scorecardresearch
 

Sawan Dream Interpretation: সুদিন আসতে চলেছে, ইঙ্গিত দেয় শ্রাবণ-রাতের এই ৪ স্বপ্ন

শ্রাবণ মাসে দেবতা ও অসুররা সমুদ্র মন্থন করেছিলেন। সেখান থেকে যে হলাহল বিষ বের হয়েছিল তা পান করেছিলেন শিব। মহাদেব মানবজাতির কল্যাণ করেছিলেন। এ মাসে ভক্তরা শিবের কাছে প্রার্থনা করলে তাঁর আশিস পাবেন।

Advertisement
শ্রাবণের স্বপ্নে ভবিষ্যতের ইঙ্গিত। শ্রাবণের স্বপ্নে ভবিষ্যতের ইঙ্গিত।
হাইলাইটস
  • শ্রাবণ মাসের স্বপ্ন।
  • স্বপ্নে কী কী দেখলে পূরণ হবে।

হিন্দু ক্যালেন্ডার অনুসারে শুরু হয়ে গিয়েছে শ্রাবণ মাস। ৪ জুলাই ছিল ১ শ্রাবণ। এবার শ্রাবণ মাস ৫৯ দিনের। ১৯ বছর পর তৈরি হয়েছে এই সংযোগ। এবার শ্রাবণ মাস তাই দুমাসের। ৮টি সোমবার রয়েছে এই শ্রাবণে। শ্রাবণ মাস চলবে ৩১ অগাস্ট পর্যন্ত। শাস্ত্রে শ্রাবণ মাসের বিশেষ গুরুত্বের কথা বলা হয়েছে। কারণ শ্রাবণ মাসে দেবতা ও অসুররা সমুদ্র মন্থন করেছিলেন। সেখান থেকে যে হলাহল বিষ বের হয়েছিল তা পান করেছিলেন শিব। মহাদেব মানবজাতির কল্যাণ করেছিলেন। এ মাসে ভক্তরা শিবের কাছে প্রার্থনা করলে তাঁর আশিস পাবেন। কিন্তু জানেন কি এই শ্রাবণ মাসে স্বপ্নে শিব, শিবলিঙ্গ, ত্রিশূল বা অন্যান্য জিনিস দেখার মানে কী? চলুন জেনে নেওয়া যাক- 

স্বপ্নে সাপ দেখা- স্বপ্ন বিজ্ঞান অনুসারে, শ্রাবণে স্বপ্নে সাপ দেখা খুবই শুভ বলে মনে করা হয়। এর মানে হল যে আপনি আগামী দিনে টাকা পেতে পারেন। অথবা  আটকে থাকা অর্থ প্রাপ্তি হতে পারে। শিবের গলায় থাকে শাপ। তাই শাপের স্বপ্ন দেখার ভয়ের নয়, বরং অত্যন্ত শুভ। 

নন্দীদর্শন- শ্রাবণের সময় নন্দীকে দেখা শুভ বলে মনে করা হয়। কারণ নন্দী ভোলেনাথের বাহন। স্বপ্নে ষাঁড়ের দর্শন পেলে আপনার যে কোনও ইচ্ছা আগামী দিনে পূরণ হতে পারে। এর পাশাপাশি আপনি সব কাজে সাফল্য পেতে পারেন। আপনি সন্তানের তরফে পেতে পারেন সুখবর। 

আরও পড়ুন

ত্রিশুল-স্বপ্ন বিজ্ঞান অনুসারে, শ্রাবণে স্বপ্নে ত্রিশূল দেখা খুবই শুভ বলে মনে করা হয়। কেননা ত্রিশূলের তিনটি দাগকে কাম, ক্রোধ ও লোভের কারক বলে মনে করা হয়। তাই ত্রিশূল দেখা মানেই আগামী দিনে আপনার ইচ্ছাপূরণ হতে পারে। যে কোনও আটকে থাকা কাজ শেষ হতে পারে।

Advertisement

ভোলেনাথের দর্শন- শ্রাবণ মাসে স্বপ্নে শিবকে দেখা শুভ লক্ষণ। এর মানে মহাদেব আপনার প্রতি সন্তুষ্ট। এছাড়াও আপনি আগামী দিনে কিছু ভাল খবর পেতে পারেন। ইচ্ছা পূরণ হতে পারে। যদি কোনও কুমারী মেয়ে স্বপ্নে শিবলিঙ্গ দেখে তাহলে বুঝবেন বিয়ের প্রস্তাব আসতে চলেছে।


TAGS:
Advertisement