch
 

Optical Illusion: প্রথমে ঈগল দেখলেন না কুমির? সেটাই বলে দেবে আপনার চরিত্র

Optical Illusion: সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি একটি ছবি ভাইরাল হয়েছে। তাতে মোট দুইটি বিষয় দেখা যাচ্ছে। প্রথমত, ছবিতে এক জোড়া কুমিরের সিল্যুয়েট দেখা যাচ্ছে। দুই দিক থেকে দুইটি কুমির তাদের চোয়াল হাঁ করে রেখেছে। বেশ বড়, ধারাল দাঁত তাদের। মুখোমুখি রয়েছে দুইটি কুমির। কিন্তু এখানেই শেষ নয়।

Advertisement
Optical Illusion Optical Illusion
হাইলাইটস
  • দৃষ্টিভ্রমের কারণে একটি ছবি থেকেই অনেক রকমের ধারণা হতে পারে।
  • এই ছবিগুলির মাধ্যমেই কোনও ব্যক্তির মনোভাব, চারিত্রিক বৈশিষ্ট্য, বুদ্ধি পরীক্ষা করে নেওয়া যায়।
  • ছবি দেখে প্রথমেই যেটা মাথায় আসছে, সেটা থেকেই কোনও ব্যক্তির চারিত্রিক দোষ-গুণ, স্বভাব বলে দেওয়া সম্ভব।

Personality Analysis Through Optical Illusion: কথায় বলে, একটি ছবিতেই হাজারো শব্দ লুকিয়ে থাকতে পারে। আক্ষরিক অর্থেই, কিছু ছবি এমন হয়, যার একাধিক মানে দাঁড়াতে পারে। অর্থাত্, প্রথমে যেটি দেখলেন, পরে সেটাই বদলে অন্য কিছু হয়ে গেল। দৃষ্টিভ্রমের কারণে একটি ছবি থেকেই অনেক রকমের ধারণা হতে পারে। এই জাতীয় ছবিকে অপটিক্যাল ইলিউশন বলা হয়। তবে হ্যাঁ, এগুলি মূলত খেলার মতো ধরতে পারেন। এটিই যে সম্পূর্ণ বিজ্ঞানসম্মত ফলাফল, এমনটা ভাবার কোনও কারণ নেই। তাহলেও মনোরঞ্জনের জন্য এই ছবিগুলি যে বেশ ভাল, তা বলা যেতেই পারে।

অনেক সময়ে এই ছবিগুলির মাধ্যমেই কোনও ব্যক্তির মনোভাব, চারিত্রিক বৈশিষ্ট্য, বুদ্ধি পরীক্ষা করে নেওয়া যায়। অপটিক্যাল ইলিউশনের ছবি তাই বেশ ইন্টারেস্টিং বলা চলে। অনেকের মতে, এই ধরনের ছবি দেখে প্রথমেই যেটা মাথায় আসছে, সেটা থেকেই কোনও ব্যক্তির চারিত্রিক দোষ-গুণ, স্বভাব বলে দেওয়া সম্ভব। আজকের প্রতিবেদনেও আপনাদের জন্য রইল এমনই এক অপটিক্যাল ইলিউশনের ছবি।

 সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি এমনই একটি ছবি ভাইরাল হয়েছে। তাতে মোট দুইটি বিষয় দেখা যাচ্ছে। প্রথমত, ছবিতে এক জোড়া কুমিরের সিল্যুয়েট দেখা যাচ্ছে। দুই দিক থেকে দুইটি কুমির তাদের চোয়াল হাঁ করে রেখেছে। বেশ বড়, ধারাল দাঁত তাদের। মুখোমুখি রয়েছে দুইটি কুমির। কিন্তু এখানেই শেষ নয়।

আরও পড়ুন

কুমির দুইটির মাঝের অংশে ভাল করে দেখুন। তাহলেই লক্ষ্য করা যাবে, সিল্যুটের ফাঁক দিয়ে একটি উড়ন্ত ঈগলও দেখা যাচ্ছে। ঠিক যেন দুই দিকে ডানা মেলে রয়েছে ঈগলটি। 

আপনার চোখে প্রথমে কোনটি পড়ল?
সবার আগে আপনি যেটিই দেখে থাকুন না কেন, তার থেকেই বলে দেওয়া যাবে আপনার ব্যক্তিত্ব ঠিক কেমন। কোনও ব্যক্তির মধ্যে লুকিয়ে থাকা ভাবনা, চারিত্রিক বৈশিষ্ট্য তার থেকেই জানা যেতে পারে।

Advertisement

আপনি সবার আগে এই ছবিতে কী দেখেছিলেন? কুমির নাকি ঈগল?

যদি আগে কুমির দেখে থাকেন...
যাঁরা উপরের ছবিতে যদি প্রথমেই দুইটি কুমির দেখেছেন, তাঁরা সম্পর্ক নিয়ে খুব সিরিয়াস। অর্থাত্ দীর্ঘ, স্থায়ী সম্পর্কের খোঁজে থাকেন। তাড়াহুড়ো করে কোনও সম্পর্কে প্রবেশ করায় বিশ্বাসী নন।

যাঁরা প্রথমেই ঈগল দেখেছেন
এমন মানুষরা নিজেদের নিয়ে বেশ আত্মবিশ্বাসী। গর্বের সঙ্গে বাঁচেন। আশেপাশের সকলকে নিজের অধীনে দমিয়ে রাখতে পছন্দ করেন। 

Advertisement