scorecardresearch
 

Panchayat Election Violence: রাতভর বোমা-গুলি ভাঙড়ে মৃত্যু মিছিল, মৃত বেড়ে ৩

ভোট গণনাতেও হিংসা এড়াল না ভাঙড়। রাতে পুলিশের সঙ্গে তুমুল সংঘর্ষে কার্যত রণক্ষেত্র পরিস্থিতি তৈরি হয়। সংঘর্ষে জড়িয়ে পড়ে ISF-পুলিশবাহিনী। ঘটনায় ২ ISF কর্মী গুলিবিদ্ধ হন। দুজনেরই মৃত্যু হয়েছে। 

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • ভোট গণনাতেও হিংসা এড়াল না ভাঙড়
  • রাতে পুলিশের সঙ্গে তুমুল সংঘর্ষে কার্যত রণক্ষেত্র পরিস্থিতি তৈরি হয়
  • সংঘর্ষে জড়িয়ে পড়ে ISF-পুলিশবাহিনী

Panchayat Election 2023-Bhangore Violence: ভোট গণনাতেও হিংসা এড়াল না ভাঙড়। রাতে পুলিশের সঙ্গে তুমুল সংঘর্ষে কার্যত রণক্ষেত্র পরিস্থিতি তৈরি হয়। সংঘর্ষে জড়িয়ে পড়ে ISF-পুলিশবাহিনী। ঘটনায় ২ ISF কর্মী গুলিবিদ্ধ হন। দুজনেরই মৃত্যু হয়েছে। আরও একজনের মৃত্যুর খবর মিলেছে। তিনি কোনও দলের সঙ্গেই যুক্ত নন বলে জানা গেছে। সংঘর্ষে বেশ কয়েকজন পুলিশকর্মী গুরুতর জখম হন। গুলিবিদ্ধ হয়ে জখম অতিরিক্ত পুলিশ সুপার। তাঁর বাঁ হাতে গুলি লাগে।

ভোটগণনার সময় রাতভর চলে বোমাবাজি। তা ঠেকাতে পুলিশের তরফে চলে পাল্টা গুলি। ভোট চুরি হয়েছে এই দাবি করে অশান্ত হয়ে ওঠে ISF। সূত্রের খবর অনুযায়ী, ভাঙড়ে জেলা পরিষদের একটি আসনের ফলাফল ঘোষণার পর বাকি দুটি আসনের ফল ঘোষণা বাকি ছিল। গণনা চলাকালীন আচমকাই ভাঙড়ের কাঠালিয়া স্কুলের বাইরে ঘিরে ফেলে ISF কর্মীরা। 

লাগাতার বোমা ছুড়তে থাকে তারা। বোমাবাজি ঠেকাতে পাল্টা টিয়ার গ্যাসের শেল, রাবার বুলেট ফাটানো হয় পুলিশের তরফে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। ২ জন ISF কর্মী গুলিবিদ্ধ হন।

আরও পড়ুন

বস্তুতঃ ভোটের পুনর্গণনার দাবি তুলে গন্ডগোলের সূত্রপাত। ISF নেত্রী রেশমা খাতুনের অভিযোগ, "তাঁদের জেলা পরিষদের এক প্রার্থী জাহানারা খাতুন পাঁচ হাজার ভোটে এগিয়ে ছিলেন, কিন্তু রাত সাড়ে ১২ টায় বিডিও জানিয়ে দেন তিনি ৩৬০ ভোটে হেরেছেন।" এতেই ক্ষুব্ধ হয়  ISF। এই ঘটনাকে কেন্দ্র করেই উত্তপ্ত হয়ে ওঠে ভাঙড়।

মঙ্গলবার সকালেই গণনার মধ্যে দিল্লি থেকে ফিরে সোজা ভাঙড়ে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। ফের হিংসা নিয়ে কড়া বার্তাও দেন তিনি। কিন্তু রাত গড়াতেই সেই অশান্ত হয়ে পড়ে ভাঙড়। বোমাবাজি, গোলাগুলির পর ফের খুনের ঘটনার সাক্ষী রইল দক্ষিঁ ২৪ পরগনার এই জেলা।

এদিকে, মঙ্গলবার ভোট গণনার পর ভাঙড়ে নিজের খাস তালুকে হারেন তৃণমূল নেতা আরাবুল ইসলাম। ভাঙড়ের পোলেরহাট দুই নম্বর গ্রাম পঞ্চায়েত ছাতছাড়া হয় তৃণমূলের। সেখানে জয় পায় জমি কমিটি।

Advertisement

Advertisement