scorecardresearch
 

Basant Panchami- Lucky Zodiac Signs: বসন্ত পঞ্চমীততে তৈরি হবে বিরল শুভ যোগ, ৫ রাশি ভাগ্য রাতারাতি রাজার মতো বদলাবে

Saraswati Puja 2024- Most Lucky Zodiac Signs: জ্যোতিষশাস্ত্র অনুসারে, এবার এই উৎসবে একটি অত্যন্ত শুভ সংমিশ্রণ তৈরি হচ্ছে। সেক্ষেত্রে এদিন শুভ যোগ গঠিত হবে। যার কারণে, মা সরস্বতীর বিশেষ আশীর্বাদ কিছু রাশির জাতকদের উপর বর্ষিত হবে। 

Advertisement
সরস্বতী পুজোর রাশিফল সরস্বতী পুজোর রাশিফল

Vasant Panchami 2024 Shubh Yog: হিন্দু ধর্মে বসন্ত পঞ্চমী খুবই গুরুত্বপূর্ণ। প্রতি বছর মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে এই উৎসব পালিত হয়। হিন্দু পঞ্জিকা অনুযায়ী এবার ১৪ ফেব্রুয়ারি বসন্ত পঞ্চমী অর্থাৎ সরস্বতী পুজো পালিত হবে৷ জ্যোতিষশাস্ত্র অনুসারে, এবার এই উৎসবে একটি অত্যন্ত শুভ সংমিশ্রণ তৈরি হচ্ছে। সেক্ষেত্রে এদিন শুভ যোগ গঠিত হবে। যার কারণে, মা সরস্বতীর বিশেষ আশীর্বাদ কিছু রাশির জাতকদের উপর বর্ষিত হবে। 

জ্যোতিষশাস্ত্র অনুসারে, এবছর বসন্ত পঞ্চমীতে একটি নয়, দুটি নয়, চারটি শুভ যোগ তৈরি হচ্ছে। আসলে এবার বসন্ত পঞ্চমীতে রেবতী, অশ্বিনী নক্ষত্র, শুভ যোগ ও শুক্ল যোগ তৈরি হচ্ছে। এই ৪ শুভ যোগ গঠিত হয়ে, এদিন দেবী সরস্বতীর আরাধনা করলে দ্বিগুণ ভাল ফল দেবে।

মেষ/ARIES (March 21-April 20) 

বসন্ত পঞ্চমী অর্থাৎ সরস্বতী পুজো মেষ রাশির জাতকদের জন্য খুব ভাল কাটবে। এই সময়ে মা সরস্বতীর বিশেষ আশীর্বাদ পাবেন। শিক্ষাক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিরা দারুণ সাফল্য পেতে চলেছেন। দাম্পত্য জীবনে প্রেম বাড়বে। ঘরে সুখ থাকবে।

মিথুন/GEMINI (May 21-June 21) 

জ্যোতিষশাস্ত্র অনুসারে মিথুন রাশির জাতকদের আর্থিক অবস্থা আগের থেকে ভাল হবে। এই রাশির জাতকরা মা সরস্বতীর আশীর্বাদ পাবেন। মা সরস্বতীর কৃপায় আপনি সর্বক্ষেত্রে সাফল্য পাবেন। ব্যবসায়ও অগ্রগতি হবে।

কর্কট/CANCER (June 22-July 22)

কর্কট, দেবী সরস্বতীর আশীর্বাদ পাবেন। সমাজে সম্মান বাড়বে। কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা হবে। আপনি আপনার স্ত্রীয়ের কাছে থেকে সমর্থন পাবেন। কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা করা হবে। স্বাস্থ্যের উন্নতি হবে।

বৃশ্চিক/SCORPIO (Oct 24-Nov 22)

মা সরস্বতীর কৃপায় বৃশ্চিক রাশির জাতকরা সকল ক্ষেত্রে সাফল্য পাবেন। আপনার পরিশ্রমের ফল আপনি অবশ্যই পাবেন। যারা চাকরি খুঁজছেন, তারা নতুন চাকরির অফার পেতে পারেন। আপনি আপনার স্ত্রীয়ের কাছ থেকে সমর্থন পাবেন।

Advertisement

মীন/ PISCES (Feb 20-March 20) 

মীন রাশির জাতকরা আর্থিকভাবে লাভবান হবেন। ব্যবসায় সাফল্য পাবেন। স্বাস্থ্যের উন্নতি হবে। বাড়ির পরিবেশ মনোরম হবে। বাড়িতে ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হবে। বকেয়া টাকা ফেরত দেওয়া হবে।

সরস্বতী পুজো ২০২৪-এর তারিখ (Saraswati Puja 2024 Date)

২০২৪ সালের  ১৪ ফেব্রুয়ারি (বাংলায় ১ মাঘ ফাল্গুন), বুধবার সরস্বতী পুজো পড়েছে।  

সরস্বতী পুজো ২০২৪-এর পঞ্চমী তিথি (Saraswati Puja 2023 Panchami Tithi) 

১৩ ফেব্রুয়ারি রাত ঘ ৮।১৩ মিনিট থেকে রাত্রি ঘ ৬।৫ মিনিট পর্যন্ত থাকবে পঞ্চমী তিথি।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

 

Advertisement