scorecardresearch
 

Relationship Tips: পার্টনারের থেকে দূরে থাকেন? ছেলেরা এই ভুল করলেই সম্পর্কের সর্বনাশ

যেকোনও সম্পর্কের মধ্যে ভালবাসা এবং বিশ্বাস বজায় রাখার জন্য, এটি গুরুত্বপূর্ণ যে দুই ব্যক্তি একে অপরের সঙ্গে যোগাযোগ এবং ঘনিষ্ঠ অনুভব করে। কয়েক মাইল দূরত্বও তাদের সম্পর্ককে দুর্বল করতে পারে না।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • প্রায়ই লং ডিসটেন্সে থাকা রিলেশনশিপের মধ্যে সম্পর্ক দুর্বল হতে শুরু করে
  • কিছু কিছু ক্ষেত্রে এই সম্পর্ক বেশিদিন স্থায়ী হয় না
  • ব্রেকআপের সম্ভাবনা বেড়ে যায়

Long Distance Relationship: যেকোনও সম্পর্কের মধ্যে ভালবাসা এবং বিশ্বাস বজায় রাখার জন্য, এটি গুরুত্বপূর্ণ যে দুই ব্যক্তি একে অপরের সঙ্গে যোগাযোগ এবং ঘনিষ্ঠ অনুভব করে। কয়েক মাইল দূরত্বও তাদের সম্পর্ককে দুর্বল করতে পারে না। যদি তাদের মধ্যে আরও ভাল এবং সুস্থ যোগাযোগ থাকে। কিন্তু প্রায়ই লং ডিসটেন্সে থাকা রিলেশনশিপের মধ্যে সম্পর্ক দুর্বল হতে শুরু করে।

কিছু কিছু ক্ষেত্রে এই সম্পর্ক বেশিদিন স্থায়ী হয় না। ব্রেকআপের সম্ভাবনা বেড়ে যায়। সম্পর্কের ক্ষেত্রে সঙ্গী আপনার সঙ্গে প্রতারণা করছে বা আপনার প্রতি আপনার সঙ্গীর দৃষ্টিভঙ্গি পরিবর্তিত হয়েছে এমন চিন্তাভাবনাও সম্পর্ক শেষ হওয়ার কারণ হয়ে ওঠে।

যোগাযোগের অভাবে এমন পরিস্থিতির সৃষ্টি হয়। অতএব, দম্পতিরা একসঙ্গে বা মাইল দূরে থাকুক না কেন, যোগাযোগ বজায় রাখুন। কথোপকথন ছাড়াও, লং ডিসটেন্সের সম্পর্ক মজবুত রাখতে কিছু বিষয় মাথায় রাখা উচিত। যা অবলম্বন করে তারা তাদের সম্পর্ক বাঁচাতে এবং প্রেম বজায় রাখতে পারে।

আরও পড়ুন

সময় দেত্তয়া
সম্পর্ক বজায় রাখতে বিশ্বাস বজায় রাখা গুরুত্বপূর্ণ। এ জন্য দম্পতিদের একে অপরকে পর্যাপ্ত সময় দেওয়া উচিত। এই ধরনের সম্পর্কে, পার্টনারের সঙ্গে প্রতিদিন দেখা করতে পারে না। শুধুমাত্র ফোন বা বার্তার মাধ্যমে তাদের সঙ্গে সংযুক্ত থাকে। তাই আপনার সঙ্গীকে সময় দিন। যখনই আপনি ফ্রি থাকবেন, সঙ্গীকে কল করুন বা মেসেজ করুন তার খোঁজ নিন।

বিশ্বাস রাখুন
একটি সম্পর্কের ভিত্তি বিশ্বাসের উপর নির্ভর করে। দূরত্ব বিশ্বাসকে দুর্বল করতে পারে। তাই আপনার সঙ্গীর আস্থা বজায় রাখুন। তাকে জীবনের সঙ্গে সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিষয়গুলি বলুন। এরকম কিছু থাকলে আপনার সঙ্গীর জানা জরুরী, তাহলে অবশ্যই বলুন। আপনার সঙ্গীকে বুঝিয়ে বলুন যে আপনি শুধুমাত্র তাদের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ, কাউকে আপনার সম্পর্কের মাঝে আসতে দেবেন না।

Advertisement

সিদ্ধান্ত নেওয়ার আগে সঙ্গীর সঙ্গে পরামর্শ করুন
জীবনের যেকোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে তাদের মতামত নিন। সঙ্গীর চিন্তা ও মতামতকে গুরুত্ব দিন। এতে আপনার সঙ্গী আপনার জীবনে গুরুত্ব বোধ করবে এবং আপনার প্রতি আস্থা বজায় রাখবে।

দেখা করাও প্রয়োজন
প্রায়শই সম্পর্কের মধ্যে একাকীত্ব বোধ করতে শুরু করে। যখন তার বন্ধুরা তাদের সঙ্গীদের সঙ্গে ডেটে থাকে সে একা থাকে। সম্পর্কের মধ্যে আপনার সঙ্গীকে একাকী বোধ করতে দেবেন না। যখনই সুযোগ পান, তাদের কাছে যান। এমনকি বছরে একবার হলেও, আপনি আপনার জন্মদিন বা তাদের জন্মদিন, ভ্যালেন্টাইনস ডে ইত্যাদির মতো একটি বিশেষ অনুষ্ঠানে দেখা করার পরিকল্পনা করতে পারেন। আপনি তার শহরে বা আপনার শহরে তাঁকে আমন্ত্রণ জানাতে পারেন এবং একসঙ্গে কিছু সময় কাটাতে পারেন।

Advertisement