scorecardresearch
 

Panchayat Election 2023: ভোটের পরদিনও জ্বলছে বাংলা, অশান্ত মুর্শিদাবাদ-দিনাজপুর-২৪ পরগনা-মালদা

পঞ্চায়েত নির্বাচনের ভোটপর্ব মেটার পরদিনও রাজ্যে অশান্তি অব্যাহত। রবিবার সকাল থেকে উত্তপ্ত মুর্শিদাবাদের সামসেরগঞ্জ এবং রানিনগর ও সালার। সামসেরগঞ্জে তৃণমূল এবং নির্দল প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছে এলাকা।

Advertisement
পঞ্চায়েত নির্বাচন পঞ্চায়েত নির্বাচন
হাইলাইটস
  • রবিবার সকাল থেকে উত্তপ্ত মুর্শিদাবাদের সামসেরগঞ্জ এবং রানিনগর ও সালার
  • উদ্ধার হয়েছে বেশ কিছু তাজা বোমা

পঞ্চায়েত নির্বাচনের ভোটপর্ব মেটার পরদিনও রাজ্যে অশান্তি অব্যাহত। রবিবার সকাল থেকে উত্তপ্ত মুর্শিদাবাদের সামসেরগঞ্জ এবং রানিনগর ও সালার। সামসেরগঞ্জে তৃণমূল এবং নির্দল প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছে এলাকা। উদ্ধার হয়েছে বেশ কিছু তাজা বোমা। বেলডাঙায় কংগ্রেস কর্মী-সমর্থকদের উপরে হামলার অভিযোগ উঠেছে। প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মীরা। রানিনগরে তৃণমূল কর্মী-সমর্থকদের উপরে বোমাবাজির অভিযোগ উঠেছে কংগ্রেসের বিরুদ্ধে।

আজ সকালে সামসেরগঞ্জের হীরানন্দপুর এলাকায় শুরু হয় বোমাবাজি। তৃণমূল এবং নির্দল সমর্থকদের মধ্যে সংঘর্ষে বাধে। বহু বাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। এলাকা থেকে ফাটা বোমার খোল উদ্ধার করে পুলিশ। বেশ কিছু তাজা সকেট বোমাও উদ্ধার করেছে পুলিশ। রানিনগরে সংঘর্ষে গুরুতর জখম হয়েছেন মেরাজ শেখ নামে এক তৃণমূল কর্মী। তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করানো হয়েছে। গ্রামে বসানো হয়েছে পুলিশ পিকেট।

মুর্শিদাবাদের সালারেও সকাল থেকেই অশান্তি জারি রয়েছে। সেখানে বোমা ও গুলি চলার অভিযোগ উঠেছে। জ্বালিয়ে দেওয়া হয়েছে কয়েকটি গাড়ি। মুড়ি-মুড়কির মতো বোমাবাজি হয়েছে। ভোট না দিতে দেওয়ার অভিযোগ তুলে রাস্তা অবরোধ করে তাণ্ডব চালাল বিজেপি কর্মীরা। সরকারি বাস-সহ কয়েকটি অন্যান্য গাড়িও ভাঙচুর করা হয়। কয়েকটি গাড়ি আবার উল্টে দেওয়া হয়। উত্তর দিনাজপুরের গোয়ালপোখরে এক ব্যক্তির দেহ উদ্ধার হয়েছে। উত্তর ২৪ পরগনার মিনাখাঁয় একের পর এক বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর ও লুঠপাটের অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। যদিও অস্বীকার করেছে শাসকদল।

আরও পড়ুন

এদিকে, ভোটের ডিউটি সেরে ফেরার সময় মালদার হরিশ্চন্দ্রপুরে আক্রান্ত হয়েছেন এক পুলিশকর্তা। ডিএসপি ট্রাফিক বিপুল বন্দ্যোপাধ্যায়ের গাড়িতে হামলা চালানো হয়েছে। পাথরের আঘাতে গুরুতর আহত হয়েছেন ডিএসপি ট্রাফিক বিপুল বন্দ্যোপাধ্যায়। কারা হামলা চালাল, তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

Advertisement