scorecardresearch
 

Good Qualities Of Wife: আদর্শ স্ত্রীর মধ্যে থাকে এই ৩ গুণ, স্বামীরা হন খুব লাকি

গরুড় পুরাণে মৃত্যুর পরের অবস্থা, সুখী জীবন, বিষ্ণুর উপাসনা, উপবাস এবং উন্নত জীবনযাপনের নিয়মগুলি নিয়ে লেখা রয়েছে। সেই সঙ্গে নারীর গুণ, চরিত্র, বৈশিষ্ট্য ও কর্তব্যের উল্লেখও গরুড় পুরাণে পাওয়া যায়। পরি

Advertisement
Relationship Tips। রিলেশনশিপ টিপস। Relationship Tips। রিলেশনশিপ টিপস।
হাইলাইটস
  • ১৮টি পুরাণের অন্যতম গরুড় পুরাণ।
  • আদর্শ স্ত্রী কে? লেখা আছে এই পুরাণে।

হিন্দু ধর্মে মোট ১৮টি মহাপুরাণ হয়েছে। হিন্দু ধর্মে গরুড় পুরাণ মহাপুরাণের অন্তর্ভুক্ত। গরুড় পুরাণে মৃত্যুর পরের অবস্থা, সুখী জীবন, বিষ্ণুর উপাসনা, উপবাস এবং উন্নত জীবনযাপনের নিয়মগুলি নিয়ে লেখা রয়েছে। সেই সঙ্গে নারীর গুণ, চরিত্র, বৈশিষ্ট্য ও কর্তব্যের উল্লেখও গরুড় পুরাণে পাওয়া যায়। পরিবারের জন্য ভাগ্যবান নারীর গুণের কথাও রয়েছে গরুড় পুরাণে। চলুন জেনে নেওয়া যাক, গরুড় পুরাণ অনুসারে  নারীর এমন গুণাবলী সম্পর্কে যা স্বামী ও শ্বশুরবাড়ির জন্য শুভ।

দায়িত্ব পালন- একজন গুণী নারী সর্বদা তাঁর কর্তব্য পালন করেন। গরুড় পুরাণ অনুসারে, যে স্ত্রী তাঁর দায়িত্বগুলি ভালভাবে পালন করতে জানেন তিনি পরিবারের জন্য ভাগ্যবান। দায়িত্ব থেকে এড়ান না তাঁরা। দায়িত্ব নিতে জানেন। 
 একজন গুণী মহিলা তাঁর স্বামীকে সমর্থন করেন। ঠিক এবং অন্যায়ের মধ্যে পার্থক্য করতে শেখান।

অনুগত- গরুড় পুরাণ অনুসারে, যে স্ত্রী তাঁর স্বামী এবং বাড়ির বড়দের ইচ্ছা-অনিচ্ছার মর্যাদা দেন তিনি আদর্শ নারী। কিন্তু এই আনুগত্য মানে এই নয় যে স্বামী বা পরিবারের সদস্যদের ভুল ধারণাকে সমর্থন করে অন্ধভাবে সবকিছু মেনে নিতে হবে। এটা হল স্ত্রী তাঁর স্বামী ও শ্বশুরবাড়ির সম্মানের কথা ভাবেন। তাঁদের ভালোর জন্য কাজ করেন। সকলের কথা ভাবেন। 

আরও পড়ুন

সম্মান- একজন গুণী নারীর শ্রদ্ধাবোধ থাকে। তিনি জানেন কীভাবে তাঁর স্বামী, পরিবারের বড়দের এবং নিজেকে সম্মান করতে হয়। এমন একজন মহিলা যিনি বড়দের এবং ছোটদের সাথে শ্রদ্ধা এবং ভালবাসার সাথে কথা বলতে জানেন, তিনি সবার হৃদয়কে আকর্ষণ করেন। তিনি সকলের মন জয় করেন। যিনি সম্মান দিতে জানেন তিনি নিজেও সম্মান পান। 

Advertisement

Advertisement