scorecardresearch
 

Winter Fashion Tips: সবচেয়ে নজরকাড়া হবেন আপনিই! রইল শীতের ফ্যাশন টিপস

Winter Tips: কিছু ফ্যাশন টিপস মেনে চললে, শীতকালেও আপনাকে অনেক স্টাইলিশ দেখাবে। জানুন, এমন কিছু শীতের ফ্যাশন লুক সম্পর্কে, যা আপনাকে করে তুলবে ফ্যাশনিস্তা।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

শীত প্রায় এসেই গেছে। বাইরের তাপমাত্রাও কমতে শুরু করেছে। এই ঋতুতে কী ধরনের জামাকাপড় পরলে ঠান্ডা কম লাগবে এবং এদিকে স্টাইলিশও দেখাবে, এই নিয়ে অনেকেই সমস্যায় পড়েন। কিছু ফ্যাশন টিপস মেনে চললে, শীতকালেও আপনাকে অনেক স্টাইলিশ দেখাবে। জানুন, এমন কিছু শীতের ফ্যাশন লুক সম্পর্কে, যা আপনাকে করে তুলবে ফ্যাশনিস্তা।

ভেলভেট ড্রেস

ভেলভেটের পোশাক ফ্যাশনে এভারগ্রীন। এই ধরনের পোশাক পরলে, ফ্যাশনেবল লাগে সব সময়। এগুলির গ্ল্যামারাস লুকের পাশাপাশি বেশ স্টাইলিশ দেখায়। শীতে গাঢ় রঙের ভেলভেটের পোশাক পরলে বেশ রাজকীয় দেখায়। ভেলভেটের পোশাকে ঠান্ডাও কম লাগে। শীতে স্টাইলিশ দেখাতে এটি একটি ভাল বিকল্প।

সোয়েটার ড্রেস

সারা পৃথিবীতে তৈরি শীতের পোশাকের মধ্যে সোয়েটার ড্রেস ফ্যাশনে শীর্ষে থাকে। সোয়েটার ড্রেস আরাম এবং শৈলীর মিশ্রণ বলা হয়। এই ধরনের পোশাক ওয়ারড্রবে রাখতে পারেন। এই পোশাকের সঙ্গে লেগিংস, স্নিকার বা বুট ইত্যাদি পরতে পারেন। আপনি যদি কিছু ক্যাজুয়াল লুক চান, তাহলে সোয়েটার ড্রেস আপনার জন্য পারফেক্ট।

মিনি ড্রেস

আপনি যদি মিনি ড্রেস পরতে পছন্দ করেন, তাহলে শীতে আপনার জন্য উপযুক্ত হতে পারে। শীতকালে দিনের বেলা এগুলি পরা ভাল। বুট এবং স্কিন ফিট লেগিংস বা স্টকিংসের সঙ্গে মিনি ড্রেস পরতে পারেন। তবে রাতে পরতে চাইলে, এর সঙ্গে হিল পরতে পারেন।

লং কোট

শীতের মরসুমে লং কোটের ফ্যাশন বরাবর স্টাইলে ইন। এই কোটগুলি জিন্স থেকে শুরু করে স্যুট, এমনকী শাড়ি সব কিছুর সঙ্গেই মানানসই এবং খুব স্টাইলিশ দেখায়।

সুন্দর শাল

যুগ যুগ ধরে শীতের ফ্যাশনে শাল বেছে নেন সকলে।  ঐতিহ্যবাহী কিংবা ওয়েস্টার্ন পোশাক, সব কিছুর সঙ্গেই শাল সহজেই মানিয়ে যায়। যে কোনো বয়সের নারী বা পুরুষ শাল ব্যবহার করতে পারেন। একটি সুন্দর শাল, স্যুট বা শাড়ির সঙ্গে দুর্দান্ত দেখায়। মহিলা- পুরুষ নির্বিশেষে সকলেই শাল ব্যবহার করতে পারেন।

Advertisement

ওভারসাইজ ফ্যাশন 

শীতে ওভারসাইজ পোশাক, যেমন—সোয়েটার, জ্যাকেট, ওভারকোটের প্রচলন বহু বছর ধরে চলে আসছে। ওভারসাইজ ফ্যাশন মানে,  শরীরের মাপের তুলনায় ২-৩ সাইজ বড় হবে। তবে শীতের পোশাক নির্বাচনের সময় এমন কাপড় নিতে হবে, তা যেন গায়ে ঝুলে না থাকে, আবার আঁটসাঁটও না হয়।


 

Advertisement