scorecardresearch
 

Relationship Tips: ৩০ বছরের বেশি বয়সে ডেটিং করছেন ? ভুলেও করবেন না এই ৫ ভুল

Relationship Tips: ৩০ বছর বয়সে ডেটিং করার অনুভব কম বয়সে ডেট করার তুলনায় অনেকটাই আলাদা। আসলে ৩০ বছর বয়সে যারা ডেট করে তাদের জীবনের প্রতি অভিজ্ঞতা অনেকটাই অন্যধরনের হয়। তারা জানেন যে সম্পর্কে জড়ানোর পর তারা ঠিক কী প্রত্যাশা করছেন। যদিও আপনাকে এই সময় অনেক ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়।

Advertisement
ডেটিং টিপস ডেটিং টিপস
হাইলাইটস
  • ৩০ বছর বয়সে ডেটিং করার অনুভব কম বয়সে ডেট করার তুলনায় অনেকটাই আলাদা।

৩০ বছর বয়সে ডেটিং করার অনুভব কম বয়সে ডেট করার তুলনায় অনেকটাই আলাদা। আসলে ৩০ বছর বয়সে যারা ডেট করে তাদের জীবনের প্রতি অভিজ্ঞতা অনেকটাই অন্যধরনের হয়। তারা জানেন যে সম্পর্কে জড়ানোর পর তারা ঠিক কী প্রত্যাশা করছেন। যদিও আপনাকে এই সময় অনেক ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। এরকম অবস্থায় আপনি যদি ৩০ বছর বয়সে এসে ডেটিং করেন এবং নিজের সম্পর্ককে আরও মজবুত করতে চান তাহলে এই ভুলগুলি কখনই করবেন না। 

আপোস নয়
বেশ অনেকটা বয়স পেরোনোর পর আপনি যখন কারোর সঙ্গে ডেট করছেন তখন আপনি খুব ভালো করে জানেন যে আপনি আপনার সঙ্গীর মধ্যে ঠিক কী চাইছেন। নিজের মূল্যবোধ ও অগ্রাধিকারগুলির সঙ্গে কখনও আপোস করবেন না। অনেক সময় মানুষ একা থাকার ভয়ে এইসব কিছুর সঙ্গে আপোস করে নেন। কিন্তু এতে সম্পর্ক মজবুত হয় না, বরং সম্পর্কের ভিতটাই কাঁচা থেকে যায়। 

তাড়াহুড়ো নয়
৩০ বছর বয়স, সিঙ্গল। সমাজের চাপ তো অবশ্যই রয়েছে। কিন্তু তাও যে কোনও সম্পর্ককে পরিণতি দেওয়ার আগে ভাবনা চিন্তা করেই এগোন। তাড়াহুড়ো করবেন না। আগে নিশ্চিত মনে সঙ্গীর সঙ্গে ডেট করুন, তাঁকে জানার চেষ্টা করুন। তাড়াহুড়ো করে ডেট করলে পরে সমস্যা হতে পারে। 

আরও পড়ুন

অন্যের জীবনের সঙ্গে তুলনা করা
৩০ বছর বয়সে, মানুষ তাদের সম্পর্ক এবং ব্যক্তিগত জীবনে বিভিন্ন পর্যায়ে থাকে। এমন পরিস্থিতিতে এই বয়সে অন্য মানুষের সঙ্গে যে কোনও ধরনের তুলনা মানসিক চাপ বাড়ায় আর আপনি ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলতে পারেন। তাই এটা জরুরি যে আপনি আপনার সম্পর্ক নিয়ে ভাবুন। মনে রাখবেন প্রত্যেকের জীবনধারণ আলাদা হয়ে থাকে। 

নিজের যত্ন নিতে ভুলবেন না
কাজ ও জীবনের একাধিক চাহিদার মাঝে ৩০ বছর বয়সে এসে অনেকেই নিজের জন্য সময় বের করতে পারেন না। কিন্তু হেলদি ডেটিংয়ের জন্য নিজের যত্ন নেওয়াও প্রয়োজন। তাই নিজের জন্য, নিজের ভালো লাগার বিষয়গুলোর জন্য সময় বের করুন। নিজেকে ভালো রাখুন। এটা খুবই জরুরি। 

Advertisement

অতীত থেকে বেরোন
প্রত্যেকের কোনও না কোনও অতীত রয়েছে। কিন্তু পুরনো স্মৃতি আঁকড়ে ধরে কোনও লাভ হবে না। এতে আপনার নতুন সম্পর্ক প্রভাবিত হবে। তাই অতীত সম্পর্কের স্মৃতি ভুলে নতুন সম্পর্ককে সময় দিন, এতে মনোযোগ দিন। 

Advertisement