scorecardresearch
 

Ashadha Amavasya Rashifal: আষাঢ় অমাবস্যাতে সুসময় শুরু ৫ রাশির, নভেম্বর পর্যন্ত তুঙ্গ সাফল্য-অর্থযোগ

হিন্দু ক্যালেন্ডার অনুসারে,অমাবস্যা তিথি ১৭ জুন শনিবার সকাল ৯টা ১১ মিনিট থেকে শুরু হচ্ছে। পরের দিন অর্থাৎ ১৮ জুন সকাল ১০টা ৬ মিনিটে শেষ হবে। উদয় তিথি অনুসারে,আষাঢ় অমাবস্যা ১৮ জুন।

Advertisement
ashadha amavasya lucky zodiacs ashadha amavasya lucky zodiacs
হাইলাইটস
  • অমাবস্যা তিথি ১৭ জুন শনিবার সকাল ৯টা ১১ মিনিট থেকে শুরু হচ্ছে।
  • উদয় তিথি অনুসারে,আষাঢ় অমাবস্যা ১৮ জুন।

হিন্দু ক্যালেন্ডার অনুসারে, বছরে ১২টি অমাবস্যা। প্রতি মাসে অমাবস্যার নিজস্ব তাৎপর্য রয়েছে। আষাঢ় মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা দর্শ অমাবস্যা বা আষাঢ় অমাবস্যা নামে পরিচিত। এই দিনে নদীতে স্নানের পাশাপাশি নিজের সামর্থ্য অনুযায়ী দান করলে শুভ ফল মেলে। সেই পূর্বপুরুষদের জল অর্পণ এবং পিন্ডদানও শুভ বলে মনে করা হয়। ১৭ জুনই শনি বক্রী হওয়ায় বিশেষ যোগ তৈরি হচ্ছে অমাবস্যায়। যা থাকবে নভেম্বরের গোড়া পর্যন্ত। ফলে সাড়ে ৫ মাস সুখ ও সমৃদ্ধি পাবেন ৫ রাশির জাতক-জাতিকারা।   

হিন্দু ক্যালেন্ডার অনুসারে,অমাবস্যা তিথি ১৭ জুন শনিবার সকাল ৯টা ১১ মিনিট থেকে শুরু হচ্ছে। পরের দিন অর্থাৎ ১৮ জুন সকাল ১০টা ৬ মিনিটে শেষ হবে। উদয় তিথি অনুসারে,আষাঢ় অমাবস্যা ১৮ জুন। পঞ্জিকা মতে, ১৮ জুন সকাল ৭টা ৮ মিনিট থেকে দুপুর ১২টা ৩৭ মিনিট পর্যন্ত স্নান ও দান করা পুণ্যের। আষাঢ় অমাবস্যার দিনে পিতৃপুরুষদের তর্পণ,পিণ্ডদান করলে উপকার মেলে। এই দিনে গঙ্গায় স্নান করলে মানুষ সব ধরনের পাপ থেকে মুক্তি পায়। এর পাশাপাশি তামার পাত্রে জল ভরে সূর্যকে অর্ঘ্য নিবেদন করলে কোষ্ঠীতে সূর্যের অবস্থান মজবুত হয়। সেই সঙ্গে সামর্থ্য অনুযায়ী খাদ্যশস্য, বস্ত্র, টাকা দান করুন। জীবনে সব কষ্টের অবসান হবে। হিন্দু শাস্ত্র অনুসারে, আষাঢ় অমাবস্যার দিনে শ্রাদ্ধ করলে পিতৃদোষ থেকে মুক্তি মেলে। পূর্বপুরুষদের আশীর্বাদ পাওয়া যায়।

আষাঢ় অমাবস্যা থেকে টানা ৬ মাস লাকি ৫ রাশি

আরও পড়ুন

মেষ রাশি- মেষ রাশির জাতক-জাতিকাদের দশম ঘরের অধিপতি শনি। তা একাদশ ঘরে বিপরীতমুখী হবে। কুম্ভ রাশিতে শনি বক্রী হওয়ায় মেষ রাশির জাতক-জাতিকাদের কর্মজীবনে শুভ প্রভাব ফেলতে চলেছে। পরিশ্রম করলে আপনি ইতিবাচক ফল পাবেন। আর্থিক সুযোগ-সুূবিধাও পাবেন। নভেম্বর পর্যন্ত ভাগ্য আপনার সঙ্গ দেবে।

Advertisement

মিথুন রাশি- মিথুন রাশির জাতক-জাতিকাদের অষ্টম ও নবম ঘরের অধিপতি শনি। এই রাশির জাতক-জাতিকাদের জন্য শনির বিপরীতমুখী দশা ভাগ্যকে খানিকটা ধীরে করতে পারে। মানে কোনও কাজের ফল পেতে দেরি হবে। কিন্তু পরিশ্রম করলে ফল আপনার পক্ষেই হবে। আর্থিক অবস্থাও শক্তিশালী হবে। 

সিংহ রাশি- সিংহ রাশির জাতক-জাতিকাদের জন্য ষষ্ঠ ও সপ্তম ঘরের অধিপতি শনি। সপ্তম ঘরে বিপরীতমুখী হবে শনি। এর ফলে ব্যবসায়ীদের জন্য শুভ হবে। আপনার ব্যবসা গতি পাবে এবং লাভ অর্জন করবেন। কোনও আটকে থাকা কাজ গতি পাবে। এই সময়টি ব্যবসা ক্ষেত্রের পাশাপাশি যাঁরা চাকরি করছেন তাঁদের জন্যও ফলদায়ক হবে। নভেম্বর পর্যন্ত যে কাজেই পরিশ্রম করবেন তাতে ইতিবাচক ফল পাবেন আপনি। 

কন্যা রাশি- কন্যা রাশির জাতক-জাতিকাদের পঞ্চম ও ষষ্ঠ ঘরের অধিপতি শনি। ষষ্ঠ ঘরে বিপরীতমুখী হবে। মামলা-মোকদ্দমায় বিলম্ব হতে পারে। এই সময় ভাগ্য আপনার সঙ্গ দেবে। আপনি সাফল্যের সঙ্গে এগিয়ে যাবেন। আর্থিক দিক থেকেও লাকি হবে নভেম্বর পর্যন্ত সময়কাল। 

ধনু রাশি-কুম্ভ রাশিতে শনি বক্রী হওয়ার কারণে আপনি সাফল্য লাভ করবেন। সুসংবাদ পাবেন। চাকরিতে উন্নতি হবে আপনার। আপনি যদি আপনার চাকরি পরিবর্তন করতে চান বা নতুন সুযোগ খুঁজছেন তাহলে এই সময়ে তা পাবেন। আপনার চেষ্টা এবং শক্তি বৃদ্ধি পাবে। যে কোনও কাজে আপনি সাফল্য পাবেন।

Advertisement