scorecardresearch
 

Ashadha Amavasya Effects on Zodiac Sign: এবারের আষাঢ় অমাবস্যায় শনির কৃপা, সমৃদ্ধি-সাফল্য পাবে ৫ রাশির জাতক

Ashadha Amavasya 2023 Rashifal: এবছর আষাঢ় অমাবস্যা পড়েছে ১৮ জুন। এই দিনে পবিত্র নদী ও ধর্মীয় তীর্থস্থানে স্নানের বিশেষ গুরুত্ব রয়েছে বলে মনে করা হয়। আষাঢ় অমাবস্যার ঠিক একদিন আগেই শনি বক্রী হচ্ছেন। অমাবস্যায় শনি যোগের কারণে ভাগ্য ফিরতে চলেছে কিছু রাশির জাতকদের।

Advertisement
আষাঢ় অমাবস্যায় ভাগ্য খুলছে ৫ রাশির আষাঢ় অমাবস্যায় ভাগ্য খুলছে ৫ রাশির

Ashadha Amavasya 2023 Lucky Zodiac: ধর্মীয় দৃষ্টিকোণ থেকে, অমাবস্যার তারিখটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এই দিনে দান এবং পিতৃপুরুষের শান্তির জন্য করা যজ্ঞ অত্যন্ত পুণ্যময় বলে বিবেচিত হয়। এই দিনটিকে এই কাজের জন্য অত্যন্ত শুভ বলে মনে করা হয়। আষাঢ় মাসের অমাবস্যা দিনটিকে খুবই বিশেষ বলে মনে করা হয়। এটি হিন্দু বছরের চতুর্থ মাস। 

এবার আষাঢ় অমাবস্যা 18 জুন রবিবার পড়েছে। আষাঢ় অমাবস্যার দিনে পবিত্র নদী ও ধর্মীয় তীর্থস্থানে স্নানের বিশেষ গুরুত্ব রয়েছে। আসুন জেনে নেওয়া যাক  আষাঢ় অমাবস্যার শুভ সময় এবং এই দিনের গুরুত্ব সম্পর্কে।

আষাঢ় অমাবস্যার শুভ সময় 

আরও পড়ুন

  • অমাবস্যা ১৭ জুন, ২০২৩ সকাল ৯:১৩ মিনিটে  শুরু হয়
  • অমাবস্যা ১৮ জুন, ২০২৩ তারিখে সকাল ১০:৮ মিনিটে শেষ হবে

আষাঢ় অমাবস্যার তাৎপর্য
হিন্দু ক্যালেন্ডার অনুসারে, আষাঢ় মাস হিন্দু বছরের চতুর্থ মাস। এ মাসের শেষের দিকে বর্ষাকাল শুরু হয়। আষাঢ় অমাবস্যা পূর্বপুরুষদের আত্মার শান্তির জন্য করা দাতব্য এবং ধর্মীয় কাজের জন্য বিশেষভাবে ফলদায়ক বলে মনে করা হয়। বিশ্বাস অনুসারে, এই দিনে পবিত্র নদী ও তীর্থস্থানে স্নান করলে বহুগুণ ফল পাওয়া যায়।  ধর্মীয়ভাবে অমাবস্যা তিথিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। সোমবার যে অমাবস্যা পড়ে তাকে সোমবতী অমাবস্যা এবং শনিবার যে অমাবস্যা পড়ে তাকে শনি অমাবস্যা বলে। আষাঢ় অমাবস্যা শনিবার থেকে শুরু হচ্ছে। আষাঢ় অমাবস্যার বিশেষ তাৎপর্য রয়েছে বলে মনে করা হয়। এই দিনে পিতৃপুরুষদের  উদ্দেশ্যে করা তর্পণও অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এই দিনে নদী, জলাশয় বা পুকুর ইত্যাদিতে স্নান করা খুবই শুভ বলে মনে করা হয়। আষাঢ় অমাবস্যার দিন সূর্যদেবকে অর্ঘ্য নিবেদন করেই পূর্বপুরুষদের অর্পণ করতে হবে। এই দিনে পূর্বপুরুষদের আত্মার শান্তির জন্য উপবাস করতে হয় এবং কোনো গরীবকে দান করতে হবে। পিতৃ দোষ থেকে মুক্তি পাওয়ার জন্যও এই দিনটি শুভ। এই দিনে পিতৃপুরুষের আশীর্বাদে মান-সম্মান বৃদ্ধি পায়।

