scorecardresearch
 

Ashadha Month 2024 Rashifal: আষাঢ় মাসে বিষ্ণুর কৃপায় উন্নতি ৬ রাশির, কারা থাকবেন সাবধান? জেনে নিন

Ashadha Month 2024 Rashifal: হিন্দু ক্যালেন্ডার অনুসার আষাঢ় মাস রবিবার, ২৩ জুন থেকে শুরু হচ্ছে এবং ২১ জুলাই রবিবার শেষ হবে। জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে আষাঢ় মাসটি মেষ, সিংহ, তুলা-সহ ৬টি রাশির জন্য উপকারী হতে চলেছে। এই রাশিগুলির অসম্পূর্ণ কাজগুলি সম্পূর্ণ হবে এবং সুখ, শান্তি ও সমৃদ্ধি আসবে। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জন্য আষাঢ় মাসটি উপকারী হতে চলেছে এবং এই মাসে কোন কোন উপায় আপনার উপকারে আসবে।

Advertisement
আষাঢ় মাস ৬ রাশির  দারুণ কাটবে আষাঢ় মাস ৬ রাশির দারুণ কাটবে

 Ashadha Month 2024 Lucky Rashi: হিন্দু ধর্মের চতুর্থ মাস আষাঢ় শুরু হয়েছে এবং এই মাসে বর্ষার আগমনের ইঙ্গিত রয়েছে। আষাঢ় মাসে দেবশয়নী একাদশী থেকে, ভগবান বিষ্ণু ৪ মাসের জন্য যোগ নিদ্রায় যান এবং চতুর্মাসও শুরু হয়। এছাড়া এই মাসে গুপ্ত নবরাত্রি ও গুরু পূর্ণিমার মতো উৎসবও পালিত হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, আষাঢ় মাস পূর্বষাধা ও উত্তরাষাঢ়া নক্ষত্রের প্রভাব থাকবে এবং পূর্ণিমা তিথির দিনে চাঁদ এই দুই নক্ষত্রের মাঝখানে থাকবে। গ্রহ ও নক্ষত্রের মধ্যে আষাঢ় মাসটি মেষ, সিংহ, তুলা-সহ ৬টি রাশির জন্য উপকারী হতে চলেছে। এই রাশিগুলি ভগবান বিষ্ণুর আশীর্বাদ পাবে এবং সমস্ত কাজ সহজেই সম্পন্ন হবে। উপকারী রাশিগুলির সঙ্গে কিছু জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকারও উল্লেখ করা হয়েছে। এই ব্যবস্থাগুলি অবলম্বন করে আপনি জীবনে সুখ এবং সমৃদ্ধি অর্জন করতে পারেন। আসুন জেনে নেওয়া যাক আষাঢ় মাস কোন রাশির জন্য উপকারী হবে এবং এই মাসে কী কী ব্যবস্থা নেওয়া উচিত।

মেষ রাশি (Aries)
মেষ রাশির জাতকদের জন্য আষাঢ় মাসটি শুভ হতে চলেছে। মেষ রাশির লোকেরা এই মাসে তাদের কর্মজীবনে অগ্রগতি দেখতে পাবে এবং অনেক প্রভাবশালী ব্যক্তির সঙ্গে  যোগাযোগও করবে। এই সময়ের মধ্যে, মেষ রাশির জাতকদের জীবনে অনেক ইতিবাচক পরিবর্তন আসবে এবং জীবনযাত্রায় উন্নতি হবে। যারা নিজেদের ব্যবসা করেন তারা এই মাসে ভালো লাভ পাবেন এবং তাদের আর্থিক অবস্থাও আগের থেকে মজবুত হবে। আপনার সঙ্গীর সঙ্গে  আপনার সুসম্পর্ক থাকবে এবং পারিবারিক জীবনে চলমান সমস্যার সমাধান হবে।

বৃষ রাশি (Taurus)
বৃষ রাশির জাতকদের জন্য আষাঢ় মাসে সম্পদ লাভের সম্ভাবনা রয়েছে এবং কর্মজীবনের ক্ষেত্রে অগ্রগতি অর্জন করতে সক্ষম হবেন। একই সময়ে, চাকরির  সন্ধানকারী যুবকরা সুখবর শুনতে পাবেন। দাম্পত্য জীবনে সমস্যা চলতে থাকলে তা শেষ হবে এবং স্বামী-স্ত্রীর মধ্যে পারস্পরিক বোঝাপড়া বাড়বে। আপনার শ্বশুরবাড়ির সঙ্গে  আপনার সম্পর্ক ভালো থাকবে এবং আপনি এই মাসে বন্ধুদের সঙ্গে  কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করবেন।

আরও পড়ুন

Advertisement

সিংহ রাশি (Leo)
আষাঢ় মাসে সিংহ রাশির জাতক জাতিকারা ভগবান বিষ্ণুর কৃপায় জীবনের সকল ক্ষেত্রে প্রচুর সাফল্য পাবেন এবং সমাজে আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। অর্থ উপার্জনের নতুন উপায় থাকবে এবং ব্যাঙ্ক ব্যালেন্স ভালভাবে বৃদ্ধি পাবে। আপনি ব্যক্তিগত এবং পেশাগত জীবনে এখন পর্যন্ত যে সমস্ত সমস্যায় জর্জরিত ছিলেন সেগুলি থেকে মুক্তি পাবেন এবং আপনি সমস্ত দায়িত্ব ভালভাবে পালন করবেন। পারিবারিক ও দাম্পত্য জীবন ভালো যাবে এবং আপনি ধর্মীয় কাজে যুক্ত থাকবেন।

