scorecardresearch
 

Nisith Pramanik Coachbehar: নিশীথ হারতেই কোচবিহারে ধস BJP-র, ফের হাতছাড়া হওয়ার মুখে পঞ্চায়েত

Nisith Pramanik Coachbehar: লোকসভা ভোটে (Lok sabha election 2024) হারতেই কোচবিহারে বিজেপির সংগঠন তাসের ঘরের মতো ভাঙছে। জানা গিয়েছে, ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েতের বিজেপির ৫ পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগ দিলেন। শুক্রবার রাতে তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha)।

Advertisement
নিশীথ হারতেই কোচবিহারে ধস BJP-র, ফের হাতছাড়া হওয়ার মুখে পঞ্চায়েত নিশীথ হারতেই কোচবিহারে ধস BJP-র, ফের হাতছাড়া হওয়ার মুখে পঞ্চায়েত
হাইলাইটস
  • কোচবিহারে BJP-কে টেক্কা TMC-র
  • 'মানুষের রায়কে ধন্যবাদ', বললেন নিশীথ
  • নিজের গ্রামে মুখরক্ষা কেন্দ্রীয় মন্ত্রীর

Loksabha Election 2024 result Coachbehar: মাত্র একদিন আগেই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বিজেপির নিশীথ প্রামাণিকের খাসতালুক ভেটাগুড়ি ২ থেকে ৯ সদস্য যোগ দিয়েছিলেন তৃণমূলে। তারপর ২৪ ঘণ্টা কাটার আগে এবার ভেটাগুড়ি ১ গ্রাম পঞ্চায়েতও বিজেপির হাতছাড়া হওয়ার মুখে। একের পর এক গ্রাম পঞ্চায়েত থেকে বিজেপি নেতা ও জনপ্রতিনিধিদের হিড়িক শুরু হয়েছে তৃণমূলে যোগ দেওয়ার।

লোকসভা ভোটে (Lok sabha election 2024) হারতেই কোচবিহারে বিজেপির সংগঠন তাসের ঘরের মতো ভাঙছে। জানা গিয়েছে, ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েতের বিজেপির ৫ পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগ দিলেন। শুক্রবার রাতে তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha)।

১২ আসনের এই গ্রাম পঞ্চায়েতে গত পঞ্চায়েত নির্বাচনে বিজেপি ১০টি ও তৃণমূল ২টি আসন পায়। গ্রাম পঞ্চায়েতের দখল নেয় বিজেপি। এরপর লোকসভা নির্বাচনের ফলে নিশীথ হারতেই বিজেপির দখলে থাকা ওই গ্রাম পঞ্চায়েতে তালা ঝুলিয়ে দেয় তৃণমূল। গতকাল রাতে বিজেপির ৫ পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগ দিতেই তৃণমূলের সদস্য সংখ্যা দাঁড়াল ৭। নিশীথ প্রামাণিক এই গ্রাম পঞ্চায়েতেরই উপপ্রধান ছিলেন ২০১৩-১৮ সাল পর্যন্ত। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ সংবাদমাধ্যমকে জানান, ‘ওই গ্রাম পঞ্চায়েতের ৫ সদস্য বিজেপি থেকে তৃণমূলে যোগ দিয়েছে। যদিও বিজেপির কোচবিহার জেলা সভাপতি বিধায়ক সুকুমার রায় অভিযোগ করেন, ‘তৃণমূল ভয় দেখিয়ে জোর করে পঞ্চায়েত সদস্যদের যোগদান করাচ্ছে।

এর আগে শুক্রবারই দুপুরে দিনহাটারই ভেটাগুড়ি ২ গ্রাম পঞ্চায়েতে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন ওই গ্রাম পঞ্চায়েতের বিজেপির উপপ্রধান দীপক বর্মন সহ ৯ জন সদস্য। ফলে ওই পঞ্চায়েত তৃণমূলের হাতে আসা এখন শুধু সময়ের অপেক্ষা।শুক্রবার সকালে নবনির্বাচিত সাংসদ জগদীশ বর্মা বসুনিয়ার (Jagadish Barma Basunia) হাত থেকে পতাকা তুলে নেন তাঁরা। 

ভোট ঘোষণা হওয়ার পর থেকে রাজ্যে যে কটি আসন হিংসার জন্য চর্চিত ছিল, তার মধ্যে শীর্ষে ছিল দিনহাটাই। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিক বনাম রাজ্য়ের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ লড়াই সামনে এসেছিল। একাধিকবার রক্তাক্ত হয়েছে এলাকা। প্রকাশ্যে মারামারিও দেখা গিয়েছে দুই মন্ত্রীর মধ্যে। যার ফল ভোটে পড়েছে বলে মনে করা হচ্ছে।

Advertisement

 

Advertisement