scorecardresearch
 

Masterdating: সোশ্যাল মিডিয়ার নতুন VIRAL ট্রেন্ড 'মাস্টারডেটিং', ব্যাপারটা কী?

Masterdating, Viral Dating Trend: এই মুহূর্তে ইন্টারনেট দুনিয়ার কোটি কোটি ইউজারের নজর কেড়েছে এক নতুন ভাইরাল প্রবণতা 'মাস্টারডেটিং'। #MasterDating দিয়ে ইতিমধ্যেই টিকটক সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে অনেকেই এই সংক্রান্ত হাজার হাজার পোস্ট করেছেন।

Advertisement
এই মুহূর্তে ইন্টারনেট দুনিয়ার কোটি কোটি ইউজারের নজর কেড়েছে এক নতুন ভাইরাল প্রবণতা 'মাস্টারডেটিং'। এই মুহূর্তে ইন্টারনেট দুনিয়ার কোটি কোটি ইউজারের নজর কেড়েছে এক নতুন ভাইরাল প্রবণতা 'মাস্টারডেটিং'।
হাইলাইটস
  • এই মুহূর্তে ইন্টারনেট দুনিয়ার কোটি কোটি ইউজারের নজর কেড়েছে এক নতুন ভাইরাল প্রবণতা 'মাস্টারডেটিং'।
  • #MasterDating দিয়ে ইতিমধ্যেই টিকটক সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে অনেকেই এই সংক্রান্ত হাজার হাজার পোস্ট করেছেন।

Masterdating, Viral Dating Trend: যদিও TikTok ভারতে নিষিদ্ধ, এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একটি নতুন প্রবণতা এখন রীতিমতো ভাইরাল! এই মুহূর্তে ইন্টারনেট দুনিয়ার কোটি কোটি ইউজারের নজর কেড়েছে এক নতুন ভাইরাল প্রবণতা 'মাস্টারডেটিং' (Masterdating)।

এই নতুন ভাইরাল প্রবণতা মাস্টারডেটিং নিজেকে ডেটে নিয়ে যাওয়ার সঙ্গে জড়িত। এটি আপনাকে সদা-বিকশিত, উচ্ছল পপ-সংস্কৃতিতে জুড়ে দেবে, কারণ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি তাদের 'মাস্টারডেটিং' মুহূর্তগুলিকে উপভোগ করার ভিডিওগুলির সঙ্গে মুখরিত হবে।

মাস্টারডেটিং-এ যুক্ত যারা, তারা নিজেদেরকে দামি রেস্তোরাঁ, পানশালা (বার) বা কোনও থিম পার্কে নিয়ে সময় কাটানোর নতুন অভিজ্ঞতা দিতে সাহায্য করে। স্বয়ংসম্পূর্ণতার বোধ জাগিয়ে তোলার জন্য আউটিংয়ের পাশাপাশি নিজেকে বিশেষ উপহার দেওয়াও এই প্রবণতার অংশ। মাস্টারডেটিং হল আপনি আসলে কে, তা বোঝার জন্য, নিজের ভালটাকে বিশেষ সময় দেওয়ার জন্য এবং আপনার একাকীত্বের ইতিবাচক বিষয়গুলিকে নিজের মতো করে উপভোগ করার অনুশীলন বলা যেতে পারে।

আরও পড়ুন

একা থাকা এবং নিজেকে ভালবেসে নানাবিধ কার্যকলাপে জড়িয়ে রাখা, তাঁদের জীবনচেতনার একটি জরুরি অঙ্গ। সোশ্যাল মিডিয়ায় এই বিষয়টি নিয়েই শুরু হয়েছে নতুন ট্রেন্ড মাস্টারডেটিং।

নিজেকে ভালবাসতে শেখাচ্ছে, দুনিয়া জুড়েই একাকীত্বের শূন্যতাকে জয় করার নানা প্রচেষ্টা একবিংশ শতাব্দীর নাগরিকদের মধ্যে জাগিয়ে তুলছে এই নতুন ভাইরাল প্রবণতা মাস্টারডেটিং। একা থাকা এবং নিজেকে ভালবেসে নানাবিধ কার্যকলাপে জড়িয়ে রাখা, এই নতুন ভাইরাল প্রবণতা বা জীবনচেতনার একটি জরুরি অঙ্গ। সোশ্যাল মিডিয়ায় (Social media) এই বিষয়টি নিয়েই জোর চর্চা শুরু হয়েছে। নিজের সঙ্গকে ভালবেসে এবং উপভোগ করে হ্যাশট্যাগ মাস্টারডেটিং দিয়ে ইতিমধ্যেই টিকটক সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া (social media) প্ল্যাটফর্মে অনেকেই এই সংক্রান্ত হাজার হাজার পোস্ট করেছেন।

সম্পর্ক বিশেষজ্ঞ মেলিসা স্টোনের মতে, অন্য কারও সঙ্গে সম্পর্কস্থাপনের আগে নিজেকে সময় দিয়ে, নিজের মানসিক প্যাটার্নকে বুঝে নেওয়াকে বলা যায় 'মাস্টারডেটিং'। কাজের দুনিয়া ও ব্যক্তিগত সম্পর্কের ক্ষেত্রেও যে প্রবল স্ট্রেস সহ অন্যান্য সমস্যার সম্মুখীন হতে হয়, তা এতে নেই বলেই এই প্রবণতাটি ক্রমে জনপ্রিয় হয়ে উঠছে। তাঁর মতে, মাস্টারডেটিং, একটি শব্দ এবং সেইসঙ্গে একটি প্রবণতা, যা কর্মব্যস্ততায় ক্রমশ একা হয়ে পড়া মানুষকে নতুন করে বাঁচতে শেখাচ্ছে, নিজেকে বোঝার বা জানার সুযোগ করে দিচ্ছে।

Advertisement

Advertisement