scorecardresearch
 

Ashad Sankashti Chaturthi Rashifal: আষাঢ় সংকষ্টী থেকে কপাল খুলছে ৬ রাশির, গণেশ-কৃপায় লক্ষ্মীলাভ

Ashad Sankashti Chaturthi 2023: স্বামী ও সন্তানের মঙ্গল ও দীর্ঘায়ু কামনা করে ব্রত পালন করেন মহিলারা। প্রতি মাসে যে চতুর্থী আসে তাকে সংকষ্টী চতুর্থী বলে। আষাঢ় মাসে যে চতুর্থী, তা কৃষ্ণ পিঙ্গল সংকষ্টী চতুর্থী নামে পরিচিত। 

Advertisement
সংকষ্টী চতুর্থী রাশিফল। সংকষ্টী চতুর্থী রাশিফল।
হাইলাইটস
  • ৭ জুন আষাঢ় সঙ্কোষ্টী।
  • ৬ রাশির উন্নতি ও অর্থলাভ।

হিন্দু ক্যালেন্ডার অনুসারে,৫ জুন থেকে শুরু হচ্ছে আষাঢ় মাস। আষাঢ় মাসের কৃষ্ণপক্ষের সংকষ্টী চতুর্থী  ৭ জুন, বুধবার।  সংকষ্টীতে গণেশ পুজো করা হয়। সনাতন ধর্মে অত্যন্ত গুরুত্বপূর্ণ গণেশ চতুর্থী। স্বামী ও সন্তানের মঙ্গল ও দীর্ঘায়ু কামনা করে ব্রত পালন করেন মহিলারা। প্রতি মাসে যে চতুর্থী আসে তাকে সংকষ্টী চতুর্থী বলে। আষাঢ় মাসে যে চতুর্থী, তা কৃষ্ণ পিঙ্গল সংকষ্টী চতুর্থী নামে পরিচিত। 

সংকষ্টী চতুর্থীর উপাসনা পদ্ধতি

-সংকষ্টী চতুর্থীর দিন সকালে সূর্যোদয়ের আগে স্নান সেরে পরিষ্কার কাপড় পরিধান করুন।
- একটি লাল কাপড় বিছিয়ে তার উপর গণেশের মূর্তি স্থাপন করুন।
-  ধূপ-প্রদীপ জ্বালান।
  গণেশকে দূর্বা ঘাস,ধান, লাল চন্দন অর্পণ করুন।
- প্রসাদে লাড্ডু ও মোদক নিবেদন করুন। 
- তার পর গণেশ চালিসা পাঠ করুন।
- সংকষ্টী উপবাসের গল্প এই দিনে শুনতেই হবে।
- উপবাস করলে সন্ধেয় চাঁদ ওঠার পর ভঙ্গ করুন। 

আরও পড়ুন


বৃষ- গ্রহের রাজকুমার বুধ আপনার রাশির লগ্ন ঘরে প্রবেশ করতে চলেছে। এই সময়ে আপনি অর্থ সঞ্চয় করার ক্ষেত্রে সাফল্য পাবেন। চাকরিতে ভাল সুযোগ পাবেন। পরিবারের পূর্ণ সমর্থন থাকবে। পরিবারের ইচ্ছা পূরণের চেষ্টা করবেন। কর্মক্ষেত্রে বুদ্ধিমত্তার মাধ্যমে এগিয়ে যাবেন। প্রতিটি কাজে সাফল্য পাবেন আপনি। এই সময়ে মনোযোগ অর্থ উপার্জনের দিকে থাকবে। স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাবেন। 

কর্কট- এই রাশির জন্য বুধের গমন শুভ হবে। এই সময়ে বিবাহিত জীবন ভাল কাটবে। সম্পর্ক মজবুত হবে। ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিরা লাভবান হবেন। যে কারণে অর্থনৈতিক অবস্থা শক্তিশালী হবে। আপনার সম্মান বৃদ্ধি পাবে। প্রিয়জনের সঙ্গে পারস্পরিক বোঝাপড়া বাড়বে। আটকে থাকা টাকা ফেরত পাওয়ার সম্ভাবনা রয়েছে। চাকরিজীবীদের অগ্রগতি হবে। সময়মতো কাজ সম্পন্ন করবেন। প্রচুর অর্থলাভের সম্ভাবনা রয়েছে। আপনার সঞ্চয় বৃদ্ধি পাবে। নতুন ব্যবসা পরিকল্পনা শুরুর জন্য আদর্শ সময়। 

