scorecardresearch
 

Best Day To Cut Hair: সপ্তাহের এই দিন চুল কাটা সবচেয়ে শুভ, সৌন্দর্য-সম্পদ বৃদ্ধি পায়

সনাতন ধর্মে সপ্তাহের প্রতিটি দিনের জন্য কিছু নিয়ম দেওয়া হয়েছে। সেই সঙ্গে সপ্তাহের কোন দিন কোন কাজটি করা উচিত এবং কোনটি করা উচিত নয় তাও বলা হয়েছে। এই নিয়মগুলো মেনে চললে জীবনে কখনই সম্পদের অভাব হয় না।

Advertisement
সপ্তাহের এই দিন চুল কাটা সবচেয়ে শুভ, সৌন্দর্য-সম্পদ-গৌরব বৃদ্ধি পায় সপ্তাহের এই দিন চুল কাটা সবচেয়ে শুভ, সৌন্দর্য-সম্পদ-গৌরব বৃদ্ধি পায়
হাইলাইটস
  • বুধবার নখ ও চুল কাটার জন্য খুবই শুভ
  • শুক্রবার চুল কাটার জন্য সবচেয়ে শুভ দিন

সনাতন ধর্মে সপ্তাহের প্রতিটি দিনের জন্য কিছু নিয়ম দেওয়া হয়েছে। সেই সঙ্গে সপ্তাহের কোন দিন কোন কাজটি করা উচিত এবং কোনটি করা উচিত নয় তাও বলা হয়েছে। এই নিয়মগুলো মেনে চললে জীবনে কখনই সম্পদের অভাব হয় না। অন্যদিকে ভুল সময়ে করা কাজ ব্যক্তিকে দারিদ্রের দিকে ঠেলে দেয়। চুল কাটাও একই ধরনের কাজ। হিন্দু ধর্মে চুল কাটার জন্য শুভ ও অশুভ দিন রয়েছে।

যাইহোক, এই নিয়মগুলিকে উপেক্ষা করে লোকেরা রবিবারে চুল কাটে, যখন মহাভারতে বলা হয়েছে যে রবিবার সূর্যের দিন এবং রবিবারে চুল কাটা সম্পদ, বুদ্ধি এবং ধর্ম নষ্ট করে। তাহলে চলুন আজ জেনে নেওয়া যাক সপ্তাহের কোন দিন চুল ও দাড়ি কাটা শুভ।

সোমবার- সোমবার চুল কাটা ভালো নয়। এতে করে শিশু যেমন ভোগে, তেমনি মানসিক দুর্বলতাও আসে ব্যক্তির।

আরও পড়ুন

মঙ্গলবার- মঙ্গলবার চুল কাটলে আয়ু কমে যায়। অন্যদিকে, কিছু লোকের অভিমত যে মঙ্গলবার চুল কাটা ঋণ থেকে মুক্তি দেয়।

বুধবার- বুধবার নখ ও চুল কাটার জন্য খুবই শুভ। বুধবার চুল কাটলে সম্পদ বৃদ্ধি পায়। জীবনে সুখ বাড়ে।

বৃহস্পতিবার- বৃহস্পতিবার চুল কাটা বা শেভ করা খুবই অশুভ ফল দেয়, এতে ভগবান বিষ্ণু ও মা লক্ষ্মী ক্রুদ্ধ হন। এর কারণে অর্থহানি ও সম্মানহানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার- শুক্রবার চুল কাটার জন্য সবচেয়ে শুভ দিন। শুক্রবার নখ ও চুল কাটলে সৌন্দর্য বৃদ্ধি পায়। সম্পদ-গৌরব বৃদ্ধি পায়। খ্যাতি অর্জিত হয়।

শনিবার- শনিবার চুল কাটতে ভুল করবেন না। এতে করে শনিদেব ক্রুদ্ধ হন এবং জীবন কষ্টে ভরে যায়।

রবিবার- রবিবার চুল কাটা ধন, বুদ্ধি ও ধর্ম নষ্ট করে। আত্মবিশ্বাস কমে যায়।

Advertisement

Advertisement