scorecardresearch
 

Basant Panchami Lucky Zodiac Signs: বসন্ত পঞ্চমী থেকে শুরু হবে ৩ রাশির শুভ দিন, বিরল কাকতালীয় যোগের সোনার মতো চমকাবে ভাগ্য

Basant Panchami Lucky Zodiac Signs: বসন্ত পঞ্চমীর দিন দেবী সরস্বতীর আরাধনা করলে ব্যক্তির জীবনে জ্ঞান- বুদ্ধি- বিদ্যা বৃদ্ধি পায়। এবারের বসন্ত পঞ্চমীকে অত্যন্ত বিশেষ বলে মনে করা হচ্ছে।

Advertisement
বসন্ত পঞ্চমীর রাশিফল বসন্ত পঞ্চমীর রাশিফল

হিন্দুদের গুরুত্বপূর্ণ উৎসব সরস্বতী পুজো (Saraswati Puja) বা বসন্ত পঞ্চমী (Basant Panchami) প্রায় এসেই গেছে। মাঘ মাসের পঞ্চমী তিথিতে পুজিত হোন দেবী সরস্বতী। আগামী ১৪ ফেব্রুয়ারি, বাগদেবীর আরাধনায় মেতে উঠবেন সকলে। পৌরাণিক বিশ্বাস অনুসারে, মা সরস্বতী এদিন আবির্ভূত হয়েছিলেন। তাই এই দিনটিকে খুব বিশেষ হিসাবে বিবেচনা করা হয়।

কথিত আছে যে, বসন্ত পঞ্চমীর দিন দেবী সরস্বতীর আরাধনা করলে ব্যক্তির জীবনে জ্ঞান- বুদ্ধি- বিদ্যা বৃদ্ধি পায়। এবারের বসন্ত পঞ্চমীকে অত্যন্ত বিশেষ বলে মনে করা হচ্ছে। কারণ এদিন সর্বার্থ সিদ্ধি যোগের সঙ্গে রেবতী ও অশ্বিনী নক্ষত্রের মিলন ঘটতে চলেছে। বসন্ত পঞ্চমীতে এই বিরল কাকতালীয় ঘটনাটিকে কিছু রাশিচক্রের জন্য শুভ বলে মনে করা হচ্ছে। জানুন সরস্বতী পুজো কোন রাশির জাতক- জাতিকাদের জন্য সৌভাগ্য নিয়ে আসবে।

মেষ/ARIES (March 21-April 20) 

বসন্ত পঞ্চমীর দিনে মেষ রাশির জাতকরা শিক্ষায় লাভবান হবেন। আপনি আপনার কঠোর পরিশ্রমের ফল পাবেন। ব্যবসায় অগ্রগতি হবে। মেষের ভাগ্য সোনার মতো উজ্জ্বল হবে। এদিন মা সরস্বতীকে হলুদ জিনিস নিবেদন করুন।

মিথুন/GEMINI (May 21-June 21) 

বসন্ত পঞ্চমীর দিনে মিথুন রাশির জাতকদের জন্য উন্নতির নতুন পথ খুলে যাবে। সব সমস্যার অবসান হবে। জীবনে নতুন সুখ আসবে। নতুন চাকরির সুযোগ আসবে।

বৃশ্চিক/ SCORPIO (Oct 24-Nov 22)

বসন্ত পঞ্চমী থেকে বৃশ্চিক রাশির জাতকদের ব্যবসা ভাল হবে। দাম্পত্য জীবন ভাল কাটবে। আয়ের নতুন পথ খুলবে। কর্মক্ষেত্রে সম্মান পাবেন।

মীন/PISCES (Feb 20-March 20) 

আর্থিক সুবিধার কারণে অমীমাংসিত কাজ শেষ হবে। ধর্মীয় সফরে যাওয়ার সুযোগ পাবেন। ব্যবসায় ইতিবাচক চিন্তা অগ্রগতির পথ খুলে দেবে। সম্পর্কের মাধুর্য বাড়বে।

Advertisement

সরস্বতী পুজো ২০২৪-এর তারিখ (Saraswati Puja 2024 Date)

২০২৪ সালের  ১৪ ফেব্রুয়ারি (বাংলায় ১ মাঘ ফাল্গুন), বুধবার সরস্বতী পুজো পড়েছে।  

সরস্বতী পুজো ২০২৪-এর পঞ্চমী তিথি (Saraswati Puja 2023 Panchami Tithi) 

১৩ ফেব্রুয়ারি রাত ঘ ৮।১৩ মিনিট থেকে রাত্রি ঘ ৬।৫ মিনিট পর্যন্ত থাকবে পঞ্চমী তিথি।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

 

Advertisement