scorecardresearch
 

August 2023 Rajyog: অগাস্টে একাধিক বড় রাজযোগ, লাভ ঘরে তুলবে কোন কোন রাশি?

জ্যোতিষশাস্ত্রে, প্রতিটি গ্রহের নিজস্ব গুরুত্ব রয়েছে। প্রতিটি গ্রহ একটি নির্দিষ্ট ব্যবধানে একটি রাশি থেকে অন্য রাশিতে প্রবেশ করে। গ্রহের এই ট্রানজিট সমস্ত রাশির জাতক জাতিকাদের জীবনে শুভ ও অশুভ প্রভাব ফেলে।

Advertisement
অগাস্টে গ্রহ গোচর ও রাজযোগ অগাস্টে গ্রহ গোচর ও রাজযোগ
হাইলাইটস
  • জ্যোতিষশাস্ত্রে, প্রতিটি গ্রহের নিজস্ব গুরুত্ব রয়েছে
  • প্রতিটি গ্রহ একটি নির্দিষ্ট ব্যবধানে একটি রাশি থেকে অন্য রাশিতে প্রবেশ করে

জ্যোতিষশাস্ত্রে, প্রতিটি গ্রহের নিজস্ব গুরুত্ব রয়েছে। প্রতিটি গ্রহ একটি নির্দিষ্ট ব্যবধানে একটি রাশি থেকে অন্য রাশিতে প্রবেশ করে। গ্রহের এই ট্রানজিট সমস্ত রাশির জাতক জাতিকাদের জীবনে শুভ ও অশুভ প্রভাব ফেলে। এই সময়ে, অনেক গ্রহের সংমিশ্রণে শুভ যোগ তৈরি হয়। অগাস্ট মাসেও অনেক বড় গ্রহ ট্রানজিট করতে চলেছে। কিছু গ্রহ প্রতি মাসে এবং মাসে দুবার তাদের রাশি পরিবর্তন করে। এমন পরিস্থিতিতে, সূর্য, শুক্র এবং মঙ্গলের মতো বড় গ্রহগুলি আবারও অগাস্টে রাশি পরিবর্তন করবে এবং সমস্ত রাশিকে প্রভাবিত করবে। আসুন জেনে নেওয়া যাক অগাস্ট মাসে কোন কোন গ্রহের যাত্রা হতে চলেছে এবং কোন রাশির জাতকরা বিশেষভাবে লাভবান হবেন।

সূর্য গোচর ২০২৩

জ্যোতিষশাস্ত্র অনুসারে, সূর্যকে গ্রহের রাজা বলা হয়। এটি বলা হয় যে সূর্য প্রতি মাসে তার অবস্থান পরিবর্তন করে এবং ১২টি রাশির চিহ্নের জীবনকে প্রভাবিত করে। আসুন আমরা আপনাকে বলি যে ১৬ জুলাই সূর্য কর্কট রাশিতে বসেছে এবং এখানে বুধের সঙ্গে সূর্যের মিলন অনেক রাশির জন্য শুভ ফল দেবে। এই সময় বুধাদিত্য রাজযোগ, বিপরীত রাজযোগ এবং ভদ্র রাজযোগ গঠিত হবে। ১৭ অগাস্ট সূর্য সিংহ রাশিতে প্রবেশ করবে। এই সময়ে মেষ, সিংহ রাশির জাতকরা বিশেষ সুবিধা পাবেন।

আরও পড়ুন

শুক্র গোচর ২০২৩

শুক্রকে সম্পদ-গৌরব, সুখ-সমৃদ্ধি এবং বস্তুগত আনন্দের দাতা বলে মনে করা হয়। শুক্রের গমনের কারণে এই ক্ষেত্রগুলির সঙ্গে সম্পর্কিত বিষয়গুলিতে প্রভাব রয়েছে। শুক্র গ্রহের সময়, সমস্ত রাশির জাতকদের জীবনে শুভ ও অশুভ প্রভাব পড়ে। ৭ জুলাই শুক্র সিংহ রাশিতে প্রবেশ করেছে এবং মঙ্গল ইতিমধ্যেই এই রাশিতে বসেছে। এমন পরিস্থিতিতে উভয় গ্রহের মিলন এই রাশির জাতকদের জন্য শুভ ফল দেবে। ৭ অগাস্ট এটি কন্যা রাশিতে প্রবেশ করবে। এমন পরিস্থিতিতে কন্যা, তুলা এবং বৃষ রাশির লোকেরা অনুকূল ফল পাবেন।

Advertisement

মঙ্গল গোচর ২০২৩

জ্যোতিষশাস্ত্র অনুসারে, মঙ্গল গ্রহও অগাস্ট মাসে ট্রানজিট করতে চলেছে। মঙ্গল ৪৫দিন পর এক রাশি থেকে অন্য রাশিতে প্রবেশ করে। আমরা আপনাকে জানিয়ে রাখি যে ১ জুলাই মঙ্গল গ্রহ সিংহ রাশিতে প্রবেশ করেছিল এবং অগাস্ট পর্যন্ত এই রাশিতে থাকবে। ১৭ অগাস্ট মঙ্গল তার রাশিচক্র পরিবর্তন করবে। এই দিন মঙ্গল কন্যা রাশিতে প্রবেশ করবে। এই সময়ে মেষ ও কন্যা রাশির জাতক জাতিকারা প্রতিটি কাজে সাফল্য পাবেন।

Advertisement