scorecardresearch
 

Anant Chaturdashi 2023 Lucky Zodiac: অনন্ত চতুর্দশীতে ৪ শুভ যোগ, ২৪ ঘণ্টার মধ্যে ৩ রাশির জাতকদের ভাগ্য উজ্জ্বল হচ্ছে

Anant Chaturdashi 2023: হিন্দু ধর্মে অনন্ত চতুর্দশীর বিশেষ গুরুত্ব রয়েছে। এই দিনে মীন রাশিতে চন্দ্রের প্রবেশ সমস্ত অর্থাৎ ১২টি রাশিকে প্রভাবিত করবে। অনন্ত চতুর্দশীর দিনে ৩ রাশির ভাগ্য উজ্জ্বল হতে চলেছে।

Advertisement
অনন্ত চতুর্দশী থেকে সুদিন ৩ রাশির অনন্ত চতুর্দশী থেকে সুদিন ৩ রাশির

Anant Chaturdashi 2023 Rashifal:  অনন্ত চতুর্দশীতে সৃষ্টির নিয়ন্ত্রক ভগবান বিষ্ণুর পুজো করা হয়। বিশ্বাস করা হয় যে অনন্ত চতুর্দশীতে ব্রত, উপাসনা করলে সুখ ও সৌভাগ্য আসে এবং দুঃখ দূর হয়।

পঞ্চাঙ্গ অনুসারে, প্রতি বছর ভাদ্রপদ মাসের শুক্লপক্ষের চতুর্দশী তিথিতে অনন্ত চতুর্দশীর উৎসব উদযাপিত হয়, যা এই বছর ২০২৩ সালের ২৮ সেপ্টেম্বর পড়েছে। ১০ দিনের গণেশোৎসব অনন্ত চতুর্দশীর দিনে শেষ হয় এবং গণেশ বিসর্জন করা হয়। এই বছর অনন্ত চতুর্দশীতে অনেকগুলি শুভ সংযোগের ঘটনা ঘটছে, যাতে ভগবান বিষ্ণুর পূজা করা অত্যন্ত শুভ হবে। 

 হিন্দু ক্যালেন্ডার অনুসারে, প্রতি বছর ভাদ্রপদ মাসের শুক্লপক্ষের চতুর্দশী তিথিতে অনন্ত চতুর্দশী ব্রত পালন করা হয়। এ বছর ২৮ সেপ্টেম্বর অনন্ত চতুর্দশী পালন করা হবে। অনেক জায়গায় এই দিনে গণেশ বিসর্জনও করা হয়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, এই দিনে ভগবান শ্রী হরি বিষ্ণুর আরাধনা করা হয় এবং ব্রত পালন করা হয়। জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে, এই দিনে চন্দ্র দেবতা কুম্ভ রাশি ছেড়ে মেষ রাশিতে প্রবেশ করবেন। চন্দ্রদেব এই রাশিতে আড়াই দিন গোচর করবেন।

আরও পড়ুন

জ্যোতিষশাস্ত্রের হিসাব অনুযায়ী, চন্দ্রদেবকে সোমও বলা হয়। কোষ্ঠীতে চন্দ্র শক্তিশালী হলে ব্যক্তি সব ধরনের সুখ লাভ করেন, অন্যদিকে যাদের কোষ্ঠীতে চন্দ্র দুর্বল তাদের মানসিক সমস্যার সম্মুখীন হতে হয়। চাঁদ আড়াই দিনের মধ্যে গোচর করে এবং অন্য রাশিতে প্রবেশ করে। 

এই দিনে চন্দ্রদেব রাশি পরিবর্তন করবে
অনন্ত চতুর্দশীর দিন চাঁদ রাশি পরিবর্তন করে অন্য রাশিতে প্রবেশ করছেন। ৩  রাশির লোকেরা অনন্ত চতুর্দশীর দিনে চাঁদের রাশি পরিবর্তনের অনেক উপকার পাবেন। যার মধ্যে রয়েছে মীন, বৃষ এবং কর্কট রাশির জাতকরা।

Advertisement

কর্কট (Cancer)
 কর্কট রাশির জাতক জাতিকাদের জন্য চন্দ্রদেবের রাশি পরিবর্তন ভাগ্য বৃদ্ধি করবে। ব্যবসার পাশাপাশি বিগড়ে যাওয়া কাজ ঠিক হয়েযাবে, আয়ে সমৃদ্ধি আসবে। শুভকাজ করতে পারেন।

বৃষ (Taurus)
 বৃষ রাশির জাতক জাতিকাদের জন্য মীন রাশিতে চন্দ্রের অবস্থানের কারণে আর্থিক সুবিধা হবে। বিদেশ ভ্রমণের সম্ভাবনা রয়েছে। মানসিক সমস্যা দূর হবে।

মীন (Pisces)
 চন্দ্রদেব  রাশি পরিবর্তন করে মীন রাশির জাতক-জাতিকাদের সমস্ত সমস্যা থেকে মুক্তি দেবে। মানসিক চাপ থেকে মুক্তি পাবেন।বিবাহিত ব্যক্তিদের সম্পর্কের বিষয়ে আলোচনা হতে পারে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement