scorecardresearch
 

Five Planets Rashi Parivartan: বিরল যোগ! মঙ্গলবারের চন্দ্রগ্রহণের পর একই মাসে ৫ গ্রহের গোচর, ৩ রাশির অশুভ

Chandra Grahan 2022: বছরের শেষ চন্দ্রগ্রহণ হতে চলেছে আগামী ৮ নভেম্বর। মেষ রাশিতে হতে চলেছে এই গ্রহণ। ভারতেও তা দৃশ্য়মান হবে। চন্দ্রগ্রহণ ভারতে দৃশ্যমান হওয়ার কারণে এর সূতক সময়ও বৈধ হবে। আসন্ন চন্দ্রগ্রহণও গ্রহ-পরিবর্তনের দিক থেকে বিশেষ হতে চলেছে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • চন্দ্রগ্রহণের পর মঙ্গল ও বুধ গ্রহের জাতক-জাতিকারা রাশি পরিবর্তন করতে চলেছেন
  • ২৩ নভেম্বর দেব গুরু বৃহস্পতি রাশি পরিবর্তন করবেন
  • মিথুন, বৃশ্চিক এবং কুম্ভ রাশি ছাড়া বাকি সব রাশির জাতকরা আগামী এক মাস সাবধানে থাকুন

Chandra Grahan 2022: বছরের শেষ চন্দ্রগ্রহণ (Chandra Grahan) হতে চলেছে আগামী ৮ নভেম্বর। মেষ রাশিতে হতে চলেছে এই গ্রহণ। ভারতেও তা দৃশ্য়মান হবে। চন্দ্রগ্রহণ ভারতে দৃশ্যমান হওয়ার কারণে এর সূতক (Sutak) সময়ও বৈধ হবে। আসন্ন চন্দ্রগ্রহণও গ্রহ-পরিবর্তনের দিক থেকে বিশেষ হতে চলেছে। বহু দশক পর এমন পরিস্থিতি তৈরি হচ্ছে যখন চন্দ্রগ্রহণের পর এক মাসে পাঁচটি বড় গ্রহের (Five Planet Transit) গতিবিধি বদলে যাবে। চলতি মাসে, সূর্য, মঙ্গল, বুধ, বৃহস্পতি এবং শুক্রের মতো প্রধান গ্রহগুলি তাদের রাশি পরিবর্তন করতে চলেছে।

১৩ নভেম্বর মঙ্গল-বুধ ট্রানজিট
চন্দ্রগ্রহণের পর মঙ্গল ও বুধ গ্রহের জাতক-জাতিকারা রাশি পরিবর্তন করতে চলেছেন। এই দিনে বুদ্ধির দাতা বুধ তুলা রাশি থেকে বেরিয়ে বৃশ্চিক রাশিতে প্রবেশ করবে। এ দিনে মঙ্গল বৃষ রাশিতে বিপরীতমুখী অবস্থায় যাত্রা করবে। শুক্রের ওপর মঙ্গল গ্রহের পাপ দৃষ্টি শুক্র দ্বারা প্রভাবিত ব্যক্তিদের কিছুটা অস্বস্তিতে ফেলতে পারে।

২৩ নভেম্বর বৃহস্পতির রাশি পরিবর্তন
২৩ নভেম্বর দেব গুরু বৃহস্পতি রাশি পরিবর্তন করবেন। জ্যোতিষশাস্ত্রে, গ্রহের পথ মানে তার প্রত্যক্ষ গতিবিধি। শনির দৃষ্টিকোণ থেকে, গুরু দেব এখনও ভোগাবেন, যে কারণে স্বাস্থ্য সম্পর্কিত সমস্যা বাড়তে পারে।

কাদের সতর্ক থাকতে হবে?
চন্দ্রগ্রহণ এবং গ্রহের এই সমন্বয়ের কারণে কিছু রাশির জাতকদের বিশেষ যত্ন নিতে হবে। জ্যোতিষীদের মতে, চন্দ্রগ্রহণের পরেও কিছু রাশির জাতক জাতিকাদের প্রায় পুরো মাসই সতর্ক থাকতে হবে। বিশেষ করে মিথুন, বৃশ্চিক এবং কুম্ভ রাশি ছাড়া বাকি সব রাশির জাতকরা আগামী এক মাস সাবধানে থাকুন।

Advertisement