Advertisement

এই বছর আষাঢ় অমাবস্যা শনিবার থেকে শুরু হবে। এদিকে আগামী শনিবার  ১৭ জুন রাত ১০:৪৮ মিনিটে কুম্ভ রাশিতে  শনিদেব বক্রী চালে চলতে শুরু করবেন। সেই সময় অমাবস্যা তিথি থাকবে। অমাবস্যার মাঝে শনি বত্রী হওয়ার কারণে  কেন্দ্র ত্রিকোণ রাজযোগ ও শশ রাজযোগ গঠিত হবে। এই সময়ে শনি বক্রী হয়ে অনেক রাশির জাতককে উপকৃত করবে।

মেষ রাশি (Aries)
 কুম্ভ রাশিতে বক্রী হওয়ার সঙ্গে সঙ্গে শনি মেষ রাশির লোকদের উপর আশীর্বাদ বর্ষণ করবে। এই সময়ে, আপনি আপনার কর্মজীবনে অনেক সুবিধা পাবেন এবং আপনার কঠোর পরিশ্রমের ফল পাবেন। তবে স্বাস্থ্যের ব্যাপারে বিশেষ যত্ন নেওয়া দরকার। শনিকে ন্যায়ের দেবতা বলা হয়। তাই এই সময়ে আপনি আন্তরিকভাবে পরিশ্রম করতে থাকুন। শনিদেব অবশ্যই তাঁর আশীর্বাদ বর্ষণ করবেন।

বৃষ রাশি (Taurus)
 শনির বক্রী হওয়ার কারণে গঠিত কেন্দ্র ত্রিকোণ যোগ আপনার জন্য খুব শুভ প্রমাণিত হবে। এই যোগের সাহায্যে আপনার আর্থিক অবস্থা মজবুত হবে এবং আপনি চাকরি ও ব্যবসায় সুবিধাও পাবেন। বিবাহিত জীবনে সুখ থাকবে এবং পরিবারের সদস্যদের সঙ্গে  ভালো সময় কাটবে।

সিংহ রাশি (Leo)
 শনি বক্রী হয়ে আপনার রাশিতে শশ রাজযোগ তৈরি করবে। এই যোগের শুভ প্রভাবে আপনি অনেক উপকার পাবেন এবং আপনার আর্থিক অবস্থা মজবুত হবে। প্রতিটি কাজে আপনি আপনার জীবনসঙ্গীর সমর্থন পাবেন।

মিথুন রাশি (Gemini)
 শনি বক্রী হওয়ার সঙ্গে সঙ্গে  আপনার সমস্যাগুলিও দূর হয়ে যাবে। এই সময়ে, আপনি প্রায় প্রতিটি ক্ষেত্রে সাফল্য পাবেন। যারা দীর্ঘদিন ধরে চাকরি খুঁজছিলেন, তারা কাঙ্ক্ষিত চাকরি পাবেন।

মকর (Capricorn)
 শনি বক্রী হওয়ার সঙ্গে সঙ্গে  আপনি বিভিন্ন ক্ষেত্র থেকে প্রচুর সম্পদ পাবেন। এর পাশাপাশি ব্যবসায় একটি নতুন এবং লাভজনক চুক্তি নিশ্চিত হতে পারে। আপনি প্রতিটি কাজে শনিদেবের সহযোগিতা পাবেন, যার কারণে কাজ সফল হবে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement