scorecardresearch
 

Ambubachi Lucky Zodiacs: অম্বুবাচীতে যা যা করবেন, যা করবেন না, এক মাস মাতৃকৃপায় উন্নতি ৫ রাশির

শাস্ত্র মতে, এই দিনে ঋতুমতী হন ভূদেবী। মহিলারা যেমন ঋতুকালের পরে সন্তান ধারণে সক্ষম হন, তেমন পৃথিবীও হয়ে ওঠে শস্যশ্যামলা। এই সময় কৃষি-সহ শুভ কাজ বন্ধ রাখার নিয়ম। বন্ধ রাখা হয় মন্দিরের দ্বার।

Advertisement
Ambubachi Rashifal। Ambubachi Rashifal।
হাইলাইটস
  • অম্বুবাচীতে ঋতুমতী হন ভূদেবী।
  • এই সময় শুভ কাজ করা যায় না।

আষাঢ় মাসের মৃগশিরা নক্ষত্রের চতুর্থ পদের শুরু থেকে তিন দিন অম্বুবাচী ব্রত পালন করা হয়। শাস্ত্র মতে, এই দিনে ঋতুমতী হন ভূদেবী। মহিলারা যেমন ঋতুকালের পরে সন্তান ধারণে সক্ষম হন, তেমন পৃথিবীও হয়ে ওঠে শস্যশ্যামলা। এই সময় কৃষি-সহ শুভ কাজ বন্ধ রাখার নিয়ম। বন্ধ রাখা হয় মন্দিরের দ্বার। অম্বুবাচীতে ঋতুমতী হন অসমের কামাক্ষ্যা মন্দির। তন্ত্র সাধনার অন্যতম পীঠ। এই স্থানে পড়েছিল দেবী সতীর যোনি। অম্বুবাচীর পর থেকে শুভ দিন শুরু হতে চলেছে ৫ রাশির। বুধের রাশিবদলের সুফল পাবেন তাঁরা। আগামী এক মাস ধরে চলবে সুসময়। 


অম্বুবাচীতে কী করবেন, কী করবেন না- 

অম্বুবাচী শুরু ২২ জুন, ভোররাত ২টো ৩২ মিনিটে। শেষ হবে সোমবার দুপুর ২টো ৫৬ মিনিটে। 

আরও পড়ুন

- ঘরে দেবীর ছবি বা মূর্তি লাল কাপড় দিয়ে ঢেকে রাখুন। এমনকি মা লক্ষ্মীকেও।
- অম্বুবাচীর পর লাল কাপড় খুলে দেবীকে দুধ ও আম নিবেদন করুন। এতে শুভ ফল মেলে। 
  - কোনও শুভ কাজ করবেন না। বিবাহ, গৃহপ্রবেশ ও অন্নপ্রাশনের মতো অনুষ্ঠান একদম নয়। 
- চাষাবাদ, বৃক্ষরোপণ নিষিদ্ধ। 
- মন্ত্র জপ করে পুজো করবেন না। খালি প্রদীপ দেখাতে পারেন। 
- জমি, গাড়ি বা বাড়ি কিনবেন না। 
- দামি জিনিস কিনবেন না। 
- অম্বুবাচীর পর পিঠে, পায়েস রান্না করতে পারেন। 

অম্বুবাচীর লাকি রাশি  

মিথুন রাশি- শুভ ফল পাবেন। কাজে সাফল্য পাবেন। নতুন গাড়ি বা বাড়ি কিনতে পারেন। পরিবারের সদস্যদের সহযোগিতা পাবেন। জীবনসঙ্গীর সঙ্গে সময় কাটবে। অর্থ লাভ হবে।

কর্কট রাশি- অর্থ ও লাভ থাকবে। অর্থনৈতিক দিক মজবুত হবে। দাম্পত্য জীবনে সুখ অনুভব করবেন। পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানোর সুযোগ পাবেন। এ সময়টা কোনও আশীর্বাদের চেয়ে কম নয়। 

Advertisement

সিংহ রাশি-এই সময়টি সিংহ রাশির জাতক-জাতিকাদের জন্য আশীর্বাদের চেয়ে কম নয়। জীবনসঙ্গীর সহযোগিতা পাবেন। সুযোগ থাকবে আপনার। 

কন্যা রাশি- এই রাশির জাতক-জাতিকারা শুভ ফল পাবেন। অর্থনৈতিক দিক থেকে শক্তিশালী হবেন। নতুন কাজ শুরু করার জন্য সময়টি শুভ। চাকরি ও ব্যবসায় উন্নতির সম্ভাবনা রয়েছে। দাম্পত্য জীবন সুখের হবে।

ধনু রাশি- এই রাশির জাতক-জাতিকারা শুভ ফল পাবেন। পরিবারের সদস্যদের সহযোগিতা পাবেন। আর্থিক সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। 

Advertisement