scorecardresearch
 

Bhadrapad Purnima 2023 Lucky Zodiac: ভাদ্রপদ পূর্ণিমায় ৫ বিরল যোগের সংযোগ, লক্ষ্মীর আশীর্বাদ ৫ রাশিতে

Bhadrapad Purnima 2023: এই বছর, ভাদ্রপদ পূর্ণিমায় শুভ যোগের একটি বিশেষ সংযোগ ঘটছে। এর ফলে ৫ টি রাশির জাতকরা প্রতিটি ক্ষেত্রে সাফল্য অর্জন করবে। জেনে নিন এই ভাগ্যবান রাশি কারা।

Advertisement
  ভাদ্র পূর্ণিমা থেকে সুসময় ৫ রাশির ভাদ্র পূর্ণিমা থেকে সুসময় ৫ রাশির

Bhadrapad Purnima 2023 Rashifal: ভাদ্রপদ পূর্ণিমা ২৯ সেপ্টেম্বর  ২০২৩ তারিখে পালিত হবে। দেবী লক্ষ্মীকে খুশি করার জন্য পূর্ণিমা তিথি সবচেয়ে বিশেষ বলে মনে করা হয়। পূর্ণিমা ১৬টি কলায় পূর্ণ থাকে।এটা বিশ্বাস করা হয় যে এই দিনে চন্দ্রকে অর্ঘ্য নিবেদন করলে সমস্ত মানসিক চাপ দূর হয়। দাম্পত্য জীবনে সুখ শান্তি থাকে।

ভাদ্রপদ পূর্ণিমার দিন থেকে পিতৃপক্ষ শুরু হয়, যদিও এই দিনে শ্রাদ্ধ করা হয় না। এই বছর, ভাদ্রপদ পূর্ণিমায়, যোগের একটি খুব বিশেষ সংযোগ ঘটছে, এই দিনে ব্যক্তি সত্যনারায়ণের গল্প পাঠ করলে আর্থিক সুবিধা পাবেন। আসুন জেনে নেওয়া যাক  ভাদ্রপদ পূর্ণিমার মুহুর্ত, শুভ যোগ, প্রতিকার।

ভাদ্রপদ পূর্ণিমা ২০২৩-এর শুভ যোগ
ভাদ্রপদ পূর্ণিমার দিনে ৪ টি শুভ যোগ, সর্বার্থ সিদ্ধি যোগ, বৃদ্ধি যোগ, অমৃত সিদ্ধি যোগ এবং ধ্রুব যোগের সমন্বয়ে গঠিত হচ্ছে। বিশেষজ্ঞদের মতে, পূর্ণিমা তিথিতে সর্বার্থ সিদ্ধি ও বৃদ্ধি যোগে লক্ষ্মীর আরাধনা করলে আর্থিক লাভ, পূজা, মন্ত্র সিদ্ধি হয় এবং মা লক্ষ্মী ব্যক্তির প্রতি সদয় থাকেন।

আরও পড়ুন

  • সর্বার্থ সিদ্ধি যোগ - অমৃত সিদ্ধি যোগ - ২৯ সেপ্টেম্বর ২০২৩, রাত ১১.১৮  থেকে - ৩০ সেপ্টেম্বর  ২০২৩ সকাল ৬.১৩ মিনিট।
  • বৃদ্ধি যোগ - ২৮ সেপ্টেম্বর ২০২৩, রাত ১১.৫৫ থেকে  - ২৯ সেপ্টেম্বর ২০২৩ রাত ৮.০৩ মিনিট।
  • ধ্রুব যোগ - ২৯ সেপ্টেম্বর ২০২৩, রাত ৮.০৩ থেকে - ৩০ সেপ্টেম্বর ২০২৩, বিকেল ৪.২৭ মিনিট।
  • অমৃত সিদ্ধি যোগ - ২৯  সেপ্টেম্বর ২০২৩ , রাত ১১.১৮ থেকে  - ৩০ সেপ্টেম্বর ২০২৩, সকাল ৬.১৩ মিনিট।

শুক্রবার এবং পূর্ণিমা উভয়ই দেবী লক্ষ্মীর প্রিয়, তাই এই দিনটিকে সম্পদ লাভের জন্য শুভ বলে মনে করা হয়।

Advertisement

ভাদ্রপদ পূর্ণিমার প্রতিকার
পিতৃপক্ষ অবশ্যই ভাদ্রপদ পূর্ণিমা তিথি থেকে শুরু হয় কিন্তু শ্রাদ্ধ করা হয় না। এমন পরিস্থিতিতে পূর্বপুরুষদের খুশি করতে এই দিনে অশ্বত্থ  গাছের পুজো করুন। পূর্ণিমার দিন অশ্বত্থ গাছে দেবী লক্ষ্মী অধিষ্ঠান করেন বলে বিশ্বাস করা হয়।

পুরাণে বলা আছে যে এই ভাদ্রপদ মাসের পূর্ণিমা তিথিতে ভক্তি সহকারে দান করলে তার পুণ্যের শেষ হয় না। এতে ইহকালের পাশাপাশি পরকালেরও সুখ আসে। এই দিনে মানুষ, দেবতা ও পূর্বপুরুষ সকলকেই  অন্ন-জল দান করে তৃপ্তি লাভ করেন।

 প্রসঙ্গ এই বছর ভাদ্রপদ পূর্ণিমা থেকেই পিতৃপক্ষ  শুরু হয়ে  ১৪ অক্টোবর পর্যন্ত চলবে।  এবারের পিতৃপক্ষ আরও বিশেষ কারণ ৩০ বছর পর পিতৃপক্ষে সর্বার্থ সিদ্ধি যোগ এবং অমৃত সিদ্ধি যোগ একসঙ্গে গঠিত হচ্ছে। পিতৃপক্ষে এই দুটি শুভ যোগের একত্রে গঠন ৫টি রাশির জাতকদের জন্য খুব শুভ হতে চলেছে। পিতৃপক্ষের সময় এই ব্যক্তিরা আকস্মিক ধন-সম্পদ লাভ এবং বড় সাফল্য পেতে পারেন। বলা যায় অক্টোবর মাসটি এই মানুষদের জন্য খুবই শুভ হবে। 

 এই রাশির জাতকদের ভাগ্য উজ্জ্বল হবে 
মেষ (Aries)

ধার দেওয়া  টাকা ফেরত আসতে পারে। আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে। ব্যবসার প্রসার ঘটবে। আপনার লাভ বাড়বে। আপনি বন্ধু এবং পরিবারের কাছ থেকে ভালবাসা এবং সমর্থন পাবেন। এটির মাধ্যমে আপনি এমনকি সবচেয়ে বড় কাজগুলোও সহজে সম্পন্ন করতে পারবেন। 

মিথুন (Gemini)
 অক্টোবর মিথুন রাশির জাতকদের বিনিয়োগে সুবিধা দেবে। নতুন চাকরির প্রস্তাব পেতে পারেন। আপনার কাজের দক্ষতা বৃদ্ধি পাবে। কর্মজীবনে উন্নতির সুযোগ আসবে। অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে। জীবনে শান্তি আসবে। 

কর্কট (Cancer)
 কর্কট রাশির জাতকরা চাকরিতে উচ্চ পদ পেতে পারেন। সুনাম বাড়বে। যানবাহন বা সম্পত্তি কেনার স্বপ্ন পূরণ হবে। আপনি যে প্রজেক্টগুলিতে কাজ করবেন তাতে ফল হবেন। আর্থিক লাভ হবে। 

কন্যা (Virgo)
 কন্যা রাশির জাতকরা অক্টোবর মাসে অপ্রত্যাশিত অর্থ পেতে পারে। চাকরি পরিবর্তনের জন্যও এটি  ভালো সময়। আপনি আপনার পছন্দের কাজ পেতে পারেন। দাম্পত্য জীবন সুখী ও শান্তিপূর্ণ হবে।

কুম্ভ (Aquarius)
 কুম্ভ রাশির জাতকদের পুরনো সমস্যার অবসান হবে। আপনার মানসিক চাপ চলে যাবে। আপনি দারুণ স্বস্তি বোধ করবেন। আপনার আয় বাড়বে। আপনি ভাল কাজ করবেন এবং প্রশংসা পাবেন। অনেকদিন পর জীবনে শান্তি অনুভব করবেন। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement