scorecardresearch
 

Akshaya Tritiya 2024 Rashifal: অক্ষয় তৃতীয়া থেকে ৩ রাশির 'আচ্ছে দিন' শুরু, কাদের ভাগ্য সোনার মতো চমকাবে?

Akshaya Tritiya -Lucky Zodiac Signs: সংস্কৃত অনুসারে 'অক্ষয়' শব্দের অর্থ হল 'যার কোনও ক্ষয়' নেই অর্থাৎ যা কখনোও শেষ হয় না। তাই মনে করা হয় অক্ষয় তৃতীয়ায় করা যে কোনও কাজ অক্ষয় থাকে। সেই সঙ্গে শাস্ত্র মতে, অক্ষয় তৃতীয়া সুখ প্রদানকারী এবং পাপ নাশকারী তিথি।

Advertisement
অক্ষয় তৃতীয়ার রাশিফল অক্ষয় তৃতীয়ার রাশিফল

বাঙালির ১২ মাসে তের পার্বণ। আর তারই মধ্যে একটি গুরুত্বপূর্ণ উৎসব অক্ষয় তৃতীয়া। তবে শুধু বাঙালি নয়, গোটা দেশের হিন্দুদের জন্যেই এই উৎসব অত্যন্ত শুভ। বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া তিথিতে অক্ষয় তৃতীয়ার পুজো হয়। যে কোনও কাজ সম্পন্ন করার জন্য এদিন অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

সংস্কৃত অনুসারে 'অক্ষয়' শব্দের অর্থ হল 'যার কোনও ক্ষয়' নেই অর্থাৎ যা কখনোও শেষ হয় না। তাই মনে করা হয় অক্ষয় তৃতীয়ায় করা যে কোনও কাজ অক্ষয় থাকে। সেই সঙ্গে শাস্ত্র মতে, অক্ষয় তৃতীয়া সুখ প্রদানকারী এবং পাপ নাশকারী তিথি।

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, প্রায় ১০০ বছর পর অক্ষয় তৃতীয়ায় গজকেশরী যোগ গঠিত হচ্ছে। যার ফলে এবারের অক্ষয় তৃতীয়া থেকে তিন রাশির জাতক- জাতিকাদের সৌভাগ্য করে তুলতে পারে।

মেষ/ARIES (March 21-April 20) 

হঠাৎ করে অর্থ লাভ হবে। সম্পত্তি কেনার সম্ভাবনা রয়েছে। আপনি যে কাজই করবেন তাতে সাফল্য পাবেন। পরিবারে সম্প্রীতি বজায় থাকবে। বড়দের আশীর্বাদ ও সহযোগিতায় কোনও গুরুত্বপূর্ণ কাজ সম্পন্ন হতে পারে। ভাল মনোযোগের কারণে, পড়াশোনায় ভাল করবেন।

কর্কট/ CANCER (June 22-July 22)

কর্মজীবনে নতুন উচ্চতা স্পর্শ করবে। চাকরিতে পদোন্নতি ও বড় পদ পেতে পারেন। আয় বাড়তে থাকবে। আয়ের একাধিক উৎস হতে পারে। আপনি কিছু পুরনো বিনিয়োগ থেকে সুবিধা পেতে পারেন। অর্থ সঞ্চয় সহজ হবে এবং ব্যয় নিয়ন্ত্রণ করা হবে। পরিবারে সুখ থাকবে।

সিংহ/LEO (July 23-Aug 23) 

কর্মক্ষেত্রে শুভ ফল পাবেন। অফিসে সহকর্মীদের কাছ থেকে সহযোগিতা পাবেন। সম্পর্ক থেকে তিক্ততা দূর হবে। সাফল্য পাওয়ার সম্ভাবনা প্রবল। এছাড়াও, অর্থ সংক্রান্ত সমস্যার অবসান হবে। ধার করা বা ধার দেওয়া টাকা ফেরত দেওয়া যাবে। আপনি বন্ধু- বান্ধব এবং আত্মীয়দের কাছ থেকে পূর্ণ সমর্থন পাবেন।

Advertisement

অক্ষয় তৃতীয়ার দিনক্ষণ 

* আগামী ১০ মে (বাংলায় ২৭ বৈশাখ) অক্ষয় তৃতীয়ার শুভ তিথি পড়েছে। 

* ১০ মে প্রাতঃ  ৫/৪৪/১১ থেকে ১০ মে  শেষ রা ৪/৪৯/৩৭ পর্যন্ত তৃতীয়া থাকবে।

* ১০ মে ভোর ০৪.১৭ থেকে ১১ মে মধ্যরাত ০২.৫০ পর্যন্ত থাকবে সোনা কেনার শুভ সময়। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)


 

Advertisement