Advertisement

কন্যা- এই রাশির জাতক-জাতিকারা আর্থিকভাবে লাভজনক হতে চলেছেন।চাকরিতে নতুন সুযোগ পেতে পারেন। নতুন লোকেদের সঙ্গে দেখাও করতে পারেন। অদূর ভবিষ্যতে যা আপনার কাজে আসবে। পারিবারিক পরিবেশ ভালো থাকবে। পরিবারের সদস্যের মধ্যে পারস্পরিক সদ্ভাব বিরাজ করবে। ভাগ্যের সঙ্গ পাওয়ায় আটকে থাকা কাজগুলি সম্পন্ন হবে। অর্থ ব্যয় হতে পারে। তবে আপনি আর্থিকভাবে শক্তিশালী থাকবেন। ব্যবসায় লাভ পেতে পারেন। সময়ের মধ্যে যাঁরা নতুন ব্যবসা শুরু করার পরিকল্পনা করছেন তাঁরা আরও ভালো সুযোগ পাবেন। 

তুলা- এই রাশির জাতক-জাতিকাদের জন্য বুধ ও গজকেশরী রাজযোগের গমন খুবই উপকারী হবে। পেশাগত এবং ব্যক্তিগত বিষয়ে সুবিধা হবে। ব্যবসায় উন্নতি হবে। উন্নতির সুযোগ পাবেন। এই জাতক-জাতিকারা প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে কঠিন লড়াই করতে সক্ষম হবেন। ভাগ্যের সমর্থনে সফলও হবেন। স্ত্রীর সঙ্গে সম্পর্ক মজবুত হবে। পারিবারিক পরিবেশ ভাল থাকবে। সমাজে আপনার সম্মান বৃদ্ধি পাবে। আপনি ধর্মীয় ও সামাজিক কাজেও অংশ নেবেন। কোথাও বিনিয়োগ করার পরিকল্পনা করলে আপনি লাভবান পাবেন। সন্তানের অগ্রগতি দেখে মন খুশি হবে এবং অর্থ সঞ্চয়ের ক্ষেত্রেও সাফল্য পাবেন। এই সময়ে, চিন্তাভাবনা করে এগিয়ে গেলে ভাল ফল পাবেন।

মকর- আপনার রাশিতে বৃহস্পতি ও চন্দ্র গঠিত হওয়ার কারণে গজকেশরী যোগ তৈরি হবে। বুধের গমন মকর রাশির জাতকদের জন্য শুভ হবে। এই সময়ে অর্থনৈতিক অবস্থা শক্তিশালী হবে। চাকরিজীবীদের বেতন বৃদ্ধির ভালো সম্ভাবনা থাকবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে আপনার সম্পর্ক দৃঢ় হবে। কর্মজীবনের বিবিধ সুবিধা পাবেন। নতুন চাকরি পেতে পারেন। পরিবারের সাথে ভাল সময় কাটাবেন। নতুন অতিথির আগমন হতে পারে। আপনার মন ধর্মীয় কাজে থাকবে। দানধ্যান করবেন। 

মীন- বুধের গমন এবং গজকেশরী যোগের প্রভাব মীন রাশির জাতক-জাতিকাদের জন্য উপকারী হতে চলেছে। কর্মজীবনে অগ্রগতি হবে। বিদেশ থেকেও চাকরির সুযোগ থাকবে। তাঁদের ইচ্ছাপূরণ হবে। এই সময়ে বিনিয়োগ ভাল রিটার্ন দেবে। মুনাফা অর্জনের সুযোগ থাকবে। সঞ্চয় করতে সক্ষম হবেন। পরিবারের সঙ্গে সময় কাটাবেন। বুদ্ধিমত্তার সঙ্গে কাজ করবেনষ এই সময়ের মধ্যে সম্পত্তি কেনার ইচ্ছাপূরণ হবে। অর্থলাভ করবেন।  

Advertisement