scorecardresearch
 

Ashadha Amavasya Rashifal Unlucky Zodiacs: আষাঢ় অমাবস্যা থেকে দুর্ভাগ্য শুরু ৬ রাশির, এক মাস অর্থহানি-বাধা

ধর্মীয় বিশ্বাস অনুযায়ী, অমাবস্যার দিনে নারীরা স্বামীর দীর্ঘায়ু কামনা করে উপবাস করেন। অমাবস্যার সময় মিথুন রাশিতে প্রবেশ করছে সূর্য। এর ফলে ৬ রাশির জাতক-জাতিকারা সমস্যায় পড়বেন। কর্মজীবনে আসবে নানা বাধা। তাঁদের কর্মক্ষেত্রে প্রতিকূলতার মুখে পড়তে হবে। বস ও সহকর্মীদের সঙ্গে ঝামেলা হতে পারে। একমাস ধরে সতর্ক থাকতে হবে ৬ রাশিকে।  

Advertisement
ashadha amavasya rashifal ashadha amavasya rashifal
হাইলাইটস
  • আষাঢ় অমাবস্যায় নেতিবাচক যোগ।
  • ৬ রাশিকে থাকতে হবে সতর্ক।

সনাতন ধর্মে অমাবস্যার বিশেষ গুরুত্ব রয়েছে। অমাবস্যা তিথি শ্রী বিষ্ণুকে উৎসর্গ করা হয়। এই দিনে বিষ্ণুকে পুজো করার রীতি। অমাবস্যা তিথি প্রতি মাসে একবার পড়ে। এই দিনে পূর্বপুরুষদের আত্মার শান্তির জন্য তর্পণও করা হয়। অমাবস্যা তিথিতে নদীতে স্নানের বিশেষ তাৎপর্য রয়েছে। নদীতে স্নান করার পর পিতৃপুরুষদের তর্পণ করা হয়। ধর্মীয় বিশ্বাস অনুযায়ী, অমাবস্যার দিনে নারীরা স্বামীর দীর্ঘায়ু কামনা করে উপবাস করেন। অমাবস্যার সময় মিথুন রাশিতে প্রবেশ করছে সূর্য। এর ফলে ৬ রাশির জাতক-জাতিকারা সমস্যায় পড়বেন। কর্মজীবনে আসবে নানা বাধা। তাঁদের কর্মক্ষেত্রে প্রতিকূলতার মুখে পড়তে হবে। বস ও সহকর্মীদের সঙ্গে ঝামেলা হতে পারে। একমাস ধরে সতর্ক থাকতে হবে ৬ রাশিকে।  

আষাঢ় অমাবস্যা কবে? হিন্দু ক্যালেন্ডার অনুসারে,অমাবস্যা তিথি ১৭ জুন শনিবার সকাল ৯টা ১১ মিনিটে শুরু হচ্ছে। পরের দিন অর্থাৎ ১৮ জুন সকাল ১০টা ৬ মিনিট পর্যন্ত চলবে। উদয় তিথি অনুসারে, আষাঢ় অমাবস্যা ১৮ জুন।

অমাবস্যায় কী করবেন? সকালে উঠে স্নান সেরে নিন। নদী বা পুকুরে স্নানের গুরুত্ব অনেক বেশি। স্নানের জলে গঙ্গার জল মিশিয়ে বাড়িতেও করতে পারেন। স্নান সেরে বাড়ির মন্দিরে প্রদীপ জ্বালান। সূর্যদেবকে অর্ঘ্য নিবেদন করুন। পূর্বপুরুষদের জন্য নৈবেদ্য দান করুন। ঈশ্বর চিন্তায় মগ্ন থাকুন। অমাবস্যায় বিষ্ণুর পুজোর বিশেষ তাৎপর্য রয়েছে।

আরও পড়ুন

 কোন কোন রাশিকে থাকতে হবে সতর্ক

বৃষ- বৃষ রাশির জাতক-জাতিকাদের জন্য প্রতিকূল পরিস্থিতি তৈরি হতে পারে। আপনার জীবনে সমস্যা বাড়তে পারে। কর্মজীবনে দেখা দিতে পারে নতুন সমস্যা। হঠাৎ আপনার কথাবার্তায় তিক্ততা বাড়তে পারে। অন্যদের সঙ্গে আপনার সম্পর্ক তিক্ত হয়ে উঠবে। পারিবারিক সম্পর্কের ক্ষেত্রেও এর নেতিবাচক প্রভাব পড়বে। এই সময়ে আপনার খরচ বেড়ে যাবে। পরিবারের কোনও সদস্যের অসুস্থতার জন্য আপনার অর্থ ব্যয় হতে পারে। সম্পত্তি ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে ক্ষতি হতে পারে। তাই এই সময়ে বড় কোনও সিদ্ধান্ত নেবেন না।

Advertisement

মিথুন- এক মাস আপনাকে সতর্ক থাকতে হবে। অতিরিক্ত উৎসাহ ও রাগ বাড়তে পারে। গুরুত্বপূর্ণ কাজ পণ্ড হতে পারে। হঠাৎ আপনার ভিতরে রাগ বাড়তে শুরু করবে। পরিবারের সদস্যদের সঙ্গে আপনার সম্পর্কও প্রভাবিত হতে পারে। পুরানো বিষয় নিয়ে স্ত্রীর সঙ্গে তর্ক হতে পারে। প্রিয়জনের সঙ্গে আপনার দূরত্ব তৈরি হতে পারে। পুরনো কোনও রোগ মাথাচাড়া দিতে পারে। সহকর্মীদের কাছ থেকে তেমন সমর্থন পাবেন না। কর্মক্ষেত্রে বাধাবিঘ্ন আসতে পারে। রাগ নিয়ন্ত্রণ করুন। যে কোনও বিষয়ে ধৈর্য ধরে কাজ করুন।

তুলা- এই রাশির জাতক-জাতিকাদের পরিবারে হঠাৎ সমস্যা বাড়তে পারে। আপনার পিতার সঙ্গে সম্পর্কের অবনতি হতে পারে। স্বাস্থ্যের উপর প্রতিকূল প্রভাব পড়তে পারে। ভ্রমণে সমস্যা হতে পারে আপনার। চাকরি এবং ব্যবসায় আপনাকে আরও কঠোর পরিশ্রম করতে হবে। সেই অনুপাতে সাফল্য পাবেন না। ভ্রমণের সময় আপনার জিনিসপত্রের নিরাপত্তার দিকে খেয়াল রাখুন। চাকরিজীবীরা সমস্যায় পড়তে পারেন। পরিবারের ভাইবোনদের সঙ্গে আপনার সম্পর্ক উত্থান-পতন হতে পারে। যে কোনও বিষয়ে সাফল্য পেতে এই সময়ে আপনাকে আরও লড়াই করতে হতে পারে।

বৃশ্চিক- সূর্যের গমন বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের জন্য অনুকূল হবে না। জীবনে হঠাৎ করে নানা ধরনের সমস্যা বাড়তে পারে। কোনও কারণ ছাড়াই আদালতের দ্বারস্থ হতে পারেন। কর্মক্ষেত্রে শুধুমাত্র নিজের কাজে মনোনিবেশ করুন। কোনও কারণ ছাড়া অন্যদের মধ্যে কথা বলবেন না। কারও সঙ্গে তর্ক বা বিবাদে জড়াবেন না। আপনার কাজ করতে অসুবিধা হতে পারে। আয় বাড়াতে ভুল পথ বেছে নেবেন না। অন্যথায় আপনার সমস্যা বেড়ে যেতে পারে। আপনি কোনও কারণ ছাড়াই অসুবিধায় পড়তে পারেন। পরিবারে নেতিবাচক পরিবেশ থাকবে। কেরিয়ারে নানা সমস্যার সম্মুখীন হতে পারেন।

ধনু- সূর্যের গমনের কারণে ধনু রাশির জাতক-জাতিকাদের পরিবারে টানাপোড়েনের সম্মুখীন হতে পারেন। অহংকারের কারণে স্ত্রীর সঙ্গে বিবাদ বাড়তে পারে। আপনার ব্যক্তিগত জীবনে সমস্যা বাড়তে পারে। ব্যবসায় কোনও কারণে ক্ষতি হতে পারে। এই সময়ে আপনি কোনও ভুল সিদ্ধান্তের কারণে সমস্যায় পড়তে পারেন। ভ্রমণের সময় জিনিসপত্রের নিরাপত্তার দিকে খেয়াল রাখতে হবে। প্রতারকদের থেকে সাবধান!

মীন- এই রাশির জাতক-জাতিকাদের জীবনে চাপ বাড়তে পারে। নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে পারেন। কোনও সম্পত্তি ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে আপনি বাধার মুখে পড়তে পারেন। মামলা-মোকদ্দমার নিষ্পত্তি হবে না। অকারণে ঝামেলায় জড়াতে পারেন। গুরুতর স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা হতে পারে। মানসিক চাপের কারণে ঘুম হবে না। টাকাকড়ির বিষয়ে সাবধান হোন। 

Advertisement