scorecardresearch
 

Panchayat Poll Result 2023: আজও অশান্তি, ডায়মন্ড হারবারে ব্যাপক বোমাবাজি

গণনা শুরুর আগেই ডায়মন্ড হারবারের ফকিরচাঁদ কলেজের সামনে মুড়িমুড়কির মতো বোমা পড়েছে বলে অভিযোগ। দাবি করা হচ্ছে, বিরোধীদের লক্ষ্য করে বোমাবাজি করছে শাসকদল।

Advertisement
গণনার শুরুতেই  ডায়মন্ড হারবারে অশান্তি গণনার শুরুতেই ডায়মন্ড হারবারে অশান্তি

গত শনিবার গোটা রাজ্যে পঞ্চায়েত ভোট অনুষ্ঠিত হয়েছে। আজ গণনা। ইতিমধ্যে গণনা শুরু হয়ে গিয়েছে জেলায় জেলায়। ভোটের দিন রাজ্যজুড়েই বিক্ষিপ্ত হিংসার ঘটনা সামনে এসেছে। গণনার দিনও তার ব্যতিক্রম হল না। এদিন সকাল থেকেই অশান্তির খবর পাওয়া যাচ্ছে রাজ্যের নানা প্রান্ত থেকে। যার মধ্যে অবশ্যই রয়েছে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারও। গণনা শুরুর আগেই ডায়মন্ড হারবারের ফকিরচাঁদ কলেজের সামনে মুড়িমুড়কির মতো বোমা পড়েছে বলে অভিযোগ। দাবি করা হচ্ছে, বিরোধীদের লক্ষ্য করে বোমাবাজি করছে শাসকদল।

দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে এই বোমাবাজি করার অভিযোগ তুলেছে সিপিএম। এদিকে দক্ষিণ চব্বিশ পরগনার ভাঙড়ে ভোটঘোষণার পর থেকেই অশান্তি চলছে। পঞ্চায়েতের ভোট গণনার আগেও ভাঙড়ে বোমা উদ্ধার হল ।  ভাঙড়ের পোলেরহাট ২ নম্বর গ্রাম পঞ্চায়েত থেকে উদ্ধার হয়েছে বোমা। শৌচাগারের ছাদের উপর থেকে বোমা উদ্ধার করে কাশীপুর থানার পুলিশ। কারা বোমা রেখেছে, তদন্ত করছে পুলিশ।

প্রসঙ্গত পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে প্রাণহানি, রক্তপাত, সংঘর্ষ, বোমাবাজি হয়েছে রাজ্যের নানা জেলায়। পঞ্চায়েত নির্বাচনের দিনের সংঘর্ষে রাজ্যে মৃত্যু হয়েছে ১৮ জনের। ভোট পর্বে মোট ৪১ জনের মৃত্যু হয়েছে।  

আরও পড়ুন

 এদিন সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গণনা। রাজ্যের ২২টি জেলার গ্রামীণ মানুষজনের মতামত ব্যালট বাক্সে বন্দি। সেগুলি রয়েছে ৭৬৭টি স্ট্রংরুমে। রাজ্যের বিভিন্ন জেলার মোট ৩৩৯টি ভোট গণনাকেন্দ্রে সেই ব্যালট বাক্স খোলা শুরু হয়েছে। প্রত্যেক কেন্দ্রে এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রয়েছে। ৩৩৯টি কেন্দ্রে গণনার প্রথমে গ্রাম পঞ্চায়েত, তার পর পঞ্চায়েত সমিতি এবং সব শেষে জেলা পরিষদের আসনে গণনা করা হচ্ছে। 

Advertisement

Advertisement