scorecardresearch
 

Korean Diet For weight Loss: কিছুতেই কমছে না ওজন? কোরিয়ান ডায়েটে ঝরবে মেদ তরতরিয়ে

Korean Diet For weight Loss: ভারতীয় সংস্কৃতির রক্তে এখন মিশে গিয়েছে কোরিয়ান সংস্কৃতি। ফ্যাশন, সিনেমা, নাটক এবং মিউজিক সমাদৃত হয়েছে বিশ্ব জুড়ে। এবার তার সঙ্গেই যুক্ত হল কোরিয়ান ডায়েটও। কোরিয়ানরা কিন্তু খুব নিয়ম মেনে চলেন। যে কারণে বেশ বয়েস পর্যন্ত এঁদের চামড়ায় কোনএ পরিবর্তন আসে না।

Advertisement
কোরিয়ান ডায়েট কোরিয়ান ডায়েট
হাইলাইটস
  • ভারতীয় সংস্কৃতির রক্তে এখন মিশে গিয়েছে কোরিয়ান সংস্কৃতি। ফ্যাশন, সিনেমা, নাটক এবং মিউজিক সমাদৃত হয়েছে বিশ্ব জুড়ে।
  • এবার তার সঙ্গেই যুক্ত হল কোরিয়ান ডায়েটও।

ভারতীয় সংস্কৃতির রক্তে এখন মিশে গিয়েছে কোরিয়ান সংস্কৃতি। ফ্যাশন, সিনেমা, নাটক এবং মিউজিক সমাদৃত হয়েছে বিশ্ব জুড়ে। এবার তার সঙ্গেই যুক্ত হল কোরিয়ান ডায়েটও। কোরিয়ানরা কিন্তু খুব নিয়ম মেনে চলেন। যে কারণে বেশ বয়েস পর্যন্ত এঁদের চামড়ায় কোনএ পরিবর্তন আসে না। এছাড়াও কোরিয়ানদের ত্বক, চুল ভীষণ রকম সুন্দর। কোথাও কোনও খুঁত থাকে না। এমনকী অতিরিক্ত ওজনও এঁদের মধ্যে নেই। সব মিলিয়ে কোরিয়ানরা ভীষণ রকম পারফেক্ট। কেমন ডায়েট হয় তাঁদের। প্রতিদিন খাদ্য তালিকাতেই বা কী কী রাখেন কোরিয়ানরা, জানুন।

প্রোটিন-ফাইবারে সমৃদ্ধ ডায়েট
কোরিয়ানরা তাঁদের ট্র্যাডিশনাল খাবারেই অভ্যস্ত। তাঁরা যে খাবার খান তার মধ্যে প্রোটিন আর ফাইবারের পরিমাণ থাকে বেশি পরিমাণে। কার্বোহাইড্রেট একেবারেই থাকে না। এছাড়াও তাঁরা প্রসেসড ফুড, চিনি, ফ্যাট এবং তেল মশলা একেবারেই খান না।

শরীরচর্চা ডায়েট দুটোই চলে সমানভাবে
এঁরা বেশি করে শস্যদানা খান। নিয়ম করে সকলেই শরীরচর্চা করেন। সারাদিনে একটা নির্দিষ্ট কিলোমিটার সকলেই হাঁটেন। সেই সঙ্গে মন ভালো রাখতে এঁরা মিউজিক থেরাপিতেই বিশ্বাসী। এই হল স্বাস্থ্যকর কোরিয়ান ডায়েট।

আরও পড়ুন

কোরিয়ানদের ডায়েট কেমন
কোরিয়ানদের ডায়েট যদি মানেন তবে প্রথমেই আপনাকে প্রসেসড ফুড ছাড়তে হবে। সেই সঙ্গে দুগ্ধজাত দ্রব্য, চাল এবং ফ্যাট জাতীয় কোনও খাবারই খাওয়া চলবে না। বেশি করে সবজি খেতে হবে আর দিনে একবার ভাত। এছাড়া গ্রিন টি-এর অভ্যাস করতে হবে। কোরিয়ানদের মতো নিয়মিত শরীরচর্চা করতে হবে। বেশি করে জল খেতে হবে। চিনি ছাড়তে হবে। এসব করলেই ওজন কমবে দ্রুত। 

কোরিয়ানদের ডায়েটে যা থাকে
যে সব খাবার তাঁরা প্রতিদিন খান
সবজি
ডিম, মুরগির মাংস, মাছ, সি ফুড
ভাত
আটার তৈরি নুডলস, মোমো এবং আটার বা ওটসের প্যানকেক

Advertisement

যা একেবারেই খান না
দুধ, আইসক্রিম, দই
পাঁউরুটি, পাস্তা, ময়দার কোনও খাবার
তেলে ভাজা খাবার এবং মিট
সফট ড্রিংক, বেকড ফুড এবং চকোলেট   

মেনে চলুন কোরিয়ান ডায়েট
ওজন কমানোর জন্য যখন ডায়েটের কথা ভাবছেন তখন কিন্তু কোরিয়ান ডায়েট সবথেকে ভালো। কারণ এই ডায়েট স্বাস্থ্যকর। এই ডায়েটে প্রোটিন, পুষ্টি সবই থাকে সমপরিমাণে। থাকে ফাইবার, প্রচুর পরিমাণ সবজি। এছাড়াও এই ডায়েটে তেল, ভাজা, প্রসেসড ফুড একেবারেই বাদ। সঙ্গে এক্সসারসাইজ আবশ্যক। এটুকু মানলে ওজন কমবেই।

 

Advertisement