scorecardresearch
 

Amavasya Yog: সূর্য- চন্দ্রের মিলনে তৈরি হয়েছে অমাবস্যা যোগ, ৩ রাশির জীবন জেরবার

Unlucky Yog: জ্যোতিষশাস্ত্রে, চন্দ্র হল মনের কারক গ্রহ এবং সূর্য হল আত্মা। চন্দ্রের দুর্বলতার কারণে মানসিক চাপের পাশাপাশি, অর্থনৈতিক ও শারীরিক সমস্যায় পড়তে হয় মানুষকে।

Advertisement
সূর্য-চন্দ্রের মিলনে তৈরি হয়েছে অমাবস্যা যোগ সূর্য-চন্দ্রের মিলনে তৈরি হয়েছে অমাবস্যা যোগ

Amavasya Yog Effects: বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রতিটি গ্রহের অবস্থান একটি নির্দিষ্ট সময়ের পরে পরিবর্তিত হয়। গ্রহের রাশি পরিবর্তনের ফলে অনেক ধরনের অশুভ বা শুভ যোগের সৃষ্টি হয়। একইভাবে সূর্য, সিংহ রাশিতে প্রবেশ করে একটি অশুভ যোগ তৈরি করেছে।

১৭ অগাস্ট, দুপুর ১.২৩ মিনিটে, সূর্য সিংহ রাশিতে প্রবেশ করেছে। চন্দ্র ইতিমধ্যে এই রাশিতে বসে আছে। সেক্ষেত্রে সূর্য ও চন্দ্রের মিলনে অমাবস্যা যোগ তৈরি হচ্ছে। অমাবস্যা যোগকে অশুভ যোগগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়। কারণ এই যোগ গঠনের ফলে চন্দ্রের অবস্থান দুর্বল হয়ে পড়ে।

জ্যোতিষশাস্ত্রে, চন্দ্র হল মনের কারক গ্রহ এবং সূর্য হল আত্মা। চন্দ্রের দুর্বলতার কারণে মানসিক চাপের পাশাপাশি, অর্থনৈতিক ও শারীরিক সমস্যায় পড়তে হয় মানুষকে। জানুন গঠিত এই অশুভ যোগ কোন রাশির জাতক- জাতিকাদের জীবনে খারাপ প্রভাব ফেলবে। 

বৃশ্চিক/SCORPIO (Oct 24-Nov 22)

এই রাশিতে সূর্য দশম ঘরে প্রবেশ করেছে। বৃশ্চিক চাকরি-ব্যবসায় লাভবান হবে। তবে নিজের আত্মসম্মানের উপর একটু নিয়ন্ত্রণ রাখুন, কারণ এটি আপনার মধ্যে অহংকার তৈরি করতে পারে, যা অন্যরা ভুল বুঝতে পারে। আপনার অহং বোধকে নিয়ন্ত্রণে রাখুন, কারণ এটি আপনার পেশাগত জীবনে আরও বেশি প্রভাব ফেলতে পারে। 

মকর/ CAPRICORN (Dec 22-Jan 21) 

এই রাশিতে সূর্য অষ্টম ঘরে প্রবেশ করছে। ফলে অমাবস্যা যোগ এই রাশির জন্য খুব একটা শুভ বলে প্রমাণিত হবে না। এই রাশির জাতক জাতিকাদের স্বাস্থ্যের প্রতি বিশেষ যত্ন নেওয়া জরুরি। কিছু অপ্রত্যাশিত ঘটনার কারণে মানসিক চাপের সম্মুখীন হতে পারেন। সেজন্য একটু সতর্ক হওয়া দরকার। অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হতে পারেন। যে কোনও পরিস্থিতিতে নিজের যত্ন নেওয়া দরকার।

Advertisement

কুম্ভ/ AQUARIUS (Jan 22-Feb 19) 

কুম্ভ রাশিতে সূর্য সপ্তম ঘরে প্রবেশ করছে। এর পাশাপাশি শনিও এই রাশিতে বসেছে। কুম্ভর জাতকদেরও, চন্দ্রের সঙ্গে সূর্যের মিলনে ক্ষতি হতে পারে। তাই এই রাশির জাতক জাতিকারা রাগ নিয়ন্ত্রণ করে, অযাচিত বিতর্ক এড়াতে পারেন। এটি আপনার পেশাগত এবং ব্যক্তিগত উভয় জীবনেই খারাপ প্রভাব ফেলতে পারে। আপনার আচরণ মনোযোগ দিতে ভুলবেন না। এর পাশাপাশি স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দিতে হবে। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 


 

Advertisement