scorecardresearch
 

Panchayat Election Result 2023: 'ডায়মন্ড হারবার মডেল পুরোদমে চলছে,' বোমাবাজিতে কটাক্ষ শুভেন্দুর, টার্গেট অভিষেক?

পঞ্চায়েত নির্বাচনের ভোট গণনার দিনেও রাজ্যের বিভন্ন প্রান্ত থেকে অশান্তির খবর আসছে। ভোট শুরুর আগেই ডায়মন্ড হারবারের ফকিরচাঁদ কলেজের সামনে মুড়িমুড়কির মতো বোমা পড়েছে।

Advertisement
পঞ্চায়েত নির্বাচন ২০২৩ পঞ্চায়েত নির্বাচন ২০২৩
হাইলাইটস
  • ফকিরচাঁদ কলেজের সামনে মুড়িমুড়কির মতো বোমা পড়েছে
  • অভিযোগ, বিরোধীদের লক্ষ্য করে বোমাবাজি করছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস

পঞ্চায়েত নির্বাচনের ভোট গণনার দিনেও রাজ্যের বিভন্ন প্রান্ত থেকে অশান্তির খবর আসছে। ভোট শুরুর আগেই ডায়মন্ড হারবারের ফকিরচাঁদ কলেজের সামনে মুড়িমুড়কির মতো বোমা পড়েছে। অভিযোগ, বিরোধীদের লক্ষ্য করে বোমাবাজি করছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। বোমাবাজির ভিডিও শেয়ার করে ট্যুইট করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

তিনি লিখেছেন,'গণনার দিনেও ডায়মন্ড হারবার মডেল পুরোদমে চলছে৷ তৃণমূলের গুন্ডারা কাউন্টিং এজেন্ট এবং প্রার্থীদের বাধা দিয়ে নির্বাচন চুরি করার শেষ মরিয়া চেষ্টা করছে। বিজেপি এবং অন্যান্য বিরোধী রাজনৈতিক দলগুলো গণনা হলে প্রবেশ করতে পারবে না। তাদের ১-২ কিলোমিটার দূর থেকে গণনাকেন্দ্রের দিকে যেতে নিষেধ করা হচ্ছে। কাউন্টিং এজেন্টদের ভয় দেখানোর জন্য বোমা ছোড়া হচ্ছে। তাদের নির্দয়ভাবে মারধর করা হচ্ছে, এমনকি অপহরণ করা হচ্ছে।'

শুভেন্দু দাবি করেছেন, ডায়মন্ড হারবারে ফকিরচাঁদ কলেজ, কেশপুর কলেজ, গলসি, কাটোয়া, আমতা, বাগনান, বারাবনি, কীর্ণাহার এবং আরও বেশ কয়েকটি জায়গায় গণনাকেন্দ্র কাউন্টিং এজেন্ট এবং প্রার্থীরা প্রবেশ করতে পারেনি। বিরোধী দলনেতার দাবি, 'রাজ্য নির্বাচন কমিশনকে অবশ্যই গণনা প্রক্রিয়া বন্ধ করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে সমস্ত বিরোধী গণনা এজেন্ট এবং প্রার্থীরা নির্বিঘ্নে গণনা কেন্দ্রগুলিতে পৌঁছতে সক্ষম হবেন। তাঁরা পৌঁছালেই কেবল গণনা প্রক্রিয়া শুরু করা উচিত।'

আরও পড়ুন

ত্রিস্তরীয় নিরাপত্তায় আজ সকাল ৮টা থেকে রাজ্যের ৩৩৯টি কেন্দ্রে পঞ্চায়েতের ভোট গণনা (Panchayat Election 2023) শুরু হয়েছে। সব গণনাকেন্দ্রেই (Panchayat Election 2023) রয়েছে এক কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী। রয়েছে রাজ্যের সশস্ত্র পুলিশ বাহিনী। গণনাকেন্দ্রের ভেতরে থাকবে সিসি ক্যামেরা। বাইরে ১৪৪ ধারা জারি রয়েছে। প্রতিটি গণনাকেন্দ্রে রয়েছেন একজন করে অবজার্ভার। প্রত্যেক টেবিলে রয়েছেন একজন কাউন্টিং অফিসার, অ্যাসিস্ট্যান্ট কাউন্টিং অফিসার এবং কাউন্টিং এজেন্ট।

Advertisement

Advertisement