scorecardresearch
 

Maa Lakshmi Angry Bad Habits Impact Life: কঠোর পরিশ্রমেও হাতে টাকা নেই? এই ৫ অভ্যাসই কাঙাল করছে

Maa Lakshmi Upay: এমন কিছু ভুল রয়েছে যা দেবীলক্ষ্মী ক্ষমা করেন না। সেই ভুলগুলি শুধরে নেওয়া জরুরি। নইলে ধনবান হয়েও কাঙাল হতে বেশি সময় লাগবে না। তাই সেই সব ভুল এখনই শুধরে নিন। রইল তেমনই কয়েকটি টিপস। 

Advertisement
৫ কারণে কুপিত হন লক্ষ্মী। ৫ কারণে কুপিত হন লক্ষ্মী।
হাইলাইটস
  • কয়েকটি বদভ্যাসের কারণে ঘরে আসেন না লক্ষ্মী।
  • রুষ্ট হন লক্ষ্মীদেবী।

জীবনে অর্থ উপার্জন করতে কে না চায়!। এ জন্য দিনরাত পরিশ্রম করেন সবাই। ধনলাভের জন্য দেবী লক্ষ্মীর পুজোও করেন। প্রতি বৃহস্পতিবার ব্রত করেন মানুষ। কিন্তু তা সত্ত্বেও ঘরে টাকা আসে না। বরং ধারদেনা বেড়ে গিয়ে দুশ্চিন্তায় জেরবার হতে হয়। অনেকে আবার রোজগার করলেও টাকা রাখতে পারেন না। কারও আবার ঘরে ছোটখাট বিষয় নিয়ে বিবাদ, অশান্তি লেগেই থাকে। কিন্তু দেবী কেন সকলের প্রতি সদয় হন না? আসলে মানুষের কিছু স্বভাবের কারণে কুপিত হন দেবী। আর তিনি রেগে গেলে পরিশ্রম করলেও ধনলাভ হয় না। তাই দেবীকে সন্তুষ্ট রাখতে হবে। কী কী ভুল করলে তিনি রুষ্ট হন? চলুন জেনে নেওয়া যাক- 

এমন কিছু ভুল রয়েছে যা দেবীলক্ষ্মী ক্ষমা করেন না। সেই ভুলগুলি শুধরে নেওয়া জরুরি। নইলে ধনবান হয়েও কাঙাল হতে বেশি সময় লাগবে না। তাই সেই সব ভুল এখনই শুধরে নিন। রইল তেমনই কয়েকটি টিপস। 

নারীর অপমান- যাঁরা ঘরের স্ত্রী, মা বা সন্তানকে সম্মান করেন না, তাঁদের উপর কুপিত হন লক্ষ্মী। যাঁরা মহিলাদের গালিগালাজ করেন, অপমান করেন তাঁর পাপী। মহিলারাই হলেন মা লক্ষ্মীর রূপ। তাই যিনি নারীকে অপমান করেন তাঁর বাড়িতে লক্ষ্মী থাকেন না। এসব বদভ্যাসের কারণে কঠোর পরিশ্রমের পরও অর্থের অভাবে জীবন কাটে। এই মহিলাদের সম্মান করুন। দেবী সন্তুষ্ট থাকবেন।

আরও পড়ুন

আলস্য কাটান- আলস্য কাটান। সময়ের কাজ সময়ে করুন। অনেকে রাতে বেশি দেরি করে ঘুমান। সকালে দেরি করে ঘুম থেকে ওঠেন। জীবন আলস্যে ভরা থাকে। এমন লোকের ঘরে লক্ষ্মী থাকেন না। তাঁদের পৈশাচিক প্রকৃতির বলে মনে করা হয়। এভাবে চলতে থাকলে ঘরে দারিদ্র্য আসে।

অপরিচ্ছন্ন ঘর- কেউ কেউ ঘর অপরিচ্ছন্ন করে রাখেন। নিজেও পরিষ্কার-পরিচ্ছন্ন থাকেন না। এই ধরনের লোকের বাড়িতে থাকে না লক্ষ্মী। তাই নিয়মিত স্নান করা জরুরি। নিজের যত্নআত্তি করুন। মহিলারা সকালবেলায় বাসি কাপড় ছেড়ে স্নান করে রান্নায় হাত দিন। সন্ধেয় নিজেকে সাজিয়েগুছিয়ে নিন। শৃঙ্গার করুন। যাঁরা অপরিচ্ছন্ন থাকেন তাঁদের বাড়িতে লক্ষ্মী থাকেন না।বাড়িতে সবসময় অশান্তি ও ঝগড়া লেগেই থাকে। মা লক্ষ্মীকে খুশি করতে ঘরে পরিষ্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি নিয়মিত স্নান করুন। ধূপ প্রদীপ জ্বালান।

Advertisement

আলো জ্বালান-কঠোর পরিশ্রমের পরও কষ্ট ও সমস্যা থেকে যায় অনেকের। অর্থনৈতিক অবস্থা ক্রমাগত খারাপ হচ্ছে। এই পরিস্থিতি এড়াতে ঘরে আলো জ্বালিয়ে রাখুন। সন্ধের পর আলো নেভাবেন না। বাড়িতে সকাল-সন্ধ্যা মা লক্ষ্মীর আরতি করুন।

কারও কাছ থেকে নুন ধার করবেন না- নুন কারও কাছ থেকে ধার করবেন না। এতে ঘরের লক্ষ্মী চলে যায়। মা লক্ষ্মী কুপিত হন। বিশেষ করে সন্ধ্যায় নুন দেওয়া নেওয়া থেকে বিরত থাকুন। ঠিক তেমন লক্ষ্মীবারে কাউকে ধার দেবেন না।  

 

Advertisement