scorecardresearch
 

Weight Loss Tricks: না ঘেমে ওজন কমানো যায়? সকালে খালি পেটে এটি খেয়েই দেখুন

Weight Loss Tricks at Home: যদি ওজন কমানোর জন্য প্রস্তুতি নেন, তাহলে রসুন খাওয়া খুবই উপকারী হতে পারে। বিশেষজ্ঞদের মতে, সকালে রসুন কাঁচা খেলে পেটের মেদ কমে। রসুন খেলে শরীরের মেটাবলিজমের উন্নতি ঘটে, যা ওজন কমাতে সহায়ক।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • যদি ওজন কমানোর জন্য প্রস্তুতি নেন, তাহলে রসুন খাওয়া খুবই উপকারী হতে পারে
  • সকালে রসুন কাঁচা খেলে পেটের মেদ কমে
  • রসুন খেলে শরীরের মেটাবলিজমের উন্নতি ঘটে, যা ওজন কমাতে সহায়ক

Weight Loss Tricks: যদি ওজন কমানোর জন্য প্রস্তুতি নেন, তাহলে রসুন খাওয়া খুবই উপকারী হতে পারে। বিশেষজ্ঞদের মতে, সকালে রসুন কাঁচা খেলে পেটের মেদ কমে। রসুন খেলে শরীরের মেটাবলিজমের উন্নতি ঘটে, যা ওজন কমাতে সহায়ক।

সকালে রসুন খেলে হজমশক্তিকে শক্তিশালী করে। যারা ওজন কমাচ্ছেন এমন ব্যক্তিদেরও উপকার করে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, রসুনে এমন অনেক উপাদান রয়েছে যা প্রাকৃতিক ফ্যাট বার্নারের কাজ করে। রসুনেও রয়েছে এমন উপাদান, যে কারণে পেট ভরে যায়, তাই মানুষ বেশি খাওয়া এড়িয়ে চলেন।

সকালে কাঁচা রসুন খাওয়া শরীরের লিপিড প্রোফাইলের জন্য খুবই উপকারী। সকালে রসুন খেলে রক্ত ​​পাতলা থাকে এবং উচ্চ রক্তচাপ ও কোলেস্টেরল নিয়ন্ত্রণে থাকে। যদি সকালে রসুন খান তবে এটি প্রাকৃতিক শক্তি বৃদ্ধিকারী হিসাবেও ভাল কাজ করে। 

আরও পড়ুন

সকালে খালি পেটে কয়েক কোয়া রসুন খেলে তা ওজন কমাতে সাহায্য করে, কারণ এটি শরীরে জমে থাকা চর্বি গলিয়ে দেয়। রসুনে উপস্থিত বুস্টিং লেভেল দ্রুত ক্যালরি বার্ন করতে সাহায্য করে। পেট দীর্ঘ সময়ের জন্য ভরা থাকে। যে কারণে অতিরিক্ত খাওয়া এড়িয়ে যাওয়া যায়।

ওজন কমানোর জন্য রসুন কীভাবে খাবেন?
ওজন কমাতে প্রতিদিন খালি পেটে ২টি রসুনের কোয়া খান। কোষ্ঠকাঠিন্যের সমস্যা থাকলে রসুন খাবেন না। গর্ভবতী মহিলা, শিশু, নিম্ন রক্তচাপ, রক্তপাতজনিত সমস্যা এবং ডায়াবেটিস রোগীদের এই ঘরোয়া প্রতিকার গ্রহণ করা উচিত নয়।


এই বিষয়গুলি মনে রাখবেন:
- অত্যধিক রসুন খাওয়া এড়িয়ে চলুন কারণ এতো পেট জ্বালা হতে পারে।
- গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজে আক্রান্ত ব্যক্তিদের রসুন খাওয়া এড়িয়ে চলা উচিত।
- রসুনে উপস্থিত কিছু যৌগ বুক ও পেটে জ্বালাপোড়া সৃষ্টি করে, তাই এটি এড়িয়ে চলুন।
- রসুন কিছু মানুষের মধ্যে অ্যালার্জির সৃষ্টি করতে পারে এবং এর উপসর্গগুলি আমবাত, ঠোঁট বা জিহ্বা কামড়ানো হতে পারে। এতে নাকে চুলকানি হতে পারে। চোখে হাঁচি ও চুলকানি হতে পারে।

Advertisement

Advertisement