কন্যা রাশি (Virgo)
কন্যা রাশির জাতক জাতিকারা আষাঢ় মাসে নিজেকে প্রমাণ করতে সফল হবেন এবং তাদের জমি ও যানবাহন কেনার ইচ্ছা পূরণ হবে। কর্মরত ব্যক্তিদের কর্মজীবনে অগ্রগতির ভাল সম্ভাবনা থাকবে এবং তারা ভাল বেতনের সঙ্গে  অনেক কোম্পানি থেকে অফার পেতে পারেন। আপনি যদি বিনিয়োগ করতে চান তবে এই পুরো মাস আপনাকে সহায়তা করবে এবং ভগবান বিষ্ণুর কৃপায় আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে। পরিবারের কোনো সদস্যের সঙ্গে বিবাদ চললে তা এই সময়ের মধ্যে শেষ হয়ে যাবে।

তুলা রাশি (Libra)
আষাঢ় মাসে তুলা রাশির জাতকরা সম্পূর্ণ সুস্থ থাকবেন এবং শারীরিক ও মানসিকভাবে সবল থাকবেন। আপনি যে ক্ষেত্রে কাজ করেন সেখানে আপনি বিশাল সাফল্য পাবেন এবং আপনি একটি ভিন্ন অবস্থান অর্জন করবেন। ভগবান বিষ্ণুর আশীর্বাদ আপনার উপর থাকবে এবং আপনি বাড়িতে কিছু ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করতে পারেন। এই মাসে, আপনার অপূর্ণ ইচ্ছা পূরণ হবে এবং আপনার ব্যাঙ্ক ব্যালেন্স ভালভাবে বৃদ্ধি পাবে। আপনি এই মাসে আপনার সঙ্গীর সঙ্গে  কিছু সম্পত্তি ক্রয় করতে পারেন।

মকর রাশি (Capricorn)
মকর রাশির জাতকদের জন্য আষাঢ় মাসে আটকে থাকা অর্থ পাওয়ার সম্ভাবনা রয়েছে এবং চাকরিতে ভাল অগ্রগতি হবে। প্রেম জীবনে যারা রয়েছেন তাদের সম্পর্ক এবার আরও  শক্তিশালী সম্পর্কে রূপান্তর করতে পারেন। আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা খুব বেশি হবে, যার কারণে আপনি উদ্যমী এবং খুশি দেখাবেন। আপনার আরামের সঙ্গে সঙ্গে  আপনার সুখও বাড়বে। চাকরিজীবী ও ব্যবসায়ীরা ভালো সুবিধা পাবেন এবং পুরো পরিবার নিয়ে ধর্মীয় ভ্রমণে যেতে পারেন।


আষাঢ় মাসে এই রাশির জাতকদের সাবধান হওয়া উচিত
আষাঢ় মাসটি মিথুন, কর্কট, বৃশ্চিক, ধনু, কুম্ভ এবং মীন রাশির জাতকদের জন্য উত্থান-পতনে পূর্ণ হবে। এই মাসে এই রাশির জাতকদের যত্ন সহকারে ব্যয় করার প্রয়োজন রয়েছে এবং সাবধানে যানবাহন চালানোর পরামর্শ দেওয়া হচ্ছে। আপনি যদি বিনিয়োগ করতে চান তবে অবশ্যই একজন বিশেষজ্ঞের পরামর্শ নিন এবং আপনার রাগ নিয়ন্ত্রণ করুন, অন্যথায় ব্যক্তিগত এবং পেশাগত জীবনে সমস্যা হবে। কর্মচারী এবং ব্যবসায়ীদের তাদের নিজ নিজ ক্ষেত্রে পরিষ্কারভাবে কাজ করতে হবে এবং লেনদেনের সময় সতর্ক থাকতে হবে। দাম্পত্য জীবন নিয়ে কথা বলতে গেলে আপনার সঙ্গীর সঙ্গে  ঝগড়া হওয়ার সম্ভাবনা রয়েছে।


আষাঢ় মাসে করুন এই প্রতিকারগুলো

  • আষাঢ় মাসে পুজো পাঠ ও তীর্থযাত্রার বিশেষ গুরুত্ব রয়েছে, এটি করলে শীঘ্রই ফল পাওয়া যায়।
  • আষাঢ় মাসে শ্রী হরি, ভগবান শিব, মাতা দুর্গা ও হনুমানজির আরাধনা করলে আর্থিক সমস্যা দূর হয় এবং রাশিতে সূর্য ও মঙ্গলের অবস্থান শক্তিশালী হয়।
  • দেবশয়নী একাদশী, গুপ্ত নবরাত্রি ইত্যাদির মতো অনেক ব্রত ও উৎসব আষাঢ় মাসে পড়তে চলেছে। এই প্রধান উৎসবগুলিতে ব্রত করুন এবং দান করুন। এতে করে মনোবাসনা পূর্ণ হয়।
  • আষাঢ় মাসে জল, জুতো, চপ্পল, ছাতা, আমলকি, নুন ইত্যাদি ভর্তি কলস দান করলে দেবী লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ পাওয়া যায়।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement

Advertisement