scorecardresearch
 

Ashadha Gupt Navratri Rashifal: কাল থেকে শুরু আষাঢ়ের গুপ্ত নবরাত্রি, শারদীয়া পর্যন্ত দারুণ সময় ৫ রাশির

Ashadha Gupt Navratri 2023: আষাঢ় মাসের গুপ্ত নবরাত্রি ১৯ জুন সোমবার থেকে শুরু হচ্ছে। গুপ্ত নবরাত্রিতে এবার অনেক শুভ সংযোগের ঘটনা ঘটেছে। আসুন জেনে নেওয়া যাক আষাঢ় গুপ্ত নবরাত্রির গুরুত্বপূর্ণ বিষয়, এর তারিখ, শুভ সময় ও গুরুত্ব।

Advertisement
 শারদীয়া পর্যন্ত সুসময় ৫ রাশির শারদীয়া পর্যন্ত সুসময় ৫ রাশির

Ashadha Gupt Navratri 2023 Rashifal: মিথুন রাশিতে সূর্যের গোচরের সঙ্গে সঙ্গে আষাঢ় মাস শুরু হয়েছে। এই মাসে শুক্লপক্ষের প্রতিপদ তিথি থেকে আষাঢ় গুপ্ত নবরাত্রি শুরু হচ্ছে। এই বছর আষাঢ় গুপ্ত নবরাত্রি ১৯ জুন থেকে শুরু হচ্ছে। ধর্মীয় ও আধ্যাত্মিক দৃষ্টিকোণ থেকে আষাঢ় মাসের গুপ্ত নবরাত্রির গুরুত্ব রয়েছে। বছরে চারটি নবরাত্রি আসে। যেখানে ভক্তরা আশ্বিন মাসের শারদীয়া ও চৈত্র নবরাত্রি উদযাপন করেন মহা আড়ম্বর সহকারে। এগুলোকে বলা হয় প্রকট নবরাত্রি। মাঘ ও আষাঢ়ে যে নবরাত্রি হয় তাকে গুপ্ত নবরাত্রি বলা হয়। কারণ এটি সাধারণভাবে খুব একটা জনপ্রিয় নয়। এর কারণ হল গুপ্ত নবরাত্রি সিদ্ধির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয় এবং  তন্ত্র মন্ত্র সাধকরা এতে বিশেষ সাধনা করেন।

প্রকট ও গুপ্ত নবরাত্রির রহস্য 
মার্কণ্ডেয় পুরাণে বলা হয়েছে যে বছরে চারটি নবরাত্রি হয়, যা ঋতু পরিবর্তনের সঙ্গে চারটি যুগের প্রতীক। প্রতিটি যুগে চারটি নবরাত্রিরই নিজস্ব গুরুত্ব রয়েছে। সত্যযুগে চৈত্র মাসের নবরাত্রির প্রচলন বেশি। ত্রেতাযুগে আষাঢ় মাসে গুপ্ত নবরাত্রির প্রচলন বেশি। দ্বাপরে মাঘ মাসের গুপ্ত নবরাত্রি প্রচলিত। যেখানে কলিযুগে লোকেরা আশ্বিনের শারদীয়া নবরাত্রি উদযাপন করে।

আষাঢ় গুপ্ত নবরাত্রিতে ঋদ্ধি সিদ্ধির আশীর্বাদ মেলে
আষাঢ় মাসের গুপ্ত নবরাত্রি এবার শুরু হচ্ছে আর্দ্রা নক্ষত্রে, যা রাহুর নক্ষত্র। তন্ত্রশাস্ত্র ও ধর্মীয় গ্রন্থে বলা হয়েছে যে, রাহুকাল ও রাহুর নক্ষত্রে যদি দেবীর আরাধনা ও তন্ত্রমন্ত্র সিদ্ধি করা হয় তবে তা অধিক ফলদায়ক ও কল্যাণকর হয়। কাকতালীয়ভাবে, আষাঢ় গুপ্ত নবরাত্রি এ বার বৃদ্ধি যোগে শুরু হচ্ছে। এইভাবে, যারা গুপ্ত নবরাত্রিতে দেবীর দশমহাবিদ্যার পূজা করবেন, তারা ঋদ্ধি সিদ্ধি লাভ করবেন।

আরও পড়ুন

গুপ্ত নবরাত্রিতে দশ মহাবিদ্যা পূজার গুরুত্ব
প্রকট নবরাত্রির আরাধনায় মা দুর্গার নয়টি রূপের পূজা হয় । যেখানে গুপ্ত নবরাত্রিতে দেবীর দশ মহাবিদ্যার পূজা করা হয়। দেবীর এই দশ মহাবিদ্যা অত্যন্ত শক্তিশালী এবং যে  ভক্তের ওপর কৃপা করে তার  জন্য পৃথিবীতে অসম্ভব কিছুই থাকে না। দেবীর এই দশ মহাবিদ্যা হল- কালী, তারা (দেবী), ছিন্নমস্তা, শোদশী, ভুবনেশ্বরী, ত্রিপুরা ভৈরবী (ত্রিপুর সুন্দরী), ধূমাবতী, বগলামুখী, মাতঙ্গী, কমলা। গুপ্ত নবরাত্রিতে, ভক্তরা তন্ত্র মন্ত্র অর্জন এবং তাদের ইচ্ছা পূরণের জন্য এদের পূজা করে।

Advertisement

গুপ্ত নবরাত্রিতে শুভ সংযোগ
আষাঢ় গুপ্ত নবরাত্রি এবার ১৯ জুন থেকে শুরু হয়ে ২৭  নভেম্বর শেষ হবে। এমন পরিস্থিতিতে এবার আষাঢ় গুপ্ত নবরাত্রি হবে ৯ দিনের। এদিকে, ২৫ জুন, সর্বার্থ সিদ্ধি যোগের একটি কাকতালীয় ঘটনা রয়েছে, যেখানে সমগ্র গুপ্ত নবরাত্রির সময় ৪টি রবি যোগের কাকতালীয় ঘটনা ঘটেছে, যা অত্যন্ত বিরল। এই নবরাত্রিতে রবিযোগ পালিত হচ্ছে ২০ জুন, ২২ জুন, ২৪ এবং ২৭ জুন।

এদিকে গুপ্ত নবরাত্রির ২দিন আগেই শনি অস্ত গিয়েছেন।  জ্যোতিষশাস্ত্র অনুসারে,  ১৭ জুন, ২০২৩ থেকে, শনি বক্রী হয়েছেন। শনির গতিবিধির পরিবর্তন মানুষের জীবনে একটি বড় প্রভাব ফেলে।  শনির বক্রী গতি ৫টি রাশির জাতকদের  শক্তিশালী সুবিধা দেবে।  শনি ৪ নভেম্বর ২০২৩ পর্যন্ত বক্রী থাকবেন। শনির বিপরীতমুখী গতি কেন্দ্র  ত্রিকোণ রাজযোগও তৈরি করবে। ৫টি রাশির মানুষের উপর এর শুভ প্রভাব পড়তে চলেছে। অর্থাৎ আষাঢ়ের গুপ্ত নবরাত্রি থেকে শারদীয় নবরাত্রি পর্যন্ত সুসময় কাটবে এই রাশিগুলির। আসুন জেনে নেওয়া যাক যে শনি কুম্ভ রাশিতে পিছিয়ে কেন্দ্র ত্রিকোণ রাজযোগ গঠন করে কোন রাশির লোকদের ভাগ্য উজ্জ্বল করবে। 

আষাঢ়ের গুপ্ত নবরাত্রি থেকে শারদীয় নবরাত্রি পর্যন্ত সুসময় ৫ রাশির
মেষ রাশি(Aries)

বক্রী শনি মেষ রাশির জাতকদের শক্তিশালী আর্থিক সুবিধা দেবে। আপনি অনেক টাকা পাবেন এবং আপনি সঞ্চয় করতে সক্ষম হবেন। বিনিয়োগেও লাভ হবে। সামগ্রিকভাবে, আপনার সমস্ত আর্থিক উদ্বেগ দূর হবে। এই সময় ব্যবসায়ীদের অনেক সুবিধা দেবে। 

বৃষ রাশি (Taurus)
শনির বিপরীতমুখী গতিবিধি দ্বারা গঠিত কেন্দ্র ত্রিকোণ রাজযোগ বৃষ রাশির জাতকদের কর্মজীবনে বড় সাফল্য এনে দেবে। আপনি আপনার স্বপ্নের চাকরি  এবং মোটা প্যাকেজ পাবেন। পদমর্যাদা বাড়বে। প্রেমের জন্য সঙ্গী পাবেন। 

মিথুন রাশি (Gemini)
মিথুন রাশির জাতকরা শনির কৃপায় অনেক উপকার পাবেন। চাকরি-ব্যবসায় অগ্রগতি হবে। টাকা পাবেন। অর্থনৈতিক সমস্যা দূর হবে। বলতে পারেন আপনার সুখের দিন শুরু হল। 

সিংহ রাশি (Leo)
 বিপরীতমুখী শনি সিংহ রাশির জাতকদের আর্থিক সুবিধা প্রদান করবে। আপনি যদি এই  অর্থ ভালভাবে বিনিয়োগ করতে পারেন তবে আপনি  বড় মুনাফা অর্জন করতে পারবেন। ব্যবসায়ীদের বহুল প্রতীক্ষিত কোনো ডিল নিশ্চিত হতে পারে। 

মকর রাশি (Capricorn)
শনির বক্রী  গতি মকর রাশির জাতকদের আর্থিক অবস্থাকে শক্তিশালী করবে। অনেক উৎস থেকে টাকা আসবে। আপনি বড় সঞ্চয় করতে সক্ষম হবেন।  জীবনে আরাম বাড়বে